প্রার্থিতা ফিরে পেলেন রেজা কিবরিয়া এলাকায় উচ্ছ্বাস

প্রথম পাতা

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে | ৮ ডিসেম্বর ২০১৮, শনিবার | সর্বশেষ আপডেট: ১২:৪০
হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) নির্বাচনী এলাকায় ৩০শে ডিসেম্বর ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া। নাটকীয়তা শেষে গতকাল ড. রেজার মনোনয়ন সংক্রান্ত জটিলতার অবসান হয়েছে। তিনি মনোনয়ন ফিরে পাওয়ায় উচ্ছ্বাস দেখা দিয়েছে নেতা-কর্মীদের মাঝে। ড. রেজা মাঠে ফেরায় মহাজোটের প্রার্থিতা নিয়ে নতুন সমীকরণ দেখা দিয়েছে। প্রার্থিতা প্রত্যাহার করছেন স্বতন্ত্র হেভিওয়েট দুই প্রার্থী বর্তমান সংসদ সদস্য আবদুল মনিম চৌধুরী বাবু, সংরক্ষিত আসনের সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। দায়িত্বশীল একাধিক সূত্র এখবর নিশ্চিত করেছে।

আওয়ামী লীগ সরকারের প্রয়াত অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা সম্প্রতি গণফোরামে যোগদান করেন। ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ নিয়ে নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিল করেন।
এনিয়ে নির্বাচনী এলাকায় নতুন সমীকরণ দেখা দেয়। গত ২রা ডিসেম্বর বাছাই পর্বে কথিত একটি অভিযোগে তার মনোনয়ন বাতিল করেন হবিগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকতা মাহমুদুল কবির মুরাদ। একটি ক্রেডিট কার্ডের নবায়ন ফি-না দেয়ার অভিযোগে তার মনোনয়ন বাতিল হয়। দি সিটি ব্যাংকে একটি ক্রেডিট কার্ড ইস্যুতে প্রার্থিতা বাতিলের ঘোষণাকে নির্লজ্জ হিসেবে অভিহিত করেন ড. রেজা কিবরিয়া। পরিশোধিত টাকার রিসিট দেখালে গতকাল তার মনোনয়ন বৈধ হিসেবে ঘোষণা দেয় নির্বাচন কমিশন। শুনানি শেষে রেজা কিবরিয়া বলেন, আমি ন্যায় বিচার পেয়েছি। আশা করি সবাই পাবে। আপিল মঞ্জুর হওয়ায় এখন ইসির ওপর আস্থা রাখতে পারছেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, নির্বাচনের পরের দিন এ প্রশ্নের উত্তর দিতে পারবো।

হবিগঞ্জ-১ আসনে বিএনপি দলীয় প্রার্থী ছিলেন সাবেক এমপি আলহাজ শেখ সুজাত মিয়া। তাকে দলের স্বার্থে ত্যাগ স্বীকারের অনুরোধ করেছে কেন্দ্রীয় বিএনপি। ড. রেজাও শেখ সুজাতের প্রশংসা করেন। নির্বাচনী মাঠে তার অবদান ও ত্যাগের মূল্যায়ন হবে মর্মে আশ্বাস দেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় এসেছে’

মানবজমিন রিপোর্টার রাশিদুলের আগাম জামিন

জারদারিকে অযোগ্য ঘোষণার ২ আবেদন সুপ্রিম কোর্টে

রাবি ছাত্রলীগ ও স্থানীয় যুবকদের মধ্যে মারামারি, আহত ২

ফ্রান্স থেকে ১০০০ কোটি রুপির অস্ত্র কেনার পরিকল্পনা ভারতীয় সেনাবাহিনীর

গণতন্ত্রের আয়নায় নিজেকে দেখুন

দণ্ডিত দুই সাবেক আইজিপির জামিন

এক বছরে চীনে জনসংখ্যা বেড়েছে প্রায় দেড় কোটি

বাংলাদেশকে ট্রেনের আড়াইশ বগি সরবরাহ দিচ্ছে ইন্দোনেশিয়া

সিরিয়ায় রাতভর ইসরাইলের সামরিক হামলা

এটিএম বুথে নিরাপত্তাকর্মীর লাশ

হুইল চেয়ারে আদালতে খালেদা জিয়া অভিযোগ গঠন শুনানী ৪ ফেব্রুয়ারি

আরো আড়াইশ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি আরব

লক্ষ্মীপুরে যাত্রীবাহি বাস খাদে পড়ে নিহত ১, আহত ৩০

বেরোবির ৪০৭টি শুন্য আসনে ভর্তির সাক্ষাতকার ২৭ শে জানুয়ারি

তিনজনের ঠিকানা হয়েছে ওসিসি