‘সত্তা’ ছবির গানের জন্য সম্মাননা পেলেন সোহানী হোসেন

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৮ নভেম্বর ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ১:২৬
বাংলাদেশের চলচ্চিত্রে খুব কম গান করেছেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী জেমস। চলচ্চিত্রে তার গাওয়া সর্বশেষ গানটি হলো হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ ছবির ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’ শিরোনামের গানটি। ‘সত্তা’ ছবির এই গানে বড় পর্দায় ঠোঁট মিলিয়েছেন শাকিব খান। বাপ্পা মজুমদারের সুর ও সংগীতের এই গানটি লিখেছেন সোহানী হোসেন। গানটির জন্য দুবাইয়ে অনুষ্ঠিত ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮’-তে সেরা গীতিকারের সম্মাননা পেয়েছেন সোহানী। দুবাই থেকে গতকাল খবরটি জানিয়েছেন ‘সত্তা’ ছবির পরিচালক হাসিবুর রেজা কল্লোল। তিনি বলেন, এটা সত্যিই আমার জন্য এবং দেশের জন্য আনন্দের সংবাদ। শাকিব খানকে নিয়ে আমি একেবারেই অন্য ধরনের একটি সিনেমা বানানোর চেষ্টা করেছিলাম।
দর্শকেরা ছবিটি পছন্দও করেছে। এই ছবির গানগুলো ছবি মুক্তির আগে মানুষের মুখে মুখে পৌঁছে যায়। আর এখন তো দেশের বাইরে এসেও ছবিটির গানের জন্য সম্মানিত হলেন গীতিকার সোহানী হোসেন। একজন পরিচালক হিসেবে এটা আমার জন্য বিশাল গৌরবের ব্যাপার। ‘দুই বাংলার সুরের মহামিলন এ ভাসবে আলোর শহর’-এই স্লোগানে গত শুক্রবার রাতে দুবাইয়ে বসে ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮’-এর আসর। যেখানে উপস্থিত ছিলেন ভারত ও বাংলাদেশের স্বনামধন্য শিল্পীরা।

আর এখানেই সোহানী হোসেনের হাতে সেরা গীতিকারের পুরস্কার তুলে দেন আয়োজকেরা। মীরাক্কেল খ্যাত মীরের উপস্থাপনায় দুবাইয়ে অনুষ্ঠিত সংগীতের এই বিশাল উৎসবে আজীবন সম্মাননা জানানো হয় কিংবদন্তি সংগীতশিল্পী আরতি মুখোপাধ্যায়কে। তার হাত থেকেই পুরস্কার গ্রহণ করেন বাংলাদেশের সোহানী হোসেন। এ সময় মঞ্চে ‘সত্তা’ ছবির পরিচালকও উপস্থিত ছিলেন। পুরস্কার প্রদান ও সম্মাননা জানানোর পর সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশ ও ভারতের শিল্পীরা। অনুষ্ঠানটি বাংলাদেশের সদ্যপ্রয়াত রক লিজেন্ড আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করা হয়। উল্লেখ্য, গত বছর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘সত্তা’ ছবিটি। এই ছবিতে অন্যরূপের এক শাকিব খানকে দেখেন দর্শকেরা। আর এই ছবিরই তুমুল জনপ্রিয় একটি গান জেমসের গাওয়া ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’। ইউটিউবেও গানটির ভিউ কোটি ছাড়িয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মাকে খুঁজছে অবুঝ সানিন

যুক্তরাষ্ট্র চাইলে আরেকটি ‘কিউবার মিসাইল সংকটের’ জন্য প্রস্তুত রাশিয়া

বাড়াবাড়ি করলে ভারতের বিরুদ্ধে যুদ্ধের নির্দেশ

টার্গেটে বিশ্বের সব থেকে বড় বাংলা ব্লগ

সিলিন্ডার গ্যাসের বিকল্প খুঁজছি: কাদের

ডিএনএ টেস্টের জন্য রক্ত সংগ্রহ করছে সিআইডি

গ্যাস সংকটে চকবাজারের বাসিন্দারা

ইসলামিক স্টেটের ১৩ সন্ত্রাসীকে আটক করেছে ইরানী গোয়েন্দারা

৩০শে ডিসেম্বর বাংলাদেশে কোনো নির্বাচন হয়নি

বাদ জুমা অগ্নিকাণ্ডে নিহতদের জন্য মোনাজাত

‘আইএস-বধূ’ শামিমার নাগরিকত্ব বাতিলের সমালোচনায় করবিন

‘চুড়িহাট্টার পোড়া ভবনে কেমিক্যাল ছিল’

টেকনাফে শীর্ষ ডাকাত মাষ্টার জুবাইর কথিত বন্দুক যুদ্ধে নিহত

‘এর জন্য অপেক্ষাতো করতেই হবে’

কোথাও বাবাকে খুঁজে পাননি নাসরিন

এ যেন কেয়ামত