অডিট রিপোর্ট ঘষামাজা

নাজিব রাজাক গ্রেপ্তার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ১০:১২
‘১ মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদ’ (১এমডিবি) সংক্রান্ত চূড়ান্ত অডিট রিপোর্ট ঘষামাজা করে পরিবর্তন করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে। এ খবর দিয়েছে মালয়েশিয়ার অনলাইন স্টার।

এ ইস্যুতে নতুন করে শুনানিতে সোমবার মালয়েশিয়ান এন্টি-করাপশন কমিশনের (এমএসিসি) প্রধান কার্যালয়ে সকাল ১০টা ৪২ মিনিটের দিকে উপস্থিত হন তিনি। এর কয়েক মিনিট পরেই স্থানীয় সময় সকাল ১১টায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।  এ সময় এমএসিসির সূত্রগুলো বলেছেন, যদি তিনি জামিনের অর্থ দিতে পারেন তাহলে তাকে জামিন দেয়া হতে পারে।

এর আগে গত ২৫শে নভেম্বর অডিটর জেনারেল মদিনা মোহাম্মদ বলেন, ১এমডিবির চূড়ান্ত প্রতিবেদনের অংশবিশেষ মুছে ফেলা হয়েছে। মুছে ফেলা ওই অংশে ছিল পলাতক ব্যবসায়ী লো তায়েক ঝো’র নাম। তিনি ঝো লো নামেও পরিচিত। তিনি আরো জানান, প্রতিবেদন পরিবর্তনের ওই নির্দেশ এসেছিল তৎকালীন প্রধানমন্ত্রী নাজিব রাজাকের প্রধান ব্যক্তিগত সহকারী শুক্রে সালেহর কাছ থেকে। ওই সময় নাজিব রাজাক মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন।

নাজিব ছাড়াও চূড়ান্ত প্রতিবেদন ঘষামাজা করার অভিযোগে দুর্নীতি বিরোধী কমিশন অনেককে জিজ্ঞাসাবাদ করেছে। এর মধ্যে রয়েছেন অ্যাটর্নি জেনারেলের চেম্বারে আইন বিষয়ক কর্মকর্তা জুলকিফ্লি আহমেদ, সাবেক অডিটর জেনারেল আম্ব্রিন বুয়াংগ, সরকারের সাবেক মুখ্য সচিব ড. আলী হামজা এবং ১এমডিবি গ্রুপের তৎকালীন প্রসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা অরুল কান্দা কান্দাস্যামি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঐক্যফ্রন্ট না টেকারই কথা: কাদের

মামলা করে অখ্যাত ভারতীয় কোম্পানির ক্যাপসুল কিনতে বাধ্য করা হয়েছে: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

প্রার্থী বাছাইয়ে সতর্ক আওয়ামী লীগ

ঐক্যফ্রন্ট প্রশ্নে বিএনপির কৌশল কী?

লেডি বাইকারদের ছুটে চলা

ভোলা গ্রাম টু গুলশান

গুলিবিদ্ধ লাশ গলায় চিরকুট আমি ধর্ষণের হোতা

এরশাদের অনুপস্থিতিতে চেয়ারম্যান জিএম কাদের

আওয়ামী লীগকে মানুষ চিরদিনের জন্য দূরে ঠেলে দিয়েছে

মুহিতের পাশে কেউ নেই

সৌদি আরবের বন্দিশালায় রোহিঙ্গাদের অনশন

মন্ত্রীর সংবর্ধনা, স্বর্ণের নৌকা নিয়ে এলেন পৌরমেয়র

অভিনেতা সুমনের লাশ উদ্ধার

দাম বেড়েছে রসুন ডাল ডিম ছোলার

সমুদ্রপথে আন্তর্জাতিক পর্যটন রুটে যুক্ত হচ্ছে বাংলাদেশ

চট্টগ্রাম থেকে মনোনয়ন পেতে পারেন ৩ নারী, ফরম নিলেন ৬৮ জন