রিহ্যাব বর্ষসেরা পুরস্কার পেলেন মানবজমিন-এর এমএম মাসুদ

এক্সক্লুসিভ

অর্থনৈতিক রিপোর্টার | ২১ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ২:৩৭
রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) বর্ষসেরা সাংবাদিক হিসেবে পুরস্কার পেলেন মানবজমিন-এর রিপোর্টার এমএম মাসুদ। গতকাল রাজধানীর সিরডাপ মিলনায়তনে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রধান অতিথি হিসেবে এ পুরস্কার তুলে দেন। আবাসিক ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাব ২০১২ সাল থেকে এ পুরস্কার দিয়ে আসছে। রিহ্যাব প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া এবং ফটোজার্নালিস্ট এই তিনটি ক্যাটাগরিতে ২৪ জন সাংবাদিককে পুরস্কার দিয়েছে। এদের মধ্যে ১০ জন রিপোর্টার এবং ১৪ জন ফটোসাংবাদিক। পুরস্কার হিসেবে বর্ষসেরা সাংবাদিকদের চেক ও ক্রেস্ট দেয়া হয়েছে। ২০১৬ সালে দৈনিক মানবজমিন-এ প্রকাশিত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে এমএম মাসুদ এ পুরস্কার পেলেন। প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে এমএম মাসুদসসহ রিহ্যাব বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হয়েছেন প্রথম আলোর রিপোর্টার সানাউল্লাহ সাকিব, সমকালের রিপোর্টার মিরাজ শামস, আমাদের সময়ের রিপোর্টার গোলাম রব্বানী, ভোরের কাগজের মরিয়ম সেজুতি।


টেলিভিশন ক্যাটাগরিতে পুরস্কার পাওয়া সাংবাদিকরা হলেন- মাছরাঙা টিভি’র হিরজুন মিরা, এনটিভি’র হাসানুল শাওন, একাত্তর টিভি’র জাহিদুল ইসলাম, মোহনা টিভি’র তানজিলা নিঝুম ও সময় টিভি’র সানবীর চপল। এছাড়া ১৪ জন ক্যামেরাম্যান পুরস্কৃত হন।

রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রেস অ্যান্ড মিডিয়া কমিটির চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী (শাওন), প্রথম ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূঁইয়া এবং পরিচালক ও প্রেস অ্যান্ড মিডিয়া স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান-২ কামাল মাহমুদ।

গণপূর্তমন্ত্রী বলেন, সবার জন্য আবাসন নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। রিহ্যাবের উদ্যোগ সরকারের কর্মসূচিতে অত্যন্ত সহায়ক হচ্ছে। বেসরকারিভাবে উদ্যোগে আবাসন গড়ে তুলতে ব্যবসায়ীদের জন্য ঋণ ব্যবস্থা চালু করতে হবে। বিশ্বের অনেক দেশেই এক অঙ্কের সুদে ফ্ল্যাট ক্রেতা এবং ব্যবসায়ীদের জন্য ব্যাংক ঋণের ব্যবস্থা রয়েছে। এছাড়া ফ্ল্যাট কেনার অর্থের উৎসের বিষয়ে প্রশ্ন না তুলে নির্দিষ্ট হারে আয়কর কেটে নিলে আবাসন খাতে গতিশীলতা আসবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পাকিস্তান চায় মার্কিন সেনারা আফগানিস্তানে থাকুক

কুচকাওয়াজে হামলার মূল হোতাকে হত্যার দাবি ইরানের

‘সরকারের হুকুমে আরেকটি ফরমায়েসী রায়ের দিন ধার্য’

শবরীমালা মন্দিরে নারী প্রবেশ নিয়ে উত্তেজনা, গন-আত্মহননের হুমকি

সোমালিয়ায় মার্কিন বিমান হামলায় ৬০ জঙ্গি নিহত

এনডিপির খন্দকার গোলাম মোর্ত্তজাকে চেয়ারম্যানের পদ থেকে বহিস্কার

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৬২

ইরানের ১৪ নিরাপত্তারক্ষীকে অপহরণ করেছে পাকিস্তানি জঙ্গিরা

উত্তরখানের অগ্নিদগ্ধে আরো দুইজনের মৃত্যু

খাসোগি হত্যাকান্ডের ১১ মিনিটের নতুন অডিও তুরস্কের কাছে

ন্যাপ-এনডিপিও ভাঙছে, থাকছে ২০ দলেই

‘মনের মতো গল্প-চরিত্র পাচ্ছি না’

২০ দল ছাড়লো ন্যাপ-এনডিপি গন্তব্য কোথায়?

অপারেশন গর্ডিয়ান নট নরসিংদীতে ২ জঙ্গি নিহত

সরকারের দিকে তাকিয়ে ইসি

সিলেট থেকে ঐক্যফ্রন্টের মাঠের কর্মসূচি শুরু