সারা দেশে তাবলীগের একাংশের বিক্ষোভ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ৮ ডিসেম্বর ২০১৮, শনিবার
টঙ্গী ইজতেমা মাঠে সংঘর্ষের ঘটনায় দোষীদের খুঁজে বের করার দাবিতে গতকাল জুমার নামাজের পরে রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ ও মানববন্ধন করেছে তাবলীগ জামাতের একাংশ। ঘটনার সুষ্ঠু তদন্ত, দোষীদের আইনের আওতায় আনা এবং চলতি বছর ইজতেমা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য দাবি জানিয়েছেন আলেম উলামারা। সা’দপন্থিদের জুলুম এবং নির্যাতনের শিকার দাওয়াতের সাথী ও উলামাদের পক্ষ থেকে বিভিন্ন অভিযোগও করা হয় এ সময়। বিক্ষোভ ও মানববন্ধনে আলেমরা বলেন, টঙ্গী মাঠে হামলা ছিল পূর্বপরিকল্পিত। এ হামলায় অন্তত দুই হাজার বা তারও বেশি আহত হয়। আহতদের মধ্যে কয়েকজন আইসিইউতে আছে। মিরপুরের একটি মাদরাসার প্রায় ৩০ জন ছাত্র মারাত্মক আহত হয়েছে। এ ছাড়া মিরপুরের একটি মসজিদের খতিব মারাত্মক আহত হয়ে আইসিইউতে ভর্তি রয়েছেন বলেও জানান আলেমরা।
জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সংক্ষিপ্ত বক্তব্যে মাওলানা নূর ইসলাম বলেন, ন্যক্কারজনক এ ঘটনার প্রায় এক সপ্তাহ পার হয়ে গেলেও হামলার নির্দেশদাতা ওয়াসিফ, নাসিম গংদের এখনও গ্রেপ্তার করা হয়নি। প্রশাসনের নীরব ও রহস্যজনক ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেন তিনি। হামলার নির্দেশদাতা ওয়াসিফ, নাসিম গংদের গ্রেপ্তার ও কাকরাইলের শূরা থেকে বহিষ্কার কারার ও আহ্বান জানানো হয়। এছাড়া টঙ্গী ময়দান কাকরাইলের ওয়াসিফ বিরোধী শূরার হাতে হস্তান্তর, সারা দেশে ওলামায়ে কেরাম ও শূরাভিত্তিক পরিচালিত সাথীদের উপর হামলা-মামলা বন্ধ করার দাবি করেন তিনি।
আগামী বিশ্ব ইজতেমা ১৮, ১৯, ২০শে জানুয়ারি এবং ২৫, ২৬, ২৭ জানুয়ারি অনুষ্ঠানের ব্যবস্থা নেয়ার জন্য সরকারের কাছে জোর দাবি তুলেন বক্তারা। এ ছাড়া খুতবার আলোচনায় তাবলীগে যাতে কেউ বিভ্রান্তি না ছড়ায় সে ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান খতিবরা। ন্যক্কারজনক ঘটনায় জড়িতদের গ্রেপ্তার না হলে পরবর্তীতে আরো কর্মসূচি দেয়া হবে বলেও জানান বিক্ষোভে অংশ নেয়া তাবলীগের একাংশের সাথীরা।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় এসেছে’

মানবজমিন রিপোর্টার রাশিদুলের আগাম জামিন

জারদারিকে অযোগ্য ঘোষণার ২ আবেদন সুপ্রিম কোর্টে

রাবি ছাত্রলীগ ও স্থানীয় যুবকদের মধ্যে মারামারি, আহত ২

ফ্রান্স থেকে ১০০০ কোটি রুপির অস্ত্র কেনার পরিকল্পনা ভারতীয় সেনাবাহিনীর

গণতন্ত্রের আয়নায় নিজেকে দেখুন

দণ্ডিত দুই সাবেক আইজিপির জামিন

এক বছরে চীনে জনসংখ্যা বেড়েছে প্রায় দেড় কোটি

বাংলাদেশকে ট্রেনের আড়াইশ বগি সরবরাহ দিচ্ছে ইন্দোনেশিয়া

সিরিয়ায় রাতভর ইসরাইলের সামরিক হামলা

এটিএম বুথে নিরাপত্তাকর্মীর লাশ

হুইল চেয়ারে আদালতে খালেদা জিয়া অভিযোগ গঠন শুনানী ৪ ফেব্রুয়ারি

আরো আড়াইশ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি আরব

লক্ষ্মীপুরে যাত্রীবাহি বাস খাদে পড়ে নিহত ১, আহত ৩০

বেরোবির ৪০৭টি শুন্য আসনে ভর্তির সাক্ষাতকার ২৭ শে জানুয়ারি

তিনজনের ঠিকানা হয়েছে ওসিসি