বাংলাদেশ সফরে আসছেন না লুইসও!

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ অক্টোবর ২০১৮, শনিবার | সর্বশেষ আপডেট: ১২:১৮
বাংলাদেশের বিপক্ষে সিরিজে ক্রিস গেইল থাকছেন না তা জানা গেছে আগেই। ওয়েস্ট ইন্ডিজের অপর মারকুটে ওপেনার এভিন লুইসকেও হয়তো দেখা যাবে না বাংলাদেশ সফরে।   এর আগে ভারত ও বাংলাদেশ সফর থেকে নিজেকে সরিয়ে নেন ক্রিস গেইল। বিশ্বজুড়ে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট খেলার জন্যই জাতীয় দলকে এড়িয়ে যাচ্ছেন এ ক্যারিবীয় ব্যাটসম্যান। আর গতকাল উইন্ডিজ ক্রিকেট বোর্ডকে (ডব্লিউআইসিবি) এভিন লুইস জানিয়ে দেন, ভারত সফরে যাচ্ছেন না তিনি। ভারতের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে রাখা হয়েছিল লুইসকে। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে এ সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। চলতি মাসের শুরুতে বোর্ডের তরফ থেকে কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব দেয়া হলে সেটিও মানা করে দিয়েছিলেন লুইস। আর ইনজুরির কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে দল থেকে ছিটকে পড়েছেন অলরাউন্ডার আন্দ্রে রাসেল।
লুইসের বদলে ওয়ানডে সিরিজে কাইরন পাওয়েল ও টি-টোয়েন্টি সিরিজে নিকোলাস পুরানকে দলে নেয়া হয়েছে। ভারত-ওয়েস্ট ইন্ডিজ পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে আগামী ২১শে অক্টোবর।  আর ৪ঠা নভেম্বর শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি।
ভারতের বিপক্ষে সিরিজ শেষে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ দল। পূর্ণাঙ্গ সিরিজে দুটি টেস্ট, তিন ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ক্যারিবীয়রা। সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে আগামী ২২শে নভেম্বর।
ভারতের বিপক্ষে উইন্ডিজের ওয়ানডে স্কোয়াড: জেসন হোল্ডার, ফাবিয়ান অ্যালেন, সুনীল অ্যামব্রিস, দেবেন্দ্র বিশু, চন্দরপল হেমরাজ, শিমরন হেটমায়ার, শাই হোপ, আলঝারি জোসেফ, কাইরন পাওয়েল, অ্যাশলে নার্স, কেমো পল, রভম্যান পাওয়েল, কেমার রোচ, মারলন স্যামুয়েলস, ওশান থমাস ও ওবেদ ম্যাকয়।
ভারতের বিপক্ষে উইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড: কার্লোস ব্রাথওয়েট, ফাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, ওবেদ ম্যাকয়, অ্যাশলে নার্স, কেমো পল, ক্যারি পিয়ার, কাইরন পোলার্ড, রভম্যান পাওয়েল, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, শেরফান রাদারফোর্ড ও ওশেন থমাস।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘লেভেল প্লেইংয়ের বিষয়টা এখন পুরোপুরি ইসির ওপর’

দুই বোনের এক প্রেমিক ও...

গণফোরামে রেজা কিবরিয়া, ঐক্যফ্রন্টের হয়ে লড়বেন হবিগঞ্জ-১ আসনে

‘জামাতা জড়িত, ১০ হাজার টাকায় চুক্তি হয় চালকের সঙ্গে’

২ খেমাররুজ নেতা দোষী সাব্যস্ত

ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গকে পদত্যাগের চাপ

ভারতে নারী অধিকারকর্মীদের নিয়ে তসলিমা নাসরিনের বিস্ময়

ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকারের গাড়িবহরে হামলা, নিন্দা

‘ভোট লুট হোক, চায় না ভারত’

যেভাবে সম্পন্ন হবে ব্রেক্সিট

তেরেসা মে’র ৫ কান্ডারি

সিএমএইচে এরশাদ

মিয়ানমারে মানবাধিকার লঙ্ঘনের নিন্দা জানিয়ে প্রস্তাব গৃহীত জাতিসংঘে

ক্ষমতায় গেলে যেসব কাজ করবে ঐক্যফ্রন্ট, জানালেন জাফরুল্লাহ

প্রিন্স সালমানের নির্দেশেই খাসোগিকে হত্যা করা হয়েছিল- সিআইএ

বাংলাদেশের নির্বাচন ও মানবাধিকার নিয়ে মার্কিন কংগ্রেসের প্রতি কতিপয় সুপারিশ