বইটি তিনি এসময় প্রকাশ না করলেও পারতেন

অনলাইন

স্টাফ রিপোর্টার,গাজীপুর থেকে | ২১ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার, ৪:৩৩ | সর্বশেষ আপডেট: ৯:৪৪
সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার প্রকাশ হওয়া বই ‘অ্যা ব্রোকেন ড্রিম: রুল অব ল’, হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি’ নিয়ে রাজনৈতিক অঙ্গনসহ সর্বত্র ঝড় উঠেছে। এ ব্যাপারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল (বৃহস্পতিবার) এক মতবিনিময় অনুষ্ঠানে কথা বলেছেন। এসকে সিনহার ওই বইয়ের বিষয়ে আজ শুক্রবারও গাজীপুরের ভোগড়া ঢাকা টাঙ্গাইল, ঢাকা ময়মনসিংহ মহাসড়ক উন্নয়ন কাজ পরিদর্শনে এসে বলেছেন, তিনি (এসকে সিনহা) এসময় বইটি প্রকাশ না করলেও পারতেন।
নির্বাচনকে সামনে রেখে এই বইটি কেন প্রকাশ করলেন এমন প্রশ্ন রেখে তিনি মন্তব্য করেন, এর দ্বারা সরকার বিরোধীদের অপপ্রচারকারীদেরকে উসকে দেয়া হয়েছে। রাজনৈতিক সরকার বিরোধীদের অপ্রপ্রচারকারীদের সুবিধার জন্য যদি এসময় বইটি প্রকাশ করে থাকেন তবে আমার মনে হয়, একজন প্রধান বিচারপতি হিসেবে তার দায়িত্বশীলতার বিষয়টি প্রশ্ন থেকে যায়।
ডিজিটাল নিরাপত্তা আইন স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করবে না বলে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, ডিজিটাল ক্রাইম রোধের জন্য ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে। ডিজিটাল সিকিউরিটির  ব্যবস্থা করা হয়েছে। এতে কারো কোন উদ্বেগ, উৎকণ্ঠার বা আতঙ্কের কারণ নেই। আমরা আশা করি স্বাধীন সাংবাদিকতায় ও স্বাধীন মতপ্রকাশে কোন প্রকার বাঁধা প্রাপ্ত হবেনা, ক্ষতিগ্রস্থ হবে না।


এক প্রশ্নের জবাবে মন্ত্রী ড. কামাল হোসেন বি চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের ঐক্য প্রক্রিয়াকে স্বাগত জানিয়ে বলেন, নির্বাচনকে সামনে রেখে এ ধরনের প্রক্রিয়ায় সরকারের কোনো মাথাব্যথা নেই। আমরা বিশ্বাস করি আওয়ামী লীগ উন্নয়ন ও সুশাসন এর মাধ্যমে শেখ হাসিনা দেশের মানুষের আস্থা অর্জন করেছে। আগামী নির্বাচনে আমরা সোনালী ফসল ঘরে তুলতে সক্ষম হব।
এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, সড়ক বিভাগের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবজ উদ্দিন খান, গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার আরিফুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md Humayun Kabir

২০১৮-০৯-২২ ১০:৪১:৩৬

এস কে সিনহা তার অবস্থান থেকে একটা শক্ত মেসেজ দিয়েছিলেন, যতটুকু তার সাধ্যে কুলায়। বিনিময়ে তাকে হেনস্থা করা হয়েছে। তাতে কি তিনি হেরে গেছেন? কক্ষনো নয়। এভাবে কাউকে হারানো যায় না। সাময়িক স্বস্থি পাওয়া যেতে পারে মাত্র।

kazi

২০১৮-০৯-২১ ২০:১২:৪১

সঠিক সময়ে তিনি বইটি প্রকাশ করে জাতির প্রতি দায়িত্ব আদায় করেছেন। প্রধান বিচারপতির দায়িত্ব যেমন ন্যায় বিচার করা তেমনি দায়িত্ব সত্য ঘটনা জাতিকে জানানো ।

তুহিন

২০১৮-০৯-২১ ০৬:৫১:৫৬

তোদের অপরাধের কথা কি কেউ প্রকাশ ও করতে পারবেনা ? তোদের চেয়ে তো আর্মি মার্শাল অনেক ভালো। তোদের শাসনামল হল গণতেন্ত্রর আবরনে স্বৈরাচারী ।

ওমর ফারুক

২০১৮-০৯-২১ ০৫:৫৫:৩৩

এস কে সিনহা কে প্রধ্ন বিচারপতি হিসাবে কোন মর্যাদা ই দেয়া হয় নি। উনাকে পদত্যাগ ও দেশত্যাগে বাধ্য করা হয়েছে। উনার পদত্যাগের পর বড় বড় বুলি এখন কোথায়? বই প্রকাশে আসল রুপ ফুটে উঠেছে তাই খুব কষ্ট??

ফরিদ আহম্মেদ

২০১৮-০৯-২১ ০৪:১৫:২৭

সিনহা বাবুকে বাংলার জনগন শ্রধ্যা ভরে স্বরন করবে।

Md. Mofazzal Hossain

২০১৮-০৯-২১ ১৬:৩৬:৫৩

SK Sinha has done his job a patriot. He was committed to the justice and the nation.

আপনার মতামত দিন

২৪ ডিসেম্বর মাঠে নামবে সেনা ও নৌবাহিনী : স্বরাষ্ট্রমন্ত্রী

নির্বাচন করতে পারবেন না ইলিয়াসপত্নী লুনা

৩০ ডিসেম্বর এই স্বৈরাচার সরকারের পতনের দিন

ঝালকাঠিতে বিএনপি প্রার্থী জীবার গাড়ি বহরে হামলা, ভাংচুর

যুক্তরাষ্ট্রকে কানাডার সতর্কতা

নির্বাচন করতে পারবেন না বিএনপি প্রার্থী মিল্লাত

কাল থেকেই সেনা মোতায়েন চায় সুপ্রিম কোর্ট বার

২০০৮ সালের চেয়েও বেশি ব্যবধানে এবার আওয়ামী লীগ জয়লাভ করবে

অবৈধ অভিবাসী অভিযোগে মুম্বইয়ে ৬ বাংলাদেশী গ্রেপ্তার

বিশ্বজুড়ে ২৫১ জন সাংবাদিক জেলে, ভিন্ন মতাবলম্বীদের কণ্ঠ স্তব্ধ করার কৌশল

ক্ষমতায় আসতে না পারলে পদ্মা সেতুর কাজ বন্ধ হয়ে যাবে: প্রধানমন্ত্রী

শেষ মরণ কামড় দিচ্ছে সরকার: রিজভী

টাঙ্গাইল ঐক্যফ্রন্টের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব গ্রেপ্তার

সংঘাত গণতন্ত্রের সংজ্ঞা হতে পারে না: মার্কিন রাষ্ট্রদূত

চট্টগ্রামে বিএনপি নেতাকে গ্রেপ্তারের সময় পুলিশ-জনতা সংঘর্ষ, গ্রেপ্তার ২৬

মৌলভীবাজারে বিএনপি নেতা কর্মীদের ভয়ভীতি ও হুমকি দেয়া হচ্ছে