ইন্টারনেট বিচ্ছিন্ন, তৃতীয় দিনের মতো চলছে সাক্ষাৎকার

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, ১০:৪৬ | সর্বশেষ আপডেট: ৪:৪৭
তৃতীয় দিনের মতো চলছে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে সাক্ষাৎকার চলছে বিএনপির। আজ মঙ্গলবার সকাল ১০টা ১৫ মিনিটের দিকে ফেনী-১ আসনের মনোনয়ন প্রত্যাশীদের দিয়ে এ কার্যক্রম শুরু করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে মনোনয়ন বোর্ডেও সদস্যরা। তবে অন্যদিন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষৎকার গ্রহণ করলেও আজ গুলশান কার্যালয়ের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকায় সেটি ব্যহত হচ্ছে। শুধু মনোনয়ন বোর্ডেও সদস্যরাই এ সাক্ষাৎকার গ্রহন করছেন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইং সদস্য শায়রুল কবির ও শামসুদ্দিন দিদার মানবজমিনকে বলেন, সকালে চেক করে দেখা গেছে এখনো ইন্টারনেট সংযোগ চালু হয়নি। তাই সাক্ষাৎকারে ভিডিও কনফারেন্সেরও কোনো সুযোগ নেই।
এদিকে সাক্ষাৎকার গ্রহণকে কেন্দ্রে করে কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ভীড় লক্ষ করা গেছে সকাল থেকেই। প্রত্যেক নেতার সঙ্গেই তার কিছু অনুসারী নেতাকর্মী এসে কার্যালয়ের সামনে অপেক্ষা করছেন।
তবে তারা কোনো শ্লোগান দিচ্ছেন না। অন্যদিনের মতো সাক্ষাৎকারকে ঘিরে বিএনপি কার্যালয় এলাকায় সতর্ক অবস্থানে ছিল পুলিশ। কার্যালয় এলাকায় প্রবেশের মূল রাস্তার দুই মোড়ে ডাইভারশন করা হয়েছে। গাড়িগুলোতে তল্লাশি চালিয়ে বিএনপির গুলশান কার্যালয়ের সামনের রাস্তায় প্রবেশ করানো হচ্ছে। জনসাধারণ চলাচলও সীমিত করা হয়েছে। তবে কার্যালয়ের সামনে কোনো পুলিশ মোতায়েন করা হয়নি। অন্যদিকে সাক্ষৎকার গ্রহণকে কেন্দ্র করে সিএসএফ সদস্যরা বেশ তৎপর রয়েছে। কার্যালয়ের ভেতরে মনোনয়ন প্রত্যাশীদের ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। ফটো সাংবাদিকদেরও বেছে বেছে প্রবেশ করানো হচ্ছে।
সকাল ১০ টা ১৫ থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রাম বিভাগ এবং বেলা আড়াইটা থেকে রাত পর্যন্ত কুমিল্লা ও সিলেট বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। পরদিন বুধবার সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত ময়মনসিংহ বিভাগ ও বৃহত্তর ফরিদপুর এলাকা এবং বেলা আড়াইটা থেকে রাত পর্যন্ত ঢাকা বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। এর আগে রোববার প্রথমদিনে রংপুর বিভাগে ৩৩ আসনে ১৫৮ জনের সাক্ষাৎকার নেয়া হয় এবং রাজশাহী বিভাগে ৩৯ আসনে ৩৬৮ জনের সাক্ষাৎকার নেয়া হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হতে চান ৪ হাজার ৫৮০ জন। ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য এরা সবাই দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনেছেন। যাচাই-বাছাই শেষে বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হবে ৮ই ডিসেম্বর।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আওয়ামী লীগের আরো ৫ বছর ক্ষমতায় থাকা প্রয়োজন

‘অবরুদ্ধ’ এলাকাছাড়া পাঁচ প্রার্থী

কমনওয়েলথের মাধ্যমে অবাধ নির্বাচনে অংশগ্রহণে বাংলাদেশিদের অধিকার রক্ষার অঙ্গীকার করতে হবে

ঐক্যফ্রন্টের ইশতেহার জাতির সঙ্গে তামাশা- আওয়ামী লীগ

লেভেল প্লেয়িং ফিল্ড এখন অর্থহীন কথায় পর্যবসিত হয়েছে

আমার লাশ নিয়ে যাবে ভোট দিতে

কোটা আন্দোলনের নেতাদের চোখে ঐক্যফ্রন্টের ইশতেহার

প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন দূতের সাক্ষাৎ, শান্তিপূর্ণ নির্বাচনের আশা

জেলে থাকা ১৪ প্রার্থীর মুক্তি দাবি ঐক্যফ্রন্টের

মাঠ ছাড়বো না

আওয়ামী লীগের ইশতেহার ঘোষণা আজ

নির্বাচন কমিশন সক্ষমতা দেখাচ্ছে না: বাম জোট

হামলা-সংঘাত অব্যাহত

উচ্চ আদালতে আটকে গেল বিএনপির পাঁচ জনের প্রার্থিতা

ব্যাংক-পুঁজিবাজারে আস্থাহীনতায় সঞ্চয়পত্রে ঝোঁক

মনিরুল হক চৌধুরীর অবস্থা সংকটাপন্ন