‘সত্তা’ ছবির গানের জন্য সম্মাননা পেলেন সোহানী হোসেন

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৮ নভেম্বর ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ১:২৬
বাংলাদেশের চলচ্চিত্রে খুব কম গান করেছেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী জেমস। চলচ্চিত্রে তার গাওয়া সর্বশেষ গানটি হলো হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ ছবির ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’ শিরোনামের গানটি। ‘সত্তা’ ছবির এই গানে বড় পর্দায় ঠোঁট মিলিয়েছেন শাকিব খান। বাপ্পা মজুমদারের সুর ও সংগীতের এই গানটি লিখেছেন সোহানী হোসেন। গানটির জন্য দুবাইয়ে অনুষ্ঠিত ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮’-তে সেরা গীতিকারের সম্মাননা পেয়েছেন সোহানী। দুবাই থেকে গতকাল খবরটি জানিয়েছেন ‘সত্তা’ ছবির পরিচালক হাসিবুর রেজা কল্লোল। তিনি বলেন, এটা সত্যিই আমার জন্য এবং দেশের জন্য আনন্দের সংবাদ। শাকিব খানকে নিয়ে আমি একেবারেই অন্য ধরনের একটি সিনেমা বানানোর চেষ্টা করেছিলাম।
দর্শকেরা ছবিটি পছন্দও করেছে। এই ছবির গানগুলো ছবি মুক্তির আগে মানুষের মুখে মুখে পৌঁছে যায়। আর এখন তো দেশের বাইরে এসেও ছবিটির গানের জন্য সম্মানিত হলেন গীতিকার সোহানী হোসেন। একজন পরিচালক হিসেবে এটা আমার জন্য বিশাল গৌরবের ব্যাপার। ‘দুই বাংলার সুরের মহামিলন এ ভাসবে আলোর শহর’-এই স্লোগানে গত শুক্রবার রাতে দুবাইয়ে বসে ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮’-এর আসর। যেখানে উপস্থিত ছিলেন ভারত ও বাংলাদেশের স্বনামধন্য শিল্পীরা।

আর এখানেই সোহানী হোসেনের হাতে সেরা গীতিকারের পুরস্কার তুলে দেন আয়োজকেরা। মীরাক্কেল খ্যাত মীরের উপস্থাপনায় দুবাইয়ে অনুষ্ঠিত সংগীতের এই বিশাল উৎসবে আজীবন সম্মাননা জানানো হয় কিংবদন্তি সংগীতশিল্পী আরতি মুখোপাধ্যায়কে। তার হাত থেকেই পুরস্কার গ্রহণ করেন বাংলাদেশের সোহানী হোসেন। এ সময় মঞ্চে ‘সত্তা’ ছবির পরিচালকও উপস্থিত ছিলেন। পুরস্কার প্রদান ও সম্মাননা জানানোর পর সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশ ও ভারতের শিল্পীরা। অনুষ্ঠানটি বাংলাদেশের সদ্যপ্রয়াত রক লিজেন্ড আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করা হয়। উল্লেখ্য, গত বছর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘সত্তা’ ছবিটি। এই ছবিতে অন্যরূপের এক শাকিব খানকে দেখেন দর্শকেরা। আর এই ছবিরই তুমুল জনপ্রিয় একটি গান জেমসের গাওয়া ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’। ইউটিউবেও গানটির ভিউ কোটি ছাড়িয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ফেতুল্লাহ গুলেনের ভাইয়ের ছেলের কারাদণ্ড

ময়মনসিংহ-২ আসনে বিএনপির ৩ নেতা গ্রেপ্তার

জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ সালাহ্উদ্দিনের

কূটনীতিকদের সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট

বরিশালে কেন্দ্রীয় ছাত্রদলনেত্রীসহ ১৯ বিএনপি নেতাকর্মী আটক

কুষ্টিয়া-১ আসনে বিএনপি দলীয় প্রার্থী রেজা আহমেদ বাচ্চু কারাগারে

সিইসির বক্তব্য সঠিক : কাদের

সাহস থাকলে আমাকে গ্রেপ্তার করুন: ড. কামাল

ঢাকা-১৫ আসনে আওয়ামী লীগ অফিস ভাঙচুরের ঘটনায় ধানের শীষ প্রার্থীর নিন্দা

১৪ বছর পর আবার স্বামীকে বিয়ে করলেন নাদিয়া হোসেন

ভোটের দিনে ইন্টারনেটের গতি সীমিত রাখার পরিকল্পনা ইসির

মেহেরপুরে বিএনপির নির্বাচনী অফিস ভাঙচুর

হিরো আলম পর্যন্ত ইসিকে হাইকোর্ট দেখায় : ইসি সচিব

লিঙ্গগত ফারাক বিশ্বে সবচেয়ে কম আইসল্যান্ডে, দক্ষিণ এশিয়ায় শীর্ষে বাংলাদেশ

গাংনীতে বিএনপি-জামায়াতের ১৯ নেতাকর্মী আটক

হাসপাতালে লতিফ সিদ্দিকী