মইনুল হোসেনের স্বাস্থ্যগত প্রতিবেদন দাখিলের নির্দেশ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১১:০১
মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রংপুরের  কারাগারে থাকা সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের  স্বাস্থ্য জরুরি ভিত্তিতে পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে ওই স্বাস্থ্যগত প্রতিবেদন আগামী রোববারের মধ্যে দাখিল করতে নির্দেশ দেয়া  হয়েছে। মইনুল হোসেনের স্বাস্থ্য ও নিরাপত্তা সংক্রান্ত দুটি রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে গতকাল  বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো.  ইকবাল কবিরের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

রংপুরের কারা কর্তৃপক্ষ এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে এ নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি রংপুর থেকে অন্য কোনো জেলায় মইনুল হোসেনকে স্থানান্তর করতে হলে তার যথাযথ নিরাপত্তা দিতে বলা হয়েছে আদালতের আদেশে। আদালতে মইনুল হোসেনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা। অন্যদিকে  রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।


আইনজীবী মাসুদ রানা সাংবাদিকদের বলেন, রংপুরের আদালতে পুলিশ কাষ্টডিতে থাকা মইনুল হোসেনকে হাজির করার সময় তার ওপর যেভাবে আক্রমণ করা হয়েছে, তাতে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। তাছাড়া তার শারীরিক অবস্থার আরো অবনতি ঘটেছে। তিনি জানান, এসব বিষয় উল্লেখ করে মইনুল হোসেনের স্ত্রী সাজু হোসেন বুধবার দুটি রিট আবেদন করেন। এর প্রাথমিক শুনানি নিয়ে আদালত অন্তর্বর্তীকালীন আদেশ দিয়েছেন বলে জানান আইনজীবী মাসুদ রানা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাতে থমথমে নয়াপল্টন

দলের সিদ্ধান্ত না মানলে আজীবন বহিষ্কার

তাহলে বলে দিক, নির্বাচন করো না

৩ সপ্তাহ ভোট পেছানোর দাবি ঐক্যফ্রন্টের বিবেচনার আশ্বাস ইসির

ফের হেলমেট বাহিনী!

নয়াপল্টনে শোডাউন আচরণবিধির লঙ্ঘন নয়: ইসি সচিব

হামলাকারীরা ছাত্রলীগের

মির্জা আব্বাসের নেতৃত্বে পুলিশের ওপর হামলা

ভোট একদিনও পেছানো ঠিক হবে না

পুলিশের ওপর হামলা পরিকল্পিত- স্বরাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে জটিলতা

জাতীয় ঐক্যফ্রন্টের খসড়া ইশতেহারে ৫ প্রতিশ্রুতি

ঘরের আগুনে পুড়ছে আওয়ামী লীগ, বিকল্প নেই খসরুর

নবীগঞ্জে মহাজোট প্রার্থী নিয়ে চমক

মনিরুল হক চৌধুরী অসুস্থ, জামিন মেলেনি

অর্ধশতাধিক ক্রীড়া ব্যক্তিত্ব এবার নির্বাচনী মাঠে