এবার সড়কপথে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা

অনলাইন

অনলাইন ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০১৮, শনিবার, ১:২৯ | সর্বশেষ আপডেট: ৭:৫৩
বিমান, ট্রেনের  পর এবার সড়কপথে নির্বাচনী প্রচারণা শুরু করেছে আওয়ামী লীগ। আজ সকালে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দিয়ে এই প্রচারণা শুরু  হয়। সফর শুরুর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এই সফরে আমরা নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার ব্যাপারে কথা বলবো। পাশাপাশি কোন্দল মিটিয়ে ঐক্যবদ্ধভাবে নির্বাচনী লড়াইয়ে অংশ নেয়ার বিষয়ে নির্দেশনা দেব। সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে থেকে সড়ক পথে কক্সবাজারের উদ্দেশে সাংগঠনিক সফর শুরুর আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এ সফর থেকে আমাদের সরকারের বিপুল উন্নয়ন ও অর্জনের বার্তাগুলো জনগণের কাছে পৌঁছে দেবো। আমরা আমাদের দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার ব্যাপারে কথা বলব। দলীয় কোন্দল মিটিয়ে ঐক্যবদ্ধ থেকে নির্বাচনী লড়াইয়ের জন্য প্রস্তুতি নিতে বলব।

দেশের জনগণ আওয়ামী লীগের ওপর আস্থা রাখছে দাবি করে দলটির সাধারণ সম্পাদক বলেন, আমাদের বিশ্বাস আছে। সেই সঙ্গে গত ১০ বছরে অর্জিত উন্নয়ন ও অর্জন এবং জনগণের ওপর যে আস্থা তাতে করে জয় আমাদের নিশ্চিত।
পাশাপাশি আইআরআইয়ের যে সমীক্ষা, জনমত জরিপ তাতে দেখা গিয়েছে আমাদের নেত্রীর জনপ্রিয়তা ৬৬ শতাংশ। আর দল আওয়ামী লীগের ৬৪ শতাংশ পপুলারিটি। এটিই বাংলাদেশের ছবি, এটিই জনমতের ছবি। আমরা যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে মুক্তিযুদ্ধের পক্ষের নৌকা ভাসতে-ভাসতে ডিসেম্বরে বিজয়ের বন্দরে পৌঁছাবে।

আওয়ামী লীগ সাধারন সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার জন্য সোহরাওয়ার্দী উদ্যান উন্মুক্ত করে দিয়েছেন। অনুমতি নিয়ে তারা যেকোনো সময় মিটিং করতে পারে। এক্ষেত্রে সরকারের সামান্যতম বাধা থাকার কোনো কারণ নেই। কাজেই তারা তাদের সভা করবে। আমাদের অসুবিধাটা কোথায়! তারা তাদের শান্তিপূর্ণ পরিবেশে সভা করবে। এর মধ্যে সহিংস তার কোন উপাদান যদি যুক্ত হয়, উদ্ভূত পরিস্থিতি তৈরি হলে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।
সফর প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে সিলেট থেকে যাত্রা শুরুর পর ট্রেনযাত্রা করেছি নীলফামারী পর্যন্ত। টাঙ্গাইল থেকে শুরু করে সর্বশেষ আমরা রাত ১১ টায় নীলফামারীতে সভা করেছি। এখন আমরা সড়ক পথে যাচ্ছি। আজ আমরা চট্টগ্রাম পৌঁছাব ইনশাল্লাহ্। আর পথে পথে যে নির্ধারিত সভাগুলোতে অংশ নেবো। প্রথম আমরা পথসভা করব ইলিয়টগঞ্জে। পর এরপর কুমিল্লা টাউন হল হয়ে চৌদ্দগ্রাম সর্বশেষ ফেনী টাউন টাউন হল পথসভায় অংশ নেবো। রাতে আমরা চট্টগ্রাম পৌঁছাব।

রোববার সকাল ৯টায় আমরা চট্টগ্রাম থেকে কক্সবাজার যাব। যাত্রাপথে প্রথম সভা করব কর্ণফুলীতে। এরপর লোহাগড়ায় সমাবেশ করব। সবশেষ চকরিয়ার সমাবেশ হয়ে কক্সবাজার ঈদগাহ মাঠে সমাপনী জনসভায় অংশ নেব।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

২৪ ডিসেম্বর মাঠে নামবে সেনা ও নৌবাহিনী : স্বরাষ্ট্রমন্ত্রী

নির্বাচন করতে পারবেন না ইলিয়াসপত্নী লুনা

৩০ ডিসেম্বর এই স্বৈরাচার সরকারের পতনের দিন

ঝালকাঠিতে বিএনপি প্রার্থী জীবার গাড়ি বহরে হামলা, ভাংচুর

যুক্তরাষ্ট্রকে কানাডার সতর্কতা

নির্বাচন করতে পারবেন না বিএনপি প্রার্থী মিল্লাত

কাল থেকেই সেনা মোতায়েন চায় সুপ্রিম কোর্ট বার

২০০৮ সালের চেয়েও বেশি ব্যবধানে এবার আওয়ামী লীগ জয়লাভ করবে

অবৈধ অভিবাসী অভিযোগে মুম্বইয়ে ৬ বাংলাদেশী গ্রেপ্তার

বিশ্বজুড়ে ২৫১ জন সাংবাদিক জেলে, ভিন্ন মতাবলম্বীদের কণ্ঠ স্তব্ধ করার কৌশল

ক্ষমতায় আসতে না পারলে পদ্মা সেতুর কাজ বন্ধ হয়ে যাবে: প্রধানমন্ত্রী

শেষ মরণ কামড় দিচ্ছে সরকার: রিজভী

টাঙ্গাইল ঐক্যফ্রন্টের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব গ্রেপ্তার

সংঘাত গণতন্ত্রের সংজ্ঞা হতে পারে না: মার্কিন রাষ্ট্রদূত

চট্টগ্রামে বিএনপি নেতাকে গ্রেপ্তারের সময় পুলিশ-জনতা সংঘর্ষ, গ্রেপ্তার ২৬

মৌলভীবাজারে বিএনপি নেতা কর্মীদের ভয়ভীতি ও হুমকি দেয়া হচ্ছে