চাকরী না পেয়ে ইবি ছাত্রের আত্মহত্যা

শিক্ষাঙ্গন

ঝিনাইদহ প্রতিনিধি | ১ ডিসেম্বর ২০১৮, শনিবার | সর্বশেষ আপডেট: ৫:১৬
ঝিনাইদহ শহরের মহিষাকুন্ডু পাড়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-কোরআন বিভাগের ছাত্র আজিমুদ্দীন (২৪) বিষপানে আত্মহত্যা করেছে।

শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। সে মহিষাকুন্ডু গ্রামের  আব্দুল হান্নান মহুরির ছেলে। মৃতের দাদা আব্দুল মালেক জানান, দীর্ঘ দিন চাকরী না পেয়ে হতাশায় ভুগতে থাকেন আজিমুদ্দীন। দুই ছেলে এক মেয়েসহ ৫ সদস্যের সংসার চালাতে গিয়ে তার দরিদ্র পিতা হান্নান মহুরি হিমশিম খাচ্ছিল ।  ৩ ভাই বোনের মধ্যে আজিমুদ্দীন বড় ছেলে। নুন আনতে পান্তা ফুরায় পিতার এমন সংসারের ঘানি টানতে গিয়ে বেকার ছেলের সাথে প্রায়ই কথা কাটাকাটি হতো। এক পর্যায়ে বৃহস্পতিবার তিনি বিষপান করেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে শনিবার সকালে মৃত্যুর কোলে ঢলে পড়ে আজিমুদ্দীন।
আব্দুল মালেক আরো জানান, আল-কোরআন থেকে অনার্স মাষ্টার্স পাস করার পর আজিমুদ্দীন ঝিনাইদহ জেলা প্রশাসকের দপ্তরসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানে ও  বেসরকারী প্রতিষ্ঠানে চাকরীর আবেদন করেন।

কিন্তু কোন জায়গায় টাকা ছাড়া তার চাকরী হয়নি। এভাবেই সে হতাশার মধ্যে জীবন যাপন করতে থাকে। এলাকার ওয়ার্ড কাউন্সিলর মহিউদ্দীন জানান, শুনেছি চাকরী না পেয়ে আজিমুদ্দীন আত্মহত্যা করেছে। ছেলেটি খুব ন¤্র ভদ্র হিসেবে এলাকায় পরিচিত। বেশে কিছুদিন তিনি পঞ্চগ্রাম জামে মসজিদের ইমামতি ও করেছেন। তবে প্রতিবেশিরা জানান,  চাকুরি না পেয়ে ছেলেটি সব সময় মন মরা হয়ে বেড়িয়ে বেড়াতো । সে বলতো এই জীবনে লেখা পড়া শিখে কি করলাম কোন চাকুরি বা কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারলা না । এই অভিশপ্ত বেকার জীবন আর ভাল লাগে না। শহরের হামদহ এলাকায় আজিমুদ্দীন বিষপান করে। লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শঙ্কামুক্ত ওবায়দুল কাদের

৩৫ রাউন্ড গুলি ও অস্ত্রসহ বিমানবন্দরে আ’লীগ নেতা আটক

মুফতি তাকি উসমানীর গাড়িবহরে গুলিবর্ষণ, নিহত ২

লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন ক্রিকেটার গৌতম গম্ভীর

বিয়ে করলেন মোস্তাফিজ

ছেলে-মেয়ের সংবর্ধনা একসঙ্গে আয়োজন করায় শিক্ষক খুন

আশার বীজে জল সঞ্চার করেছে তাদের রক্ত, আবেগময়ী ভাষণে ক্রাইস্টচার্চের ইমাম

পশ্চিমবঙ্গে দলছুট সবাইকে প্রার্থী করলো বিজেপি

ডাকসুর দায়িত্ব নেবেন নুর

বঙ্গবন্ধুর সমাধিতে সুলতান মনসুরের শ্রদ্ধা

অল্পের জন্য রক্ষা পেলেন মেনন

ইতালিতে স্কুলবাস ছিনতাই করে আগুন, চালক গ্রেপ্তার

ফরিদপুরে অপহরনের তিনদিন পর ক্লিনিক ম্যানেজারের লাশ উদ্ধার

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

বাস-মাহিন্দ্রা মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ৭