সংসদ সদস্য হারুনের সম্পদ বেড়েছে তিনগুণ

বাংলারজমিন

ঝালকাঠি প্রতিনিধি | ৭ ডিসেম্বর ২০১৮, শুক্রবার
ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য বজলুল হক হারুন হলফনামায় আলোচিত দি রেইনট্রি হোটেলের মালিকানার কথা উল্লেখ করেন নি। গত ১০ বছরে তার সম্পদ বেড়েছে তিন গুণ। আর তার স্ত্রীর সম্পদ বেড়েছে পাঁচ গুণ। তিনি পেশা ব্যবসা দেখালেও এ খাত থেকে তার কোনো আয় হয়নি। জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেয়া প্রার্থীর হলফনামা পর্যালোচনা করে এ তথ্য পাওয়া গেছে। ২০০৮ সালে নবম এবং ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে বজলুল হক হারুন নির্বাচিত হন। সংসদ সদস্যের পাশাপাশি তিনি ২০১৪ সাল থেকে দায়িত্ব পালন করেন ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতির। ২০০৮ সালে তার হলফনামায় সম্পদের আর্থিক মূল্যের পরিমাণ দেখিয়েছেন ১০ কোটি ৯৭ লাখ ১২ হাজার ২৮১ টাকা।
এর মধ্যে রয়েছে নগদ অর্থ, ব্যাংকে জমা, সঞ্চয়পত্র, এফডিআর, মোটরগাড়ি, বাড়িভাড়া, স্বর্ণালংকার ও অন্যান্য স্থাবর-অস্থাবর সম্পদ। আর তার স্ত্রীর সম্পদের আর্থিক মূল্যের পরিমাণ দেখিয়েছেন দুই কোটি ৪৭ লাখ ৪১ হাজার ৬১০ টাকা। এর মধ্যে নগদ অর্থ, ব্যাংকে জমা, সঞ্চয়পত্র, স্বর্ণালংকার, মোটরগাড়ি, বন্ড ও এফডিআর রয়েছে।

একাদশ সংসদ নির্বাচনে তিনি হলফনামায় সম্পদের আর্থিক মূল্যের পরিমাণ দেখিয়েছেন ৩৫ কোটি ৬৭ লাখ ১৭ হাজার ৩৯৭ টাকা। এর মধ্যে নগদ অর্থ, ব্যাংকে জমা, সঞ্চয়পত্র, বন্ড, এফডিআর ও অন্যান্য অস্থাবর সম্পদের মূল্য দেখিয়েছেন। তবে তিনি এবার দেনার পরিমাণ দেখিয়েছেন ২৫ কোটি ৫৭ লাখ ২৩ হাজার ৮৫০ টাকা। আর তার স্ত্রীর সম্পদের আর্থিক মূল্যের পরিমাণ দেখিয়েছেন ১২ কোটি ৫১ লাখ ৫০ হাজার ২৫৮ টাকা। এর মধ্যে রয়েছে নগদ অর্থ, ব্যাংকে জমা, সঞ্চয়পত্র, বন্ড, মোটরগাড়ি ও এফডিআর।
বজলুল হক হারুন তার পেশা ব্যবসার কথা উেল্েলখ করলেও এবার হলফনামায় এ খাত থেকে কোনো আয় দেখাননি। জায়গাটি খালি রেখেছেন। তবে ২০০৮ সালের হলফনামায় ব্যবসা থেকে ১৩ লাখ ৯২ হাজার টাকা বার্ষিক আয় দেখিয়েছেন। তিনি তার হলফনামায় প্রিমিয়ার ব্যাংকের পরিচালক ও আল হোমায়রা ট্রাভেলসের মালিক হিসেবে উল্লেখ করেছেন।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মাহবুরকে হত্যা করে ধর্ষণের প্রতিশোধ নেয় রোমালী

বকশীগঞ্জে ছাত্রীকে অশ্লীল এসএমএস, উত্তপ্ত স্কুল ক্যাম্পাস

নয়া দিল্লিতে বিজেপি নেতাকে জুতা নিক্ষেপ(ভিডিও)

হাফেজ কাদের গ্রেপ্তার, বিচারের দাবিতে ফেনীতে মানববন্ধন

বিকিনি পরে বিয়ে (ভিডিও)

দুর্যোগ-দুর্ঘটনায় করণীয় ভালোভাবে প্রচারের নির্দেশ প্রধানমন্ত্রীর

৫ জনের মৃত্যুদণ্ড

৫ দিনের রিমান্ডে শামীম

যুদ্ধ: লিবিয়ায় ২৫০ বাংলাদেশীকে সরিয়ে নেয়া হয়েছে নিরাপদ স্থানে

নিপুন রায়কে ভারত যেতে বাধা

ঘরে বিদ্যুতের সংযোগ নেই, তারপরও বকেয়া বিল অনাদায়ে কারাগারে মতিন

বিক্ষোভ অব্যাহত, বশিরকে জেলখানায় স্থানান্তর, দুই ভাই গ্রেপ্তার

তদন্ত প্রতিবেদন আজও দিতে পারেনি পুলিশ

খালেদার লন্ডন যাওয়ার বিষয়ে কিছু জানি না: পররাষ্ট্রমন্ত্রী

প্রেমিকা সেজে অপহরণ, ৬দিন পর উদ্ধার বিশ্ববিদ্যালয় ছাত্র রায়হান

চট্টগ্রামে ঘরে আগুন, নারী নিহত