লবিস্ট নিয়োগ করে লাভ হবে না

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৫ সেপ্টেম্বর ২০১৮, শনিবার | সর্বশেষ আপডেট: ১:১৭
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের ওপর চাপ সৃষ্টির জন্য বিএনপি যে লবিস্ট নিয়োগ করেছে তাতে কোনো লাভই হবে না। গতকাল রাজধানীর ধানমন্ডিস্থ আনোয়ার খান মডার্ন মেডিকেল 
কলেজের ১০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সরকারের ওপর চাপ সৃষ্টির জন্য ৩০ লাখ মার্কিন ডলারে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি। লবিস্ট নিয়োগ করে তারা সরকারের ওপর চাপ সৃষ্টি করতে পারে। কিন্তু আমরা এদেশের জনগণ ছাড়া আর কোনো চাপের কাছেই নতি স্বীকার করবো না। তিনি বলেন, আওয়ামী লীগের শেকড় এতো দুর্বল নয়, এদেশের মাটির অনেক গভীরে। তাই আমাদের চাপ দিয়ে কোনো লাভ হবে না। বাংলাদেশের জনগণ এসব চাপ মেনে নেবে না।
মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে তিনি বলেন, শুনেছি বিএনপির মহাসচিব গেছেন জাতিসংঘ মহাসচিবের সঙ্গে দেখা করতে। কিন্তু আমার জানা মতে, জাতিসংঘ মহাসচিব তো এখন ঘানায় অবস্থান করছেন। এ সময় বিএনপিকে অভিযোগের দল ও নালিশ পার্টি বলে আখ্যা দিয়ে তিনি বলেন, তারা আন্দোলনে ব্যর্থ হয়ে এখন বিদেশিদের কাছে গিয়ে নালিশ করছে। জাতিসংঘ বিশ্বের সবচেয়ে বড় প্রতিষ্ঠান।

তাই বিএনপি নিজেদের দুঃখের কথা তাদের কাছে গিয়ে নালিশ করছে, এতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু একটা বিষয়ে আমাদের আপত্তি আছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প প্রশাসনকে বাংলাদেশের সামগ্রিক বিষয় অবহিত করতে ওয়াশিংটনে দুটি প্রতিষ্ঠানের সঙ্গে লবিংয়ের জন্য বিএনপি চুক্তিবদ্ধ হয়েছে। সে চুক্তি অনুযায়ী এককালীন ২০ হাজার মার্কিন ডলার ও প্রতি মাসে ৩৫ হাজার মার্কিন ডলার পরিশোধ করতে হবে বিএনপিকে। প্রশ্ন হলো তারা এতো টাকা পেল কোথায়? আর এর কি কোনো প্রয়োজন ছিল। তিনি বলেন, বাংলাদেশ কি পাকিস্তান, আফগানিস্তান, দক্ষিণ সুদান, সোমালিয়া না কি যুদ্ধবিধ্বস্ত ইরাক-ইরান? যে দেশের শান্তি ফিরিয়ে আনার জন্য বিদেশি লবিস্ট নিয়োগ করতে হবে? আমাদের দেশের সমস্যা আমরা নিজেরাই সমাধান করতে পারি। কোনো বিদেশি শক্তির কাছে এদেশের মানুষ কোনোদিন মাথা নত করেনি এবং ভবিষ্যতেও করবে না।


আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. ফজলুর রহমানের সভাপতিত্ব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির অধ্যাপক ডা. মো. এখলাসুর রহমান, কলেজ চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান, অধ্যাপক সেলিম ফরহাদ সিদ্দিকা প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘হামলা চালিয়েছে পুলিশ নির্বাচনের পরিবেশ নষ্ট করছে’

স্পিকারের ঘোষণা: পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন রাজাপাকসে

বিনা উস্কানিতে পুলিশের ওপর হামলা:ডিসি মতিঝিল

একপক্ষ নির্বাচন করবে, আর আমরা আদালতে আসবো তা হতে পারে না

ছররা গুলির স্প্লিন্টারে আহত মানবজমিন প্রতিবেদক রুদ্র মিজান

‘নয়া পল্টনে সরকারের পরিকল্পিত হামলা’

ফের হেলমেট বাহিনী!

গণভবন ঘিরে নেতাকর্মী ও সমর্থকদের ঢল

রোহিঙ্গাদের ওপর নৃশংসতা ক্ষমার অযোগ্য

তৃতীয় দিনেও বিএনপির মনোনয়নপত্র কিনতে উপচে পড়া ভিড়

পশ্চিমবঙ্গের নাম বাংলা করা নিয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রকের আপত্তি

সরকারী টাকায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচার বন্ধের দাবি বিএনপির

২৮ বছর বয়সেই ফোর্বস ম্যাগাজিনে নাম!

ট্রেন চলাচল বন্ধ

কক্সবাজারে উজ্জ্বীবিত বিএনপি

ডিসেম্বরে শুনানি শেষে চূড়ান্ত রায় শ্রীলঙ্কা সুপ্রিম কোর্টের