বিএনপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ক্ষমতাসীনদের

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ নভেম্বর ২০১৮, রোববার, ৮:০৩ | সর্বশেষ আপডেট: ৮:০৬
ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে দিয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেওয়ায় বিএনপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রোববার সন্ধ্যায় দলটির প্রেসিডিয়াম সদস্য কর্ণেল (অব.) ফারুক খানের নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধি দল ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাত করে লিখিতভাবে এ অভিযোগ জানায়।

সকালে চেয়ারপারসনের কার্যালয়ে একাদশ সংসদ নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতকার নেয় বিএনপি। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ কার্যক্রমে লন্ডন থেকে যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তারেকের কার্যক্রম নির্বাচন কমিশনকে খতিয়ে দেখতে বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর কিছু সময় পর নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, এ কার্যক্রমের ব্যাপারে কেউ অভিযোগ করলে ইসি তা পর্যালোচনা করে দেখবে। কমিশনারের বক্তব্যের পর সন্ধ্যায় আওয়ামী লীগের ওই প্রতিনিধি দল কমিশনে অভিযোগ নিয়ে আসে। সচিবের সঙ্গে সাক্ষাতের পর ফারুক খান সাংবাদিকদের বলেন, গত দুই দিনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হয়েছে।

আজকে দেশবাসী দেখেছে বাংলাদেশের একজন পলাতক দ-প্রাপ্ত আসামী তারেক রহমান বিএনপির যারা প্রার্থী তাদের সঙ্গে কথা বলছে স্কাইপ বা কোনো মাধ্যমে, টেলিকনফারেন্সের মাধ্যমে।
যেটা বাংলাদেশের নির্বাচনী আইনের সুস্পষ্ট লঙ্ঘন। এছাড়া সুপ্রিম কোর্টের দুই মাস আগের একটা নির্দেশনা আছে যে তারেক রহমানের কোনো বক্তব্য কোনো জায়গায় প্রচার করা যাবে না। সুতরাং আমাদের সর্বোচ্চ আদালতের নির্দেশনার সুস্পষ্ট লঙ্ঘন এবং এটা আদালত অবমাননার সামিল এবং সেই সঙ্গে নির্বাচন কমিশন এটাও বলেছে গঠনতন্ত্র পরিবর্তন সাপেক্ষে তারেক রহমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করতে পারেন না। তিনি আরও বলেন, আমরা মনে হয় এটা নির্বাচনের এবং সর্বোচ্চ আদালতের আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

‘হাসিনা: এ ডটারস টেল’ নামক ডিজিটাল প্রচারণার মাধ্যমে আচরণবিধি লঙ্ঘন হচ্ছে কিনা- জানতে চাইলে ফারুক খান বলেন, এটা বিনোদন মাধ্যমে দেখা হচ্ছে এবং মানুষ টাকা দিয়ে দেখছে। এটার সঙ্গে নির্বাচনের কোনো সম্পৃক্ততা নেই। আওয়ামী লীগের প্রতিনিধি দলে এডভোকেট ফজিলাতুন্নেছা বাপ্পি, এডভোকেট রিয়াজুল কবীর কাউসার প্রমুখ উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইএস গার্ল শামিমাকে নিয়ে ঢাকায় চিঠি চালাচালি

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ

ভারতের নাগরিকত্ব বিল কেন?

থাইল্যান্ডে বাংলাদেশি পরিবার নিখোঁজ

পর্নোগ্রাফির বিরুদ্ধে যুদ্ধ, বাংলাদেশে ২০,০০০ সাইট বন্ধ

পদকজয়ীদের অনুসরণে আগামী প্রজন্ম নিজেদের গড়ে তুলবে: প্রধানমন্ত্রী

বিএনপির আলোচনা সভায় হট্টগোল

নাইকো মামলার শুনানি পেছালো

বইমেলায় কেনাকাটার ধুম

ইমরানের পর মোদিও

সৌদিকে পরমাণু প্রযুক্তি দিচ্ছেন ট্রাম্প!

ফকির আলমগীরের ৬৯তম জন্মদিন আজ

সাংবাদিকদের আদালত কক্ষে প্রবেশ নিশ্চিত করতে হবে- প্রধান বিচারপতি

চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১শে মার্চ

প্রেমিকার ছেলের ছুরিকাঘাতে প্রেমিক নিহত

কার্যকর ওয়ান স্টপ সার্ভিস দেখতে চায় ডিসিসিআই