খালেদা জিয়া মামলা নিয়ে কানামাছি খেলছেন- ওবায়দুল কাদের

দেশ বিদেশ

ফেনী প্রতিনিধি | ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার
দেশে কোনো সংকট নেই, বিএনপি নিজের সংকটের জন্য শেষ মুহূর্তে নির্বাচন থেকে সরে না দাঁড়ালে দেশে একটি অংশগ্রহণমূলক নির্বাচন হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার দুপুরে ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেছেন তিনি। বলেছেন, খালেদা জিয়া ১৫৪ বার আদালতে হাজিরা দেয়া থেকে বিরত থেকেছেন। মামলার কার্যক্রম বিলম্বিত না করালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হয়তো বা এই পরিস্থিতির মধ্যে পড়তে হতো না। তিনি বলেন, খালেদা জিয়া এই মামলা নিয়ে কানামাছি খেলছেন। এ সময় সাংবাদিকরা প্রশ্ন করেন খালেদা জিয়া  জেলে। এ অবস্থায় নির্বাচনে সবার জন্য সমান সুযোগ আছে কি? জবাবে ওবায়দুল কাদের বলেন, এটি আদালতের বিষয়। এতিমের টাকা আত্মসাতের মামলাটি গত ১০ বছর আদালতে ছিল।
বেগম জিয়া এ মামলা নিয়ে কানামাছি খেলছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশা প্রকাশ করে বলেন, পঁচাত্তরের পর এবারই প্রথম উৎসবমুখর পরিবেশে নির্বাচন হচ্ছে। সংসদ নির্বাচন নিয়ে অনেকের মধ্যে শঙ্কা ও উৎকণ্ঠা ছিল, সেটা অনেকটাই কেটে গেছে। এবার জনগণের প্রত্যাশা পূরণ হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিতদের মধ্যে যারা মনোনয়নপত্র দাখিল করছেন, দলীয় শৃঙ্খলা মেনে নিয়ে তা প্রত্যাহার করতে বলা হয়েছে। এরপরও যারা প্রত্যাহার করবেন না, তাদের দল  থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে। দলের ও জোটের যারা মনোনয়নবঞ্চিত হয়েছেন, মহাজোট সরকার আবার ক্ষমতায় এলে তাদের যথাযথ মূল্যায়ন করবে। ওবায়দুল কাদের বলেন, বিএনপির সংকট তাদের অভ্যন্তরীণ। গুলশান কার্যালয় ও পল্টন কার্যালয়ে মনোনয়নবঞ্চিতদের হামলা তাই প্রমাণ করে। বিএনপি নিজেদের সংকটের জন্য নির্বাচন থেকে সরে গেলে সরকার বা নির্বাচন কমিশনের কী করার আছে। নির্বাচনে  লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে বিএনপির অভিযোগ সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, এলাকায় তিনিসহ মন্ত্রীরা কোনো সরকারি সুযোগ-সুবিধা নেন না। এমনকি নির্বাচনী এলাকায় গাড়িতে পতাকাও থাকে না। তিনি বলেন, নির্বাচন কমিশন এবার একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন করছে। আওয়ামী লীগ কমিশনকে সর্বাত্মক সহযোগিতা দিচ্ছে। দলীয় বিদ্রোহী নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আজকের মধ্যে দলীয় বিদ্রোহী প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার না করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।    
মতবিনিময়কালে ফেনী-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী-১ মহাজোটের (জাসদ) প্রার্থী শিরিন আকতার, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বি.কম, পৌর মেয়র আলাউদ্দিনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ

বিপর্যয়ের মুখে তেরেসা মে

অনেক বাস হাওয়া, দুর্ভোগে রাজধানীবাসী

জাপায় কেন এই অস্থিরতা?

অনলাইনে ডলার বিক্রির নামে প্রতারণা

হঠাৎ বেড়েছে গুলির ঘটনা

ওবায়দুল কাদেরকে কেবিনে নেয়া হয়েছে

ডাক বিভাগের ‘নগদ’-এর কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনেটরকে ডিম মারা প্রসঙ্গে যা বললেন ‘ডিম বালক’

মুক্তি কিসে স্বৈরশাসনে নাকি গণতন্ত্রের পুনঃউদ্ভাবনে?

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ বিশ্বদরবারে প্রতিষ্ঠিত হতো না

৪৮ বছর পরও আমরা এমনটি আশা করিনি

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত মাহবুব তালুকদার

বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরো উন্নতি হতো

খালেদা জিয়াকে মুক্ত করাই বিএনপির অঙ্গীকার

বিনম্র শ্রদ্ধায় সারা দেশে স্বাধীনতা দিবস পালিত