পর্যবেক্ষকদের জন্য নির্বাচন পেছানোর দাবি অযৌক্তিক- কাদের

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৪ নভেম্বর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:২২
বিদেশি পর্যবেক্ষকদের জন্য জাতীয় নির্বাচনের তারিখ পেছানোর দাবি হাস্যকর বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, কোনো বিদেশি পর্যবেক্ষকের ব্যক্তিগত কারণে আসতে বিলম্ব হলে একটি রাষ্ট্র তার নির্বাচন পেছাতে পারে না। বিদেশি পর্যবেক্ষকদের জন্য জাতীয়  নির্বাচনের তারিখ পেছাতে হবে- এটা হাস্যকর, অবান্তর, অবাস্তব, ভিত্তিহীন ও অযৌক্তিক। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার দুপুরে বিএনপির নয়াপল্টন কার্যালয়ে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকরা যেন না থাকতে পারেন, সেজন্য ৩০শে ডিসেম্বর ভোটের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এর জবাবেই ওই মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, দেশটাকে  ছোট ভাববেন না, দেশটাকে উপরে তুলে দিন। আমাদের দেশ সবার উপরে। আমরা কারো চেয়ে  ছোট না।
বন্ধু দেশ আমাদের অসংখ্য আছে। কিন্তু মর্যাদায় আমরা কারো চেয়ে ছোট না। ওবায়দুল কাদের বলেন, বিএনপি যদি আন্দোলনের চিন্তা করে, তাহলে সারা দেশের জনগণই তাদের প্রতিরোধ করবে। কারণ, জনগণ এখন নির্বাচনের মুডে রয়েছে। নির্বাচনে শরিকদের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, আগে নিজেদের মনোনয়ন নিশ্চিত করে পরে দলীয় আসন বণ্টন। কাল (আজ) সন্ধ্যা থেকে শুরু হবে মনোনয়ন যাচাই বাছাই প্রক্রিয়া। আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তা নির্ধারণ করা হবে। তিনি জানান, মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করবেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাক্ষাৎকারের পর মনোনয়ন প্রক্রিয়া শুরু হবে। দলের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক, কর্নেল (অব.) ফারুক খান এবং উপদেষ্টা পরিষদের সদস্য রমেশ চন্দ্র সেন সংসদীয় মনোনয়ন বোর্ডের অস্থায়ী সদস্য নির্বাচিত হয়েছেন বলে ওবায়দুল কাদের সংবাদ ব্রিফিংয়ে উল্লেখ করেন। তিনি বলেন, সংসদীয় বোর্ডের তিনজন সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, সৈয়দ আশরাফুল ইসলাম ও ড. আলাউদ্দিন আহমেদ অসুস্থ থাকা সত্ত্বেও তাদের অন্তর্ভুক্ত করা হয়েছে। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নিজ আসন থেকেই প্রচার শুরু করছেন শেখ হাসিনা

নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী ৩৪,৬৭১ স্থানীয় পর্যবেক্ষক

উচ্চ আদালতে হাজারো জামিনপ্রার্থী, দুর্ভোগ

পরিস্থিতির উন্নতি না হলে নির্বাচন নিয়ে প্রশ্ন উঠবে

হাইকোর্টেও বিভক্ত আদেশ

সব দলকে অবাধ প্রচারের সুযোগ দিতে হবে

পাঁচ রাজ্যে বিজেপির ভরাডুবি

নোয়াখালী ও ফরিদপুরে নিহত ২

ভুলের খেসারত দিলো বাংলাদেশ

চার দলের প্রধান লড়ছেন যে আসনে

কোনো সংঘাতের ঘটনা ঘটেনি

সিলেটে মাজার জিয়ারতের মাধ্যমে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণা শুরু আজ

দেশজুড়ে ধরপাকড়

টেকনোক্র্যাট মন্ত্রীদের চার মন্ত্রণালয়ের দায়িত্ব তিন জনের হাতে

আবারো বন্ধ হলো ৫৪টি নিউজ পোর্টাল

নারী প্রার্থীদের অঙ্গীকার