অবশেষে জামায়াত নেতা রব্বানীর মনোনয়ন বাতিল

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ৭ ডিসেম্বর ২০১৮, শুক্রবার
রংপুর মিঠাপুকুর-৫ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী জামায়াত নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল করা হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে তার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের জন্য হাইকোর্ট নির্দেশ দিলে গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের ব্যাপারে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পদত্যাগপত্র গৃহীত হওয়ার কোন কাগজপত্র না আসা এবং হলফনামায় তথ্য গোপনের অভিযোগে তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। এ ঘটনায় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে গোলাম রব্বানীর আইনজীবীদের বাকবিতণ্ডা ও উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে।
গতকাল সকাল ১০টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে গোলাম রব্বানীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু করেন জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক এনামুল হাবীব। যাচাই-বাছাইয়ের সময় মিঠাপুকুর থানা পুলিশ জানায় তার বিরুদ্ধে মিঠাপুকুর থানায় দুটি মামলা রয়েছে যা হলফ নামায় উল্লেখ করা হয়নি। এছাড়া মিঠাপুকুর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে তার পদত্যাগের বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে কোনো সিদ্ধান্ত না আসায় মনোনয়নপত্রটি বৈধ হিসেবে বিবেচিত হয়নি।
এ সময় গোলাম রব্বানীর আইনজীবী এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্ডি মণ্ডল ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। পরে জেলা রিটার্নিং কর্মকর্তা পরিস্থিতি শান্ত করেন। জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক এনামুল হাবীব জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী মিঠাপুকুর-৫ আসনে গোলাম রব্বানীর মনোনয়নপত্রটি গ্রহণ করি। আজ তার মনোনয়নপত্রটি যাচাই-বাছাই করা হয়। এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পদত্যাগপত্র গৃহীত হওয়ার কোনো কাগজ পাইনি। ফলে এটি বৈধ বলে বিবেচিত হয়নি। আমরা সিদ্ধান্তটি নির্বাচন কমিশনে পাঠিয়ে দেবো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সাহিদ সিরাজী

২০১৮-১২-০৭ ১০:৪৫:৫১

এত নাটক নিয়ে একটি নাটক লিখতে পারেন দেশের প্রখ্যাত নাট্যকারা।

আপনার মতামত দিন

চাল আমদানিতে দ্বিগুণ হলো শুল্ক

সরকার সব ক্ষেত্রে ব্যর্থ: ড. কামাল

টাঙ্গাইলে ৪ জনের যাবজ্জীবন

‘ঢাকায় ছিনতাইকারী নেই, সকলকে ধরে জেলে পাঠানো হয়েছে’

এফআর টাওয়ারে আগুন: নির্মাণে ত্রুটি, দায়ী ৬৭ জন

নির্বাচন পরবর্তী সহিংসতায় ইন্দোনেশিয়ায় নিহত ৬

বালিশ কাণ্ডে নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার

ম্যাচমেকার শারদ পাওয়ার

ভারতে স্টোর রুমে ২৪ ঘন্টার নজরদারি

১০০ দিনের এজেন্ডা প্রস্তুতের নির্দেশ

খালেদা জিয়াসহ ৫ জনকে প্রাথমিক মনোনয়ন বিএনপির

আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন, তীব্র ক্ষোভ হাইকোর্টের

শ্রীলঙ্কায় বৌদ্ধ-মুসলিম রক্তাক্ত পরিণতির আশঙ্কা ভারতের

ভারতে শ্বাসরুদ্ধকর অবস্থা, কে বসবেন দিল্লির মসনদে?

যৌনতা কমছে দেশে দেশে

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, উপচেপড়া ভিড় কমলাপুরে