‘বাবার আদর্শ থেকে দূরে আওয়ামী লীগ, তাই ঐক্যফ্রন্টে যুক্ত হয়েছি’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ নভেম্বর ২০১৮, রোববার, ৩:৫৮
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া আনুষ্ঠানিকভাবে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে যোগ দিয়েছেন। এ সময় তিনি কি কারণে বাবার রাজনৈতিক দল আওয়ামী লীগে না গিয়ে ঐক্যফ্রন্টে যুক্ত হয়েছেন তাও উল্লেখ করেছেন। আজ দুপুরে মতিঝিলে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে এক সংবাদ সম্মেলনে তিনি এ বিষয়টি তুলে ধরেন।

আওয়ামী লীগ ছেড়ে গণফোরামে যোগ দেয়ার বিষয়ে রেজা কিবরিয়া বলেন, বাবা শাহ এএমএস কিবরিয়ার আদর্শ থেকে আওয়ামী লীগ অনেকটাই দূরে সরে এসেছে। তাই ড. কামাল হোসেনের  নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টে যুক্ত হয়েছি। জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচন করতে চান জানিয়ে তিনি বলেন, দেশের স্বার্থে কাজ করতে চাই। এজন্য ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।

রেজা কিবরিয়া বলেন, আমি আমার আদর্শ থেকে এক চুলও পিছু হটিনি। দেশের মানুষের ভোটের অধিকার রক্ষায়, গণতান্ত্রিক অধিকার রক্ষায় এবং গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় ড. কামাল হোসেন যে ঐক্যের ডাক দিয়েছেন, আমি তাতে সাড়া দিয়েছি। ড. কামাল হোসেনের নেতৃত্ব ছাড়া বাংলাদেশকে ঠিক পথে ফিরিয়ে নেয়া সম্ভব নয় বলে মনে করেন সাবেক অর্থমন্ত্রীপুত্র রেজা। বলেন, একমাত্র ড. কামাল হোসেনই পারেন আমি যে বাংলাদেশের স্বপ্ন দেখেছি সেই স্বপ্নপূরণ করতে। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্নপূরণ করার মতো ড. কামাল ছাড়া কেউ নেই।

বিএনপি ক্ষমতায় থাকার সময়ে তার বাবা কিবরিয়া খুন হন, বিএনপি সেই হত্যার বিচার করেনি; তবু কেন বিএনপি জোটে যোগ দিচ্ছেন, এমন প্রশ্নে রেজা কিবরিয়া বলেন, আমি আমার বাবার হত্যার বিচার দাবি থেকে পিছিয়ে যাইনি। বাবার হত্যায় জড়িতদের কিংবা নেপথ্যে যারা ছিলেন তাদের সঙ্গেও আমার কোনো আপস নেই।

রেজা কিবরিয়া বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে আমার বাবা খুন হয়েছেন। বিএনপি বিচার করেনি। তারপর দুই বছর ক্ষমতায় ছিল বিশেষ সরকার, তারাও বিচার করতে পারল না। এরপর তো আওয়ামী লীগ টানা সাড়ে ৯ বছর ধরে ক্ষমতায়, তারা কেন কিবরিয়া হত্যার বিচার করল না- প্রশ্ন রাখেন রেজা কিবরিয়া।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Harun

২০১৮-১১-১৮ ০৯:৪৪:১৮

Great. Wellcom Mr Reza Kibria.

মো ; সোহেল হোসেন

২০১৮-১১-১৮ ২১:২৯:৩৫

ব্যাক্তিত্ব ই মানুষের সব চেয়ে মূল্যবান সম্পদ,তাই আর্দশ কে,বিবেক কে জলাঞ্জলী দিয়া ক্ষমতায় থাকার চেয়ে,নির্যাতিত হয়ে জীবন চালানো তে ও মানুসিক তৃপ্তি আছে.গ্রেট, ড : রাজা কিবরিয়া। সালাম।

ফরিদ আহম্মেদ

২০১৮-১১-১৮ ০৪:১৯:২৫

অভিন্দন আপনাকে

আপনার মতামত দিন

উত্তর পূর্ব ভারতেও বিজেপির সাফল্য

সর্বহারা পার্টির পরিচয়ে চলছে চাঁদা দাবী

নবাবগঞ্জে দুর্বৃত্তের হামলা দুজন নিহত

চাঁদা না দেয়ায় অর্ধশতাধিক দোকানে হামলা করলেন যুবলীগ নেতা

অনুরাগ কেশ্যাপের মেয়েকে ধর্ষণের হুমকি বিজেপি কর্মীর

কারিগরি শিক্ষার উপর গুরুত্বারোপ করছি: শিক্ষামন্ত্রী

নকল সরবরাহের অভিযোগে এএসআইকে কারাদণ্ড

কুপ্রস্তাবে রাজী না হওয়ায় গৃহবধুকে ছাত্রলীগ নেতার ধর্ষণচেষ্টা

অভিনন্দন জানানোয় সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সকে ধন্যবাদ মোদির

‘বিনা চিকিৎসায় খালেদাকে মেরে ফেলার মানসিকতা সরকারের নেই’

বিশ্বের সবথেকে জনসমর্থন পাওয়া নেতা এখন মোদি

নিজ দলেই তীব্র সমালোচনা ও চাপের মুখে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী

হামলা হলেও মার্কিন চাপে নত হবে না ইরান: রূহানী

কাশ্মীরে আল-কায়দা নেতাকে হত্যা ভারতীয় সেনাদের

আমি নতুন ইতিহাস রচনা করেছি : মিমি চক্রবর্তী

চলন্ত রেলে পাথর নিক্ষেপের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন