মানিকগঞ্জ-২ আসনে প্রার্থিতা ফিরে পাওয়ায় স্বস্তিতে বিএনপি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে | ৮ ডিসেম্বর ২০১৮, শনিবার
অবশেষে মানিকগঞ্জ-২ আসন নিয়ে টেনশন মুক্ত হলো বিএনপি। এখানে বিএনপির দুই প্রার্থী ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম খান শান্ত ও সিংগাইর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবিদুর রহমান রোমান। এই দুই প্রার্থীর মনোনয়নপত্রই বাতিল করেছিলেন জেলা রিটার্নিং অফিসার। তবে, আপিলে শেষমেশ তারা তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন। এখন বাকি রইলো কে পচ্ছেন ধানের শীষ। ২রা ডিসেম্বর মানিকগঞ্জ জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এসএম ফেরদৌস জেলার তিনটি আসনে মোট ২৫ প্রার্থীর মনোনয়নপত্র যাছাই-বাছাই করেন। এর মধ্যে সিংগাইর ও হরিরামপুর উপজেলা নিয়ে গঠিত মানিকগঞ্জ-২ আসনের বিএনপি মনোনীত দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন। এই দুইজনের মধ্যে বিএনপির হেভিওয়েট প্রার্থী হচ্ছেন সাবেক মন্ত্রী মরহুম শামসুল ইসলাম খান নয়া মিয়ার পুত্র জেলা বিএনপির সাধারণ সম্পাদক এবং সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খান শান্ত।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরে অমিল থাকার কারণে তার মনোনয়নপত্রটি বাতিল করে দেন জেলা রিটার্নিং কর্মকর্তা। পাশাপাশি এই আসনে বিএনপির আরেক প্রার্থী উপজেলা পরিষদের চেয়ারম্যান আবিদুর রহমান রোমানের মনোনয়নপত্রও বাতিল করেন রিটার্নিং অফিসার। তিনি উপজেলা পরিষদে বহাল থেকে মনোনয়নপত্র দাখিল করলে তার মনোনয়নপত্রটি বাতিল হয়ে যায়।  পরে তারা দুজনেই নির্বাচন কমিশনে আপিল করেন।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, বুধবার নির্বাচন কমিশনের আপিলে মনোনয়নপত্র ফিরে পান বিএনপি প্রার্থী আবিদুর রোমান। আর গত বৃহস্পতিবার প্রার্থিতা ফিরে পান মঈনুল ইসলাম খান শান্ত। ফলে মানিকগঞ্জ-২ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী এখন বিএনপি। সেই সঙ্গে স্বস্তি ফিরে পেয়েছে বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রকাশ্যে স্ত্রীর সামনে যুবককে কুপিয়ে হত্যা

রোহিঙ্গারা ফেরত না গেলে নিরাপত্তা বিঘ্নিত হতে পারে- সংসদে প্রধানমন্ত্রী

রেমিটেন্স ১৬শ’ কোটি ডলার ছাড়ালো

টিকে রইলো পাকিস্তান

সংকট সমাধানে আশাবাদী বিএনপি

এ যেন আরেক আয়লান

মাহমুদুল্লাহর সুস্থতার দিকে তাকিয়ে বাংলাদেশ

মায়ের ভিডিওকলে অন্তঃসত্ত্বা মেয়ের সংসার ভাঙার উপক্রম!

যুক্তরাষ্ট্র-ইরান বাকযুদ্ধ

টেলিকম খাতে করের বোঝা চাপিয়ে প্রবৃদ্ধিকে আটকে দেয়া হয়েছে

ফেসবুক, ইউটিউব গুগলকে ভ্যাট এজেন্ট নিয়োগের নির্দেশনা

তিউনিশিয়া থেকে ফিরলো আরো ২৪ জন

মাঠের অভাবে ছুটিতে বাংলাদেশ

চুড়িহাট্টা ও এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ড থেকে শিক্ষা নিতে চায় সরকার

মৌসুমের প্রথম বৃষ্টিতেই ডুবলো সিলেট নগর

সিলেট-আখাউড়া রেলপথে পদে পদে মৃত্যু ঝুঁকি