স্টেট ডিপার্টমেন্টের সর্বোচ্চ সম্মাননা পেলেন বার্নিকাট

শেষের পাতা

কূটনৈতিক রিপোর্টার | ২২ অক্টোবর ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ৬:৩২
মার্কিন পররাষ্ট্র দপ্তরের ‘সার্ভিস অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। গতকাল তার হাতে এ সম্মাননা তুলে দেন সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মুখ্য উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস। স্টেট ডিপার্টমেন্ট বার্নিকাটের দক্ষ নেতৃত্বের জন্য এ সম্মাননা দিয়েছে। 

‘সার্ভিস অ্যাওয়ার্ড’কে মার্কিন পররাষ্ট্র দপ্তরের সর্বোচ্চ সম্মাননা হিসেবে মনে করা হয়। উল্লেখ্য, চারদিনের সফরে এখন বাংলাদেশে রয়েছেন দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন মুখ্য উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস। বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধির সঙ্গে দেখা-সাক্ষাৎ মতবিনিময় করছেন তিনি। রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ছাড়াও আজ কূটনীতিক এবং সংসদের বাইরে থাকা বিরোধী নেতাদের সঙ্গে তার বৈঠক-ভোজের আয়োজন রয়েছে। রাতে ঢাকা ছেড়ে যাওয়ার আগে গণমাধ্যমের মুখোমুখিও হবেন ট্রাম্প প্রশাসনের প্রভাবশালী ওই প্রতিনিধি।

এদিকে, রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সম্মাননা প্রাপ্তিতে অভিনন্দন জানিয়ে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেজে প্রকাশিত পোস্টে বলা হয়-  এটি রাষ্ট্রদূত বার্নিকাটের প্রাপ্য ছিল।
অসাধারণ নেতৃত্বগুণ ও কূটনৈতিক বিষয়ে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে তাকে এ সম্মাননা দেয়া হয়েছে। মার্কিন দূতাবাসের ফেসবুক পেজের বন্ধুরাও অ্যাওয়ার্ড জয়ী দূতকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন। সেখানে অনেকেই লিখেন সত্যিই এটা বার্নিকাটের প্রাপ্য ছিল। তিনি তা ডিজার্ভ করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

sdd

২০১৮-১০-২২ ০৬:৪৯:৪২

বাংলাদেশ সম্পর্কে মার্কিন স্টেট ডিপার্টমেন্ট পেন্টাগনের নীতির বিরুদ্ধে খেলছে, ফলে স্টেট ডিপার্টমেন্ট ও তাদের রাষ্ট্রদূতেরা বাংলাদেশে সাফল্য পাচ্ছেন না। কিন্তু আত্ম-প্রশংসায় মগ্ন স্টেট ডিপার্টমেন্ট যদি এসব পুরস্কার দিয়ে তাদের কর্মীদের উৎসাহিত করতে চায়, করতে পারে বা করছে, কিন্তু কূটনীতির মূল লক্ষ্য দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নয়ন কিন্তু ক্ষতিগ্রস্ত হচ্ছে।

আপনার মতামত দিন

‘লেভেল প্লেইংয়ের বিষয়টা এখন পুরোপুরি ইসির ওপর’

দুই বোনের এক প্রেমিক ও...

গণফোরামে রেজা কিবরিয়া, ঐক্যফ্রন্টের হয়ে লড়বেন হবিগঞ্জ-১ আসনে

‘জামাতা জড়িত, ১০ হাজার টাকায় চুক্তি হয় চালকের সঙ্গে’

২ খেমাররুজ নেতা দোষী সাব্যস্ত

ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গকে পদত্যাগের চাপ

ভারতে নারী অধিকারকর্মীদের নিয়ে তসলিমা নাসরিনের বিস্ময়

ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকারের গাড়িবহরে হামলা, নিন্দা

‘ভোট লুট হোক, চায় না ভারত’

যেভাবে সম্পন্ন হবে ব্রেক্সিট

তেরেসা মে’র ৫ কান্ডারি

সিএমএইচে এরশাদ

মিয়ানমারে মানবাধিকার লঙ্ঘনের নিন্দা জানিয়ে প্রস্তাব গৃহীত জাতিসংঘে

ক্ষমতায় গেলে যেসব কাজ করবে ঐক্যফ্রন্ট, জানালেন জাফরুল্লাহ

প্রিন্স সালমানের নির্দেশেই খাসোগিকে হত্যা করা হয়েছিল- সিআইএ

বাংলাদেশের নির্বাচন ও মানবাধিকার নিয়ে মার্কিন কংগ্রেসের প্রতি কতিপয় সুপারিশ