তৃণমূলের শক্তিই পারে বিজয় নিশ্চিত করতে- সালমান এফ রহমান

এক্সক্লুসিভ

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৪:৫০
প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা বিশিষ্ট শিল্পপতি, বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান বলেছেন, তৃণমূলের শক্তিই পারে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিজয় নিশ্চিত করতে। তাই জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী করতে হলে আমাদের ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনকে সামনে রেখে কাজ চালিয়ে যেতে হবে।

গতকাল উপজেলার শিকারীপাড়া ইউনিয়নের সোজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রভিত্তিক আওয়ামী লীগের সহযোগী সংগঠনের তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকাণ্ড, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, অবসরকালীন ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা ও ১০ টাকা কেজি চাল বিক্রিসহ বিভিন্ন প্রকার ভাতা চালুকরণ জনগণের দোরগোড়ায় তুলে ধরে নৌকা মার্কার পক্ষে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন আর তার সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ আজ বিশ্ব দরবারে সাহসী ও উন্নয়নশীল জাতি হিসেবে নতুন ভাবে দাঁড়িয়েছে। তার নেতৃত্বেই ঐক্যবদ্ধ ভাবে আমাদের কাজ করে যেতে হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কার পক্ষে কাজ করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বর্তমান সরকার দোহার-নবাবগঞ্জে শতভাগ বিদ্যুতায়িত করেছে, প্রত্যেকের ঘরে ঘরে আজ বিদ্যুৎ পৌঁছেছে। দোহার-নবাবগঞ্জ রক্ষা বাঁধ, পদ্মা ভাঙন রোধ প্রকল্প, যাতায়াত ব্যবস্থা, রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, বাজার উন্নয়ন ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের ধারা অব্যাহত আছে।
কোনো ষড়যন্ত্রই  দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না। দোহার রক্ষা বাঁধ নির্মাণে প্রায় ১৫শ’ কোটি টাকা একনেকে পাসের মধ্য দিয়ে দোহার-নবাবগঞ্জের উন্নয়নের এক নতুন অধ্যায় সূচিত হয়েছে। কেরানীগঞ্জের জিনজিরা থেকে নবাবগঞ্জ, দোহার হয়ে শ্রীনগর পর্যন্ত ২ লেনের প্রায় ৫শ’ কোটি টাকার রাস্তার কাজ শুরু হয়েছে। এ ছাড়া দোহার-নবাবগঞ্জের ব্রিজ, কালভার্ট ও শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণে শত কোটি টাকার প্রস্তাব দেয়া হয়েছে। সুতরাং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। তিনি আরো বলেন, দোহার-নবাবগঞ্জ রক্ষা বাঁধ নির্মাণে ২১৭ কোটি টাকার কাজ চলছে। এলাকার উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। এ সময় তিনি উন্নয়নে এলাকার জনগণের সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি আরো বলেন, দোহার-নবাবগঞ্জে উন্নয়নের জন্য ব্যাপক কর্মসূচি হাতে নেয়া হয়েছে। গত ১০ বছরে দেশে যে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হয়েছে আমরা ঐক্যবদ্ধভাবে যদি জনগণের পাশে দাঁড়াতে পারি তবে কোনো ষড়যন্ত্রই আমাদের পরাজিত করতে পারবে না।

সালমান এফ রহমান বলেন, আসছে জাতীয় নির্বাচনে দোহার-নবাবগঞ্জ (ঢাকা-১) আসনে আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করে প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে এ আসনটি উপহার দেবেন। নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করলে দোহার-নবাবগঞ্জ উপজেলাকে একটি আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো। পরে তিনি শিকারীপাড়া ইউনিয়নের পাঞ্জি প্রহরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাগ্রাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিবপুর সরকারি  প্রাথমিক বিদ্যালয়, মনিকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিকারীপাড়া উচ্চ বিদ্যালয়, জয়কৃষ্ণপুর ইউনিয়নের সোনাবাজু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জয়কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উঠান বৈঠক করেন।

এই সময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য খন্দকার হারুন অর রশিদ, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী শওকত হোসেন শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন জালাল, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক  মোয়াজ্জেম হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, ডা. এসএম হান্নান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ- কমিটির সদস্য দেওয়ান আওলাদ হোসেন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ আনারকলি পুতুল, ঢাকা জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা হালিমা আক্তার লাবণ্য, ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক শামীমা ইসলাম বিথী, শিকারীপাড়া ইউপি চেয়ারম্যান আলীমুর রহমান খান পিয়ারা, শিকারীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক টিপু, সাধারণ সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাতে থমথমে নয়াপল্টন

দলের সিদ্ধান্ত না মানলে আজীবন বহিষ্কার

তাহলে বলে দিক, নির্বাচন করো না

৩ সপ্তাহ ভোট পেছানোর দাবি ঐক্যফ্রন্টের বিবেচনার আশ্বাস ইসির

ফের হেলমেট বাহিনী!

নয়াপল্টনে শোডাউন আচরণবিধির লঙ্ঘন নয়: ইসি সচিব

হামলাকারীরা ছাত্রলীগের

মির্জা আব্বাসের নেতৃত্বে পুলিশের ওপর হামলা

ভোট একদিনও পেছানো ঠিক হবে না

পুলিশের ওপর হামলা পরিকল্পিত- স্বরাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে জটিলতা

জাতীয় ঐক্যফ্রন্টের খসড়া ইশতেহারে ৫ প্রতিশ্রুতি

ঘরের আগুনে পুড়ছে আওয়ামী লীগ, বিকল্প নেই খসরুর

নবীগঞ্জে মহাজোট প্রার্থী নিয়ে চমক

মনিরুল হক চৌধুরী অসুস্থ, জামিন মেলেনি

অর্ধশতাধিক ক্রীড়া ব্যক্তিত্ব এবার নির্বাচনী মাঠে