গ্রেপ্তার আতঙ্ক নিয়েই চলছে সরাইল বিএনপির গণসংযোগ

বাংলারজমিন

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার
মামলা, গ্রেপ্তার।  গত কয়েকদিনে ৪-৫ নেতাকর্মী জেলহাজতে। চারদিকে আতঙ্ক। এ অবস্থায় আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি অনেকটা ভাবনায় ফেলে দিয়েছে সরাইল বিএনপিকে। তারপরও টেনশন নিয়েই চলছে তাদের গণসংযোগ। ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের অনেকেই এ মুহূর্তে মাঠে নেই। সম্প্রতি দলীয় কর্মসূচি পালন ও গণসংযোগে ব্যস্ত থাকা নেতার সংখ্যা খুবই কম। এ আসনে এবারও দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন ৪ বারের এমপি ও ২০০১ সাল থেকে ৪টি মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট উকিল আবদুস সাত্তার ভূঁইয়া। ১/১১ এর সময় থেকে তিনি সরাইলে না এলেও গত ৫-৬ মাস ধরে তিনি মাঝে মধ্যে সরাইলে আসছেন।
মাসের ২/১ শুক্রবারে উপজেলার বিভিন্ন মসজিদে নামাজ আদায় করছেন। আর মনোনয়ন প্রত্যাশার কথা বলে সকলের কাছে দোয়া প্রার্থনা করছেন। তিনি মূলত বিয়েশাদী, সুন্নতে খাৎনা, মিলাদ ও দোয়ার মাহফিলেই আসছেন বেশি। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবদুর রহমান। তিনিও দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন। দলীয় আন্দোলন-সংগ্রামে উনার দেখা না মিললেও সামাজিক আচার অনুষ্ঠানে যাতায়াত করছেন নিয়মিত। এ ছাড়া মাঝে মধ্যে গ্রাম এলাকায় ঘুরছেন। উপজেলা বিএনপির দীর্ঘদিনের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন। ১/১১-এ বেশ কয়েক মাস কারাবরণও করেছেন তিনি। তিনি ছাত্রদল ও যুবদল থেকে উঠে এসেছেন। কেন্দ্র নির্দেশিত দলীয় কর্মসূচি পালনে তিনি এখনো পিছু হটেননি। মামলা ও পুলিশি বাধা উপেক্ষা করেই তিনি কর্মসূচি পালন করে চলেছেন। প্রকাশ্যেই দলীয় প্রধানের মুক্তির দাবি তুলে ধানের শীষে ভোট চেয়ে বেড়াচ্ছেন তিনি। আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে তিনি খুবই আশাবাদী। আশাবাদী তার অনুসারী দলটির অঙ্গসংগঠনের নেতা কর্মীরাও।
আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিএনপির সভাপতি আবু আসিফ আহম্মেদ এ আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশার ঘোষণা দিয়ে পোস্টার ব্যানার এবং লিফলেটে প্রচারণা করছেন। তিনি ঘুরে ফিরে সাধারণ মানুষের কাছে ধানের শীষে ভোট চাচ্ছেন।     
সরাইলের বাসিন্দা কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি এস.এম তরুণ দে। তিনিও এ আসনে বিএনপির মনোনয়ন পাওয়ার বিষয়টি গ্রামেগঞ্জে ঘুরে ফিরে জানান দিচ্ছেন। সরাইলের পানিশ্বরের বাসিন্দা বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ মোহাম্মদ শামীম। নির্বাচনী এলাকায় সরব উপস্থিতি না থাকলে দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে খুবই আত্মপ্রত্যয়ী। দলটির একাধিক সিনিয়র নেতা জানান, রাতে বাড়ি থাকতে পারি না। তারপরও লুকিয়ে উঁকি ঝুঁকি দিয়ে দলের পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছি। নির্বাচন সুষ্ঠু হলে এখানে বিএনপিকে আটকে রাখা যাবে না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অপরাধীদের শুধু শাস্তি নয় পুনর্বাসনও জরুরি

জাবিতে ‘মাদক পার্টিতে’ তুলকালাম

৩ শিশু ধর্ষিত

নাটোরে কাউন্সিলরকে কুপিয়ে হত্যা

চলতি মাসেই মামলা: অর্থমন্ত্রী

ওনারা ধান ভানতে শিবের গীত গাইছেন

ঐক্যফ্রন্টের বিজয়ীরা এককভাবে কি সংসদে যেতে পারবেন?

গণমাধ্যমের বিকাশ শেখ হাসিনার হাত ধরেই

আইন সংশোধন ছাড়া তৃতীয় লিঙ্গের কেউ এমপি হতে পারবেন না

শারীরিক জটিলতা বেড়েছে সিঙ্গাপুর গেলেন এরশাদ

সড়ক দুর্ঘটনায় নিহত ১১

ওবায়দুল কাদেরের প্রশ্ন নিখুঁত নির্বাচন কোথায় হয়

হত্যার পরও মুক্তিপণ দাবি করছিল খুনিরা

জল্পনার জবাব দিলেন আরিফ

নতুন নৌপ্রধান আওরঙ্গজেব

ডিপিডিসি পরিচালকের ঢাকাতেই ৫ বাড়ি!