চতুর্থ দিনের মতো চলছে বিএনপির মনোনয়নপত্র বিক্রি কার্যক্রম

নেতা-কর্মীরাই সামলাচ্ছেন সড়কের জট

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ২:৪৮
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উৎসব মুখর পরিবেশে চতুর্থ দিনের মতো বিএনপির মনোনয়নপত্র বিক্রি ও জমাদান কার্যক্রম চলছে। আজ বৃহস্পতিবার সকাল ১০ টার পর এ কার্যক্রম শুরু হয়। সকাল থেকেই নেতাকর্মীরা কার্যালয়ে আসতে শুরু করে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন এলাকায় দলটির নেতাকর্মীদের ভিড়ে মুখরিত হয়ে ওঠে।
অন্যদিকে বুধবার পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় আজ তারা নিজেরাই সামলাচ্ছেন রাস্তার নেতাকর্মীর জট। এ কারণে মনোনয়নপত্র নেয়া ও জমা দেয়াকে কেন্দ্র করে যেসব মিছিল যাচ্ছে সেগুলো অনেকটা সুন্দর ও সুশৃঙ্খলভাবে এগিয়ে যাচ্ছে বিএনপি কার্যালয়ের দিকে। সকাল থেকে কার্যালয়ের অপর প্রান্তে, নাইটিঙ্গেল মোড় ও ফকিরাপুল মোড়ের দিকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  তবে গতকাল থেকে আজ পর্যন্ত পল্টন দলীয় কার্যালয়ে সামনে কোনো আইশৃঙ্খলাবাহীর সদস্য দেখা যায়নি। কার্যালয় থেকে একটু দূরে প্রিজন ভ্যানসহ বিভিন্ন সরঞ্জামাদি নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান করছে।

বুধবার মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার কুমিল্লা-১০ আসনের জন্য, চট্টগ্রাম-১৫ আসনের জন্য রাজীব জাফর চৌধুরী,  যশোর-৫ আসনে জেলা বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মেজবাউর রহমান, চাঁদপুর ফরিদগঞ্জ আসনের জন্য আবদুর রহমান, টাঙ্গাইল-৭ আসনের জন্য অ্যাডভোকেট আখতারুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর আসনের জন্য রাজিব আহসান চৌধুরী পাপ্পু, গায়বান্ধা পলাশবাড়ি আসনের জন্য ড. মঈনুল হোসেন সাদিক, ঢাকা-৭ আসনের জন্য আরমান হোসেন আরমান, গাজীপুর-৩ মহিলা দলের প্রকাশনা সম্পাদিকা, মর্জিনা আফসা বিএনপির দলীয় মনোনয়ন ফরম তোলেন। তাদের কেউ কেউ গতকালই ফরম জমা দেন। এছাড়া, অধিকাংশ নেতা আজ ফরম  জমা দেবেন।
উল্লেখ্য, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলীয় নেতাদের নামে ব্যানার, ফেস্টুন ও ধানের শীষ হাতে নিয়ে খালেদা জিয়ার মুক্তির শ্লোগান দিতে দেখা যায়। তারেক রহমানের নামেও শ্লোগান দেন নেতাকর্মীরা। মনোনয়নপত্র বিক্রির চতুর্থ দিনে মনোনয়ন ফরম বিক্রি কমলেও বেড়েছে জমাদানের কাজ। গত তিন দিনে মোট তিন হাজার ৭০০ জন নেতা দলের মনোনয়নপত্র কিনেছেন। প্রথম দিনে ১৩২৬, দ্বিতীয় দিন ১৮৯৬ এবং গতকালসহ তিন দিনে প্রায় ৩৭০০ ফরম বিক্রি হয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

জোহেব শাহরিয়ার

২০১৮-১১-১৫ ০৩:০৩:৪২

পৃথিবীর কোন দেশে মনোনয়ন পত্র কেনার সময় এতোটা শোডাউন হয় না,বাংলাদেশে যতোটা হয়।

Kazi

২০১৮-১১-১৫ ০১:৫৮:৫৭

They could do it yesterday too to avoid such collusion with police and burning police cars.

আপনার মতামত দিন

নিজ আসন থেকেই প্রচার শুরু করছেন শেখ হাসিনা

নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী ৩৪,৬৭১ স্থানীয় পর্যবেক্ষক

উচ্চ আদালতে হাজারো জামিনপ্রার্থী, দুর্ভোগ

পরিস্থিতির উন্নতি না হলে নির্বাচন নিয়ে প্রশ্ন উঠবে

হাইকোর্টেও বিভক্ত আদেশ

সব দলকে অবাধ প্রচারের সুযোগ দিতে হবে

পাঁচ রাজ্যে বিজেপির ভরাডুবি

নোয়াখালী ও ফরিদপুরে নিহত ২

ভুলের খেসারত দিলো বাংলাদেশ

চার দলের প্রধান লড়ছেন যে আসনে

কোনো সংঘাতের ঘটনা ঘটেনি

সিলেটে মাজার জিয়ারতের মাধ্যমে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণা শুরু আজ

দেশজুড়ে ধরপাকড়

টেকনোক্র্যাট মন্ত্রীদের চার মন্ত্রণালয়ের দায়িত্ব তিন জনের হাতে

আবারো বন্ধ হলো ৫৪টি নিউজ পোর্টাল

নারী প্রার্থীদের অঙ্গীকার