বিএনপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ক্ষমতাসীনদের

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ নভেম্বর ২০১৮, রোববার, ৮:০৩ | সর্বশেষ আপডেট: ৮:০৬
ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে দিয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেওয়ায় বিএনপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রোববার সন্ধ্যায় দলটির প্রেসিডিয়াম সদস্য কর্ণেল (অব.) ফারুক খানের নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধি দল ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাত করে লিখিতভাবে এ অভিযোগ জানায়।

সকালে চেয়ারপারসনের কার্যালয়ে একাদশ সংসদ নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতকার নেয় বিএনপি। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ কার্যক্রমে লন্ডন থেকে যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তারেকের কার্যক্রম নির্বাচন কমিশনকে খতিয়ে দেখতে বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর কিছু সময় পর নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, এ কার্যক্রমের ব্যাপারে কেউ অভিযোগ করলে ইসি তা পর্যালোচনা করে দেখবে। কমিশনারের বক্তব্যের পর সন্ধ্যায় আওয়ামী লীগের ওই প্রতিনিধি দল কমিশনে অভিযোগ নিয়ে আসে। সচিবের সঙ্গে সাক্ষাতের পর ফারুক খান সাংবাদিকদের বলেন, গত দুই দিনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হয়েছে।

আজকে দেশবাসী দেখেছে বাংলাদেশের একজন পলাতক দ-প্রাপ্ত আসামী তারেক রহমান বিএনপির যারা প্রার্থী তাদের সঙ্গে কথা বলছে স্কাইপ বা কোনো মাধ্যমে, টেলিকনফারেন্সের মাধ্যমে।
যেটা বাংলাদেশের নির্বাচনী আইনের সুস্পষ্ট লঙ্ঘন। এছাড়া সুপ্রিম কোর্টের দুই মাস আগের একটা নির্দেশনা আছে যে তারেক রহমানের কোনো বক্তব্য কোনো জায়গায় প্রচার করা যাবে না। সুতরাং আমাদের সর্বোচ্চ আদালতের নির্দেশনার সুস্পষ্ট লঙ্ঘন এবং এটা আদালত অবমাননার সামিল এবং সেই সঙ্গে নির্বাচন কমিশন এটাও বলেছে গঠনতন্ত্র পরিবর্তন সাপেক্ষে তারেক রহমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করতে পারেন না। তিনি আরও বলেন, আমরা মনে হয় এটা নির্বাচনের এবং সর্বোচ্চ আদালতের আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

‘হাসিনা: এ ডটারস টেল’ নামক ডিজিটাল প্রচারণার মাধ্যমে আচরণবিধি লঙ্ঘন হচ্ছে কিনা- জানতে চাইলে ফারুক খান বলেন, এটা বিনোদন মাধ্যমে দেখা হচ্ছে এবং মানুষ টাকা দিয়ে দেখছে। এটার সঙ্গে নির্বাচনের কোনো সম্পৃক্ততা নেই। আওয়ামী লীগের প্রতিনিধি দলে এডভোকেট ফজিলাতুন্নেছা বাপ্পি, এডভোকেট রিয়াজুল কবীর কাউসার প্রমুখ উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নিজ আসন থেকেই প্রচার শুরু করছেন শেখ হাসিনা

নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী ৩৪,৬৭১ স্থানীয় পর্যবেক্ষক

উচ্চ আদালতে হাজারো জামিনপ্রার্থী, দুর্ভোগ

পরিস্থিতির উন্নতি না হলে নির্বাচন নিয়ে প্রশ্ন উঠবে

হাইকোর্টেও বিভক্ত আদেশ

সব দলকে অবাধ প্রচারের সুযোগ দিতে হবে

পাঁচ রাজ্যে বিজেপির ভরাডুবি

নোয়াখালী ও ফরিদপুরে নিহত ২

ভুলের খেসারত দিলো বাংলাদেশ

চার দলের প্রধান লড়ছেন যে আসনে

কোনো সংঘাতের ঘটনা ঘটেনি

সিলেটে মাজার জিয়ারতের মাধ্যমে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণা শুরু আজ

দেশজুড়ে ধরপাকড়

টেকনোক্র্যাট মন্ত্রীদের চার মন্ত্রণালয়ের দায়িত্ব তিন জনের হাতে

আবারো বন্ধ হলো ৫৪টি নিউজ পোর্টাল

নারী প্রার্থীদের অঙ্গীকার