হিজাবেই চমক!

অনলাইন

| ২১ অক্টোবর ২০১৮, রোববার, ৭:০১
গুয়াহাটিতে প্রথম ওয়ানডে-তে ভারতের মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ। টেস্টে কার্যত কোনও সুযোগ না দিয়েই ক্যারিবিয়ানদের বধ করেছে বিরাট কোহলি ব্রিগেড। তাই সীমিত ওভারের সিরিজে প্রত্যাবর্তনের লক্ষ্যে নামছেন গেইলের দেশের তারকা ক্রিকেটাররা।

চলতি সিরিজে ক্রিকেটাররা নিজেদের পারফরম্যান্সের কারণে নজর কাড়তে না পারলেও তাঁদের মহিলা মিডিয়া ম্যানেজার নাসিরা মহম্মদ ঝড় তুলে দিয়েছেন। ক্রিকেট বিশ্বে পুরুষদের দলে মহিলা মিডিয়া ম্যানেজার সচরাচর দেখা যায় না। তবে নাসিরা এই ক্ষেত্রে নন, ব্যতিক্রম তাঁর পোশাকের কারণে। হিজাব পরেই পুরো ক্যারিবিয়ান দলকে সামলাচ্ছেন তিনি।

জাতীয় দলের দায়িত্বে কিছুদিন আগেই আনা হয়েছে কর্মতৎপর নাসিরাকে। প্রথম অ্যাসাইনমেন্টেই ‘মিশন-ইন্ডিয়া’। গুয়াহাটিতে গিয়ে জাতীয় এক সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, ‘‘যখন আপনি ১৬জন ক্রিকেটারদের সঙ্গে থাকবেন, এবং আপনি-ই একমাত্র মহিলা।
তখন বাকিরা আপনাকে দেখবেই। আমি তাঁদের মনের কথা বুঝতে পারি, হিজাব পরে একটা মেয়ে বাকি পুরুষদের সঙ্গে কী করে রয়েছে!’’

অনেকেই তাঁকে ভারতীয় ভেবে ভুল করছেন। নাসিরা নিজেই জানিয়েছেন, ‘‘বহু মানুষ আমাকে ভারতীয় ভেবে ভুল করছেন। বিষয়টা বেশ মজার। তবে আমি ত্রিনিদাদের মানুষ। আমি প্রত্যেককেই বলি। কিন্তু কেউ শুনতেই চায় না।’’

তিনি নিজে ত্রিনিদাদের হলেও ভারতীয়-শিকড় এখনও রয়েছে। জানা গিয়েছে, বহু দুশো বছর আগে বহু ভারতীয়ের মতোই নাসিরার পূর্বপুরুষ পাড়ি দিয়েছিলেন ক্যারিবিয়ান মুলুকে। তবে তিনি এখন আদ্যন্ত ক্যারিবিয়ান। নিজেই স্বীকার করেছেন সেই কথা।

সর্বভারতীয় সেই প্রচারমাধ্যমের প্রতিবেদনে লেখা হয়েছে, নাসিরা রক্ষণশীল মুসলিম পরিবারের জন্মালেও, তাঁকে ধর্মীয় বাধা-নিষেধের মুখোমুখি হতে হয়নি। ২০১৪ সালে ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগো-র টিভি চ্যানেলে ক্রীড়া সাংবাদিকের চাকরি শুরু করেন। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে দ্রুতই নাসিরা জনপ্রিয়তার শিখরে উঠে আসেন। ক্যারিবিয়ান মহিলা ক্রিকেট দল বিশ্বকাপ জেতার পরেই নাসিরা দেশের বোর্ডকে টুইট করে জানান, তিনি ওখানে চাকরি করতে চান। নাসিরাকে তার পরেই মহিলা দলের কমিউনিকেশন ম্যানেজার হিসেবে নিয়োগ করা হয়। বর্তমানে সেই নাসিরাই আপাতত পুরুষ দলের মিডিয়া বিভাগের দায়িত্বে।

আর নিজের ট্রেডমার্ক হিজাব সম্পর্কে তিনি বলেছেন, ‘‘হিজাব পরে কর্মক্ষেত্রে কাজ করা পুরোটাই আমার সিদ্ধান্ত। ২০১২ সালেই প্রথম বার হিজাব পরার সিদ্ধান্ত নিই। আমার মা কিন্তু হিজাব পরেন না।’’ এমনটাই জানাচ্ছেন তিনি।

সূত্র- এবেলা 



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

sdd

২০১৮-১০-২১ ২৩:৫৫:২৭

হিজাব কোন চমক নয়, এটি পশ্চাদপদতা, মুসলমান মহিলাদের নিয়ন্ত্রিত রাখার জন্য মোল্লাদের ফতোয়া।

আপনার মতামত দিন

‘লেভেল প্লেইংয়ের বিষয়টা এখন পুরোপুরি ইসির ওপর’

দুই বোনের এক প্রেমিক ও...

গণফোরামে রেজা কিবরিয়া, ঐক্যফ্রন্টের হয়ে লড়বেন হবিগঞ্জ-১ আসনে

‘জামাতা জড়িত, ১০ হাজার টাকায় চুক্তি হয় চালকের সঙ্গে’

২ খেমাররুজ নেতা দোষী সাব্যস্ত

ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গকে পদত্যাগের চাপ

ভারতে নারী অধিকারকর্মীদের নিয়ে তসলিমা নাসরিনের বিস্ময়

ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকারের গাড়িবহরে হামলা, নিন্দা

‘ভোট লুট হোক, চায় না ভারত’

যেভাবে সম্পন্ন হবে ব্রেক্সিট

তেরেসা মে’র ৫ কান্ডারি

সিএমএইচে এরশাদ

মিয়ানমারে মানবাধিকার লঙ্ঘনের নিন্দা জানিয়ে প্রস্তাব গৃহীত জাতিসংঘে

ক্ষমতায় গেলে যেসব কাজ করবে ঐক্যফ্রন্ট, জানালেন জাফরুল্লাহ

প্রিন্স সালমানের নির্দেশেই খাসোগিকে হত্যা করা হয়েছিল- সিআইএ

বাংলাদেশের নির্বাচন ও মানবাধিকার নিয়ে মার্কিন কংগ্রেসের প্রতি কতিপয় সুপারিশ