প্রেসিডেন্ট আজ পাঁচদিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৩৪
প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ পাঁচ দিনের সরকারি সফরে সাবেক নির্বাচনী এলাকা কিশোরগঞ্জ জেলার হাওরের তিন উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন সফরে আসছেন আজ সোমবার। দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর নিজ জেলায় এটি তার দ্বিতীয় সফর। দেশের ২১তম প্রেসিডেন্ট হিসাবে গত ২৪শে এপ্রিল শপথ নেওয়ার পর গত ১১ই মে বাবা হাজী তায়েব উদ্দিন ও মা তমিজা খাতুন এর কবর জিয়ারত করতে নিজ গ্রাম মিঠামইনের কামালপুরে এক দিনের প্রথম সফরে এসেছিলেন তিনি। এর দীর্ঘ ৪ মাস ১৩দিন পর আজ আনুষ্ঠানিক সফরে প্রথম আসছেন নিজের সাবেক নির্বাচনী এলাকায়। পাঁচদিনের এই সফরে হাওরের তিন উপজেলাতেই প্রেসিডেন্টকে গণসংবর্ধনা দেয়া হবে। পাঁচ দিনের সফরের প্রথম দিন আজ বিকাল ৩টায় অষ্টগ্রাম খেলার মাঠে তাকে দেয়া হবে বিশাল ও স্মরণীয় গণসংবর্ধনা। দ্বিতীয় দিন আগামীকাল মঙ্গলবার বিকাল ৩টায় ইটনা উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে তাকে গণসংবর্ধনা দেয়া হবে। সফরের তৃতীয় দিন বুধবার তাঁর জন্মস্থান মিঠামইনে গণসংবর্ধনা দেয়া হবে।
বিকাল ৩টায় মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকারি ডিগ্রি কলেজ মাঠে এই গণসংবর্ধনার আয়োজন করা হয়েছে।

তিন উপজেলায় গণসংবর্ধনায় যোগ দেয়া ছাড়াও  প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ তার বাবার নামে প্রতিষ্ঠিত হাজী তায়েব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগদান এবং মায়ের নামে প্রতিষ্ঠিত তমিজা খাতুন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনসহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন এবং বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন ও উদ্বোধন করবেন। এছাড়া তিন উপজেলাতেই প্রেসিডেন্ট এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন। অষ্টগ্রাম ও ইটনা ছাড়াও মিঠামইনে রাত্রিযাপন করবেন কামালপুর গ্রামের শৈশব-কৈশোর-যৌবনের স্মৃতিমাখা কৃষক বাবার সেই প্রিয় গৃহকোণে।

প্রেসিডেন্টের এই সফরকে কেন্দ্র করে বেশ কিছু দিন যাবত চলছে ব্যাপক প্রস্তুতি। বিশেষ করে প্রেসিডেন্টের গণসংবর্ধনাকে উপলক্ষ করে তিন উপজেলাতেই চলছে সাজ সাজ রব। টানা দ্বিতীয় মেয়াদে ইতিহাস গড়ে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর নিজ এলাকার প্রিয় মানুষদের মাঝে প্রেসিডেন্টের এই আগমন বার্তায় উচ্ছ্বসিত হাওরবাসী। এ রকম বিরল উৎসব-আনন্দের উপলক্ষ্য পেয়ে আনন্দ, উচ্ছ্বাস, শ্রদ্ধা আর ভালবাসায় তাদের এ সূর্য সন্তানকে বরণ করে নিতে উন্মূখ হয়ে আছেন তারা। প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের প্রথম আনুষ্ঠানিক এই সফরকে কেন্দ্র করে তাই নানা সাজে সেজেছে হাওরের দুর্গম জনপদ অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন। এই তিন উপজেলার স্থানে স্থানে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ; ব্যানার আর পোস্টারে ছেয়ে গেছে তিন উপজেলা সদরের সড়ক-গ্রাম। এছাড়া বিভিন্ন সরকারি বিভাগের উর্ধতন কর্মকর্তারাও এখন প্রেসিডেন্টের আগমন নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

প্রেসিডেন্টের প্রটোকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত সফরসূচী সূত্রে জানা গেছে, সফরের প্রথম দিন আজ সোমবার বেলা ২টায় প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ হেলিকপ্টারযোগে অষ্টগ্রামে অবতরণ করবেন। সেখান থেকে নতুন ডাকবাংলোয় গমনের পর সেখানে প্রেসিডেন্ট গার্ড অব অনার গ্রহণ করবেন। ডাকবাংলোয় অবস্থান শেষে বিকাল ৩টায় তিনি অষ্টগ্রাম খেলার মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং উপজেলা পরিষদ সম্প্রসারণ ভবনসহ ৮টি স্থাপনার উদ্বোধন করবেন। পরে সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন। ডাকবাংলোতে রাত্রিযাপন শেষে সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার বেলা ১১টায় প্রেসিডেন্ট অষ্টগ্রাম থেকে নওগা এবং অষ্টগ্রাম-কাস্তুল-ভাতশালা রাস্তার উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। বেলা ১টায় তিনি হেলিকপ্টারযোগে অষ্টগ্রাম থেকে ইটনা উপজেলার উদ্দেশ্যে যাত্রা করবেন। ইটনা উপজেলায় অবতরণের পর তিনি ডাকবাংলোয় গমন করবেন এবং সেখানে প্রেসিডেন্ট গার্ড অব অনার গ্রহণ করবেন। ডাকবাংলোয় অবস্থান শেষে বিকাল ৩টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনার উদ্বোধন করবেন। পরে সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন। ডাকবাংলোতে রাত্রিযাপন শেষে সফরের তৃতীয় দিন বুধবার বেলা ১১টায় প্রেসিডেন্ট ইটনা থেকে ছিলনী পর্যন্ত রাস্তা পরিদর্শন করবেন। বেলা ১টায় তিনি হেলিকপ্টারযোগে ইটনা থেকে নিজ উপজেলা মিঠামইনের উদ্দেশ্যে যাত্রা করবেন। মিঠামইন উপজেলায় অবতরণের পর তিনি ডাকবাংলোয় গমন করবেন এবং সেখানে প্রেসিডেন্ট গার্ড অব অনার গ্রহণ করবেন। ডাকবাংলোয় অবস্থান শেষে বিকাল ৩টায় তিনি মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনার উদ্বোধন করবেন। পরে সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন। মতবিনিময় শেষে তিনি উপজেলা সদরের কামালপুর গ্রামের নিজ বাসভবনে গিয়ে সেখানে রাত্রিযাপন করবেন। সফরের চতুর্থ দিন বৃহস্পতিবার দুপুর ১২টায় প্রেসিডেন্ট মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং মিঠামইন উপজেলা হাসপাতাল, তমিজা খাতুন সরকারি উচ্চ বিদ্যালয়, ইসলামপুর, শান্তিপুর, কাচারি লাইব্রেরী/ মুক্তিযোদ্ধা কার্যালয় ও ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করবেন। বেলা ১টায় তিনি ডাকবাংলোয় অবস্থান করবেন। পরে বিকাল ৩টায় তিনি হাজী তায়েব উদ্দিন স্কুলের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগদান করবেন। কামালপুর গ্রামের নিজ বাসভবনে রাত্রিযাপন শেষে সফরের শেষ দিন শুক্রবার বাড়ির মসজিদে জুম্মার নামাজ আদায় করবেন। নামাজের পর তিনি বাবা হাজী মো. তায়েব উদ্দিন এবং মা তমিজা খাতুনের কবর জিয়ারত করবেন। পরে বিকাল সাড়ে ৩টায় হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশ্যে প্রেসিডেন্ট মিঠামইন ছেড়ে যাবেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অপারেশন গর্ডিয়ান নট নরসিংদীতে ২ জঙ্গি নিহত

সরকারের দিকে তাকিয়ে ইসি

সিলেট থেকে ঐক্যফ্রন্টের মাঠের কর্মসূচি শুরু

চ্যারিটেবল মামলায় রায় ২৯শে অক্টোবর

‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্ত গণমাধ্যমের জন্য বড় হুমকি’

মনোনয়ন জুটবে কার ভাগ্যে

সম্পাদক পরিষদের সাত দফায় একাত্মতা সুপ্রিম কোর্ট বারের

চার দিনের সফরে সৌদি আরবে গেলেন প্রধানমন্ত্রী

৯টি ধারা সংশোধনী চেয়ে লিগ্যাল নোটিশ

গাজীপুরে ভোটের মাঠে আওয়ামী লীগ, মামলার বোঝা নিয়ে এলাকা ছাড়া বিএনপি

ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, বাতিলের দাবিতে অনশন

গ্যাসের দাম বাড়েনি ভর্তুকি দেবে সরকার

জাতীয়করণকৃত কলেজে আত্তীকরণে নতুন প্রস্তাব

‘নির্বাচন কমিশন নিরাপত্তা পরিষদ না’

মহাষ্টমী আজ

‘#মি টু’ এর বিপরীতে ‘#হিম টু’