আলাপন

‘ব্যাটে-বলে মিলে গেলে করে ফেলবো’

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ১৭ সেপ্টেম্বর ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ১:৩৩
জনপ্রিয় সংগীত ও অভিনয়তারকা তাহসান রহমান খান। সংগীতাঙ্গনে এরই মধ্যে টানা বেশ কিছু শ্রোতাপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। গানের বাইরে অভিনেতা হিসেবেও দারুণভাবে সফল তাহসান। গত কয়েক বছরে অভিনয়ে নিজের একটি আলাদা অবস্থান তৈরি করেছেন তিনি। ঈদ কিংবা বিভিন্ন উৎসবে তার অভিনীত নাটকগুলো থাকে দর্শকপ্রিয়তায়। বর্তমানে গান ও অভিনয় চালিয়ে যাচ্ছেন সমানতালে।

এরই মধ্যে তিনি নাম লিখিয়েছেন বড় পর্দায়ও। কাজ করছেন নতুন গানেরও। কেমন আছেন এখন? দিনকাল কাটছে কেমন? তাহসান বলেন, খুব  ভালো আছি। সুন্দর সময় কাটছে। তবে ব্যস্ততার মধ্যে দিয়েই যাচ্ছে সময়টা। গান, নাটক ও সিনেমায় অভিনয়সহ বিভিন্ন ধরনের কাজ নিয়ে ব্যস্ত থাকতে হচ্ছে।

আপনি কয়েকটি ক্ষেত্রে কাজ করেন। এত কিছুর ব্যস্ততা সামলে নেন কিভাবে? তাহসান খুব আত্মবিশ্বাসের সুরে বলেন, এত কিছু করাটা বেশ কঠিনই আসলে। সে কারণেই দিনের বেশিরভাগ সময় ব্যস্ত থাকতে হয়। আমি সব কিছু ব্যালেন্স করার চেষ্টা করি। তবে অতিরিক্ত কাজ হাতে নিই না। যে কাজটা নেই তাতেই কেবল মনোযোগ দেই। যেমন গানের সময় গান, অভিনয়ের সময় অভিনয় অথবা অন্য কাজের সময়  সেটাতেই শতভাগ মনোযোগ দেয়ার চেষ্টা থাকে। একটার সঙ্গে আরেকটা মিলাতে চাই না। গানের কি খবর? নতুন গান কি করছেন? তাহসান বলেন, গানের কাজ চলছে। এরইমধ্যে প্লেব্যাক ও নাটকের গান করেছি কয়েকটি। তবে অ্যালবামের কাজ এখনও শুরু করিনি সেভাবে। কারণ গত বছর একক অ্যালবাম প্রকাশ করেছি। ‘অভিমান আমার’ শিরোনামের সেই অ্যালবামের গানগুলোর সাড়া এখনও পাচ্ছি।

আর আমি আমার মতো করে নতুন গানের কাজ করছি। এগুলো একটু সময় নিয়ে করছি। নিজের সুর ও সংগীতের কাজগুলো শেষ করি একটু সময় নিয়ে। কারণ শতভাগ মনের মতো না হওয়া পর্যন্ত সেগুলো প্রকাশ করতে চাই না। মোহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘যদি একদিন’ ছবিতে অভিনয় করেছেন। সামনেই সেটা মুক্তি পাবে। আপনার প্রত্যাশা কেমন ছবিটি নিয়ে? তাহসান বলেন, এটি আমার প্রথম ছবি। এর আগে অনেক ছবির প্রস্তাব পেয়েছি। কিন্তু সেগুলো মনের মতো হয়নি বলে ফিরিয়ে দিয়েছি। এবার আমার কাছে স্ক্রিপ্ট ভালো লেগেছে, আমার চরিত্র ভালো লেগেছে। সে কারণেই ছবিটি করা। এখানে আমার নায়িকা ওপার বাংলার অভিনেত্রী শ্রাবন্তী। আসলে শুটিং করতে যখন গিয়েছি তখন আরও বেশি ভালো লেগেছে। কারণ আয়োজনটা বেশ ভালো ও বড় ছিলো। আমার বিশ্বাস দর্শক একটি পরিপূর্ণ ছবি দেখতে পারবে।

এরইমধ্যে ছবির একটি গান প্রকাশ হয়েছে। সাড়া কেমন মিলছে? তাহসান উত্তরে বলেন, ‘আমি পারবো না তোমার হতে’ শিরোনামের গানটি প্রকাশ হয়েছে। গল্পের সঙ্গে মিল রেখেইে গানটি করা হয়েছে। তাছাড়া ছবিটি কি রকম হতে পারে তার একটি ইঙ্গিতও কিন্তু দিয়েছে গানটি। আরটিভি মিউজিক চ্যানেলে এটি প্রকাশের পর এরইমধ্যে খুব   ভালো সাড়া পাচ্ছি। ২৬ লাখেরও বেশি শ্রোতা-দর্শক গানটি উপভোগ করেছেন। আমার বিশ্বাস পুরো ছবিটি দর্শক আরও বেশি উপভোগ করবেন। সংগীতশিল্পী হিসেবে অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন দেখছেন এখন? তাহসান বলেন, মোটামুটি ভালো। মধ্যে অবস্থাটা বেশি খারাপ ছিলো।

এখন আবার ভালোর দিকে যাচ্ছে। তবে আরও সময় দিতে হবে। কারণ ডিজিটালি গান প্রকাশ হচ্ছে খুব বেশি সময় হয়নি। আমি মনে করি ভালো কাজ হলে শ্রোতারা সেটা গ্রহণ করবেই। এটা আমার বিশ্বাস। নাটকের কি অবস্থা? অভিনয় করছেন? তাহসান বলেন, গেল ঈদে তেমন একটা করিনি। ‘বাড়ি ফেরা’ শিরোনামের একটি নাটক করেছি। একটি নাটকেই দারুণ সাড়া মিলেছে। এখানে আমার নায়িকা ছিলো তানজিন তিশা।

মাহমুদুর রহমান হিমি নাটকটি পরিচালনা করেছেন। ঈদে বাড়ি ফেরার সময় সড়ক দুর্ঘটনার শিকার নিয়ে এর গল্প আবর্তিত হয়েছে। এ নাটকটির জন্য অনেকেই প্রশংসা করেছেন। আর এখন হাতে স্ক্রিপ্ট রয়েছে কিছু। ব্যাটে-বলে মিলে গেলে করে ফেলবো হয়তো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এবার মালিবাগে পুলিশকে লক্ষ্য করে হামলা

বগুড়ায় নুরের ওপর হামলা

ধানের দাম নেই, চালে ছাড় নেই

বৃষ্টিতেও দৃঢ় মনোবল টাইগারদের

খালেদার মামলায় আদালত স্থানান্তরের বৈধতা নিয়ে রিট

তরুণ সাংবাদিক ফাগুনের লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা

ট্রাভেল পারমিটে কড়াকড়ি জটিলতার আশঙ্কা

গতবছর ফেসবুকের কাছে ১৯৫ ব্যবহারকারীর তথ্য চেয়েছিল বাংলাদেশ

রঙ লাগিয়ে ঈদে সড়কে নামছে লক্করঝক্কড় বাস

তারেকের স্মৃতি হাতড়ে ফেরেন নুরুন নাহার

রাজাকারদের তালিকা সংরক্ষণের সুপারিশ

মামলার আগেই গ্রেপ্তার, শাহপরাণে তোলপাড়

ইতালিতে প্রদর্শিত হলো ড. ইউনূসের জীবনীভিত্তিক অপেরা

৩০শে মে সন্ধ্যায় শপথ নেবেন মোদি

পদত্যাগ করলেন মহারাষ্ট্র কংগ্রেস প্রধান

চিকিৎসকদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান ডা. এ আর খানের