রিহ্যাব বর্ষসেরা পুরস্কার পেলেন মানবজমিন-এর এমএম মাসুদ

এক্সক্লুসিভ

অর্থনৈতিক রিপোর্টার | ২১ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ২:৩৭
রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) বর্ষসেরা সাংবাদিক হিসেবে পুরস্কার পেলেন মানবজমিন-এর রিপোর্টার এমএম মাসুদ। গতকাল রাজধানীর সিরডাপ মিলনায়তনে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রধান অতিথি হিসেবে এ পুরস্কার তুলে দেন। আবাসিক ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাব ২০১২ সাল থেকে এ পুরস্কার দিয়ে আসছে। রিহ্যাব প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া এবং ফটোজার্নালিস্ট এই তিনটি ক্যাটাগরিতে ২৪ জন সাংবাদিককে পুরস্কার দিয়েছে। এদের মধ্যে ১০ জন রিপোর্টার এবং ১৪ জন ফটোসাংবাদিক। পুরস্কার হিসেবে বর্ষসেরা সাংবাদিকদের চেক ও ক্রেস্ট দেয়া হয়েছে। ২০১৬ সালে দৈনিক মানবজমিন-এ প্রকাশিত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে এমএম মাসুদ এ পুরস্কার পেলেন। প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে এমএম মাসুদসসহ রিহ্যাব বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হয়েছেন প্রথম আলোর রিপোর্টার সানাউল্লাহ সাকিব, সমকালের রিপোর্টার মিরাজ শামস, আমাদের সময়ের রিপোর্টার গোলাম রব্বানী, ভোরের কাগজের মরিয়ম সেজুতি।


টেলিভিশন ক্যাটাগরিতে পুরস্কার পাওয়া সাংবাদিকরা হলেন- মাছরাঙা টিভি’র হিরজুন মিরা, এনটিভি’র হাসানুল শাওন, একাত্তর টিভি’র জাহিদুল ইসলাম, মোহনা টিভি’র তানজিলা নিঝুম ও সময় টিভি’র সানবীর চপল। এছাড়া ১৪ জন ক্যামেরাম্যান পুরস্কৃত হন।

রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রেস অ্যান্ড মিডিয়া কমিটির চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী (শাওন), প্রথম ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূঁইয়া এবং পরিচালক ও প্রেস অ্যান্ড মিডিয়া স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান-২ কামাল মাহমুদ।

গণপূর্তমন্ত্রী বলেন, সবার জন্য আবাসন নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। রিহ্যাবের উদ্যোগ সরকারের কর্মসূচিতে অত্যন্ত সহায়ক হচ্ছে। বেসরকারিভাবে উদ্যোগে আবাসন গড়ে তুলতে ব্যবসায়ীদের জন্য ঋণ ব্যবস্থা চালু করতে হবে। বিশ্বের অনেক দেশেই এক অঙ্কের সুদে ফ্ল্যাট ক্রেতা এবং ব্যবসায়ীদের জন্য ব্যাংক ঋণের ব্যবস্থা রয়েছে। এছাড়া ফ্ল্যাট কেনার অর্থের উৎসের বিষয়ে প্রশ্ন না তুলে নির্দিষ্ট হারে আয়কর কেটে নিলে আবাসন খাতে গতিশীলতা আসবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নির্বাচনে জয়-পরাজয়ে যা ফ্যাক্টর হতে পারে

প্রকৃত নির্বাচন দেখতে চান ইউরোপের কূটনীতিকরা

‘ক্ষমতায় গেলে অবশ্যই ডিজিটাল সিকিউরিটি আইন বাতিল করব’

মিরপুর থানা বিএনপি সভাপতিসহ ৩জন গ্রেপ্তার

অবশেষে নির্বাচনী দৌড়ে হিরো আলম

খালেদা জিয়ার প্রার্থিতা বাতিলের বিষয়ে হাইকোর্টের আদেশ কাল

‘নির্বাচনে আপনারা তো হেরে যাচ্ছেন ইনশাআল্লাহ’

‘বৃটেন এখনও অনুচ্ছেদ ৫০ রদ করতে পারে’

তাজমহলে প্রবেশমূল্য বেড়েছে

রাতেই দেশ ছাড়ছেন এরশাদ

নাজিব রাজাক গ্রেপ্তার

সিইসিসহ ৬ জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি

জবরদস্তি সত্ত্বেও জনগণ ধানের শীষের প্রার্থীকে ভোট দেবেই: নজরুল

তেরেসা মে’র সতর্কতা

ধানের শীষ প্রতীক পেলেন রেজা কিবরিয়া

হানিমুনেই মৃত্যু!