টটেনহ্যামের লিভারপুল চ্যালেঞ্জ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ সেপ্টেম্বর ২০১৮, শনিবার | সর্বশেষ আপডেট: ১০:৫৮
আন্তর্জাতিক বিরতির পর মাঠে গড়াচ্ছে ইংলিশ প্রিমিয়ার লীগ। আর প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে শীর্ষ চারে থেকে গত মৌসুম শেষ করা টটেনহ্যাম ও লিভারপুল। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে আজ বিকাল সাড়ে ৫টায় খেলা শুরু হবে। অপর ম্যাচে রাত ৮টায় স্ট্যামফোর্ড ব্রিজে কার্ডিফ সিটিকে আতিথ্য দেবে চেলসি। একই সময়ে নিজেদের ইতিহাদ স্টেডিয়ামে ফুলহ্যামকে মোকাবিলা করবে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। নিউক্যাসল ইউনাইটেডের মাঠে নামবে আর্সেনাল। আর রাত সাড়ে ১০টায় ম্যানচেস্টার ইউনাইটেডকে চ্যালেঞ্জ জানাবে টানা চার জয়ে দারুণ ছন্দে থাকা স্বাগতিক ওয়াটফোর্ড। এর মধ্যে সবার দৃষ্টি টটেনহ্যাম ও লিভারপুলের মধ্যকার বড় ম্যাচের দিকে।
টটেনহ্যাম তৃতীয় ও চতুর্থ স্থান নিয়ে গত মৌসুম শেষ করে অল রেডরা। এবার টানা চার জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে লিভারপুল। ৩ জয় ও ১ ম্যাচ হেরে পঞ্চম স্থানে স্পাররা। সবশেষ ওল্ড ট্রাফোর্ডে ম্যানইউকে ৩-০ গোলে হারানোর পর ওয়াটফোর্ডের মাঠে ২-১ গোলে হার দেখে টটেনহ্যাম। লিভারপুলের কোচ হওয়ার পর ১৫ বার লন্ডন সফরে গিয়ে ৯ ম্যাচে জয় পান ইয়ুর্গেন ক্লপ। কিন্তু টটেনহ্যামের মাঠ জয় করতে পারেননি। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে এ ম্যাচে মিডফিল্ডার ডেলে আলিকে পাচ্ছেন না টটেনহ্যামের আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো। ঊরুর সমস্যায় মাঠের বাইরে গোলরক্ষক হুগো লরিস।
কুঁচকির ইনজুরিতে লিভারপুল মিডফিল্ডার অ্যাডাম লাল্লানার খেলা নিয়ে রয়েছে সংশয়। প্রিমিয়ার লীগে গত বছরের অক্টোবরে ওয়েম্বলিতে অল রেডদের ৪-১ গোলে বিধ্বস্ত করে টটেনহ্যাম। গত ফেব্রুয়ারিতে অ্যানফিল্ডে দুই দলের সবশেষ ম্যাচ ২-২ গোলের ড্রয়ে শেষ হয়। ৫২ বারের মুখোমুখি লড়াইয়ে ২৩ ম্যাচে লিভারপুল ও ১৪ ম্যাচে জয় পায় টটেনহ্যাম। প্রিমিয়ার লীগের ইতিহাসে দুই দলের লড়াইয়ে লিভারপুল ও টটেনহ্যামের মধ্যকার ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ ১৪৯ গোল আসে। এ তালিকায় শীর্ষে আর্সেনাল-এভারটন ম্যাচ (১৫১ গোল)।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মসজিদ-উল নববীর ইমাম কারাগারে ‘মারা গেছেন’

জনগণের আস্থার মর্যাদা সমুন্নত রাখতে হবে

ঢাকা উত্তর সিটির মেয়র পদে ভোট ২৮শে ফেব্রুয়ারি

এমন মৃত্যু আর কত?

এক কিংবদন্তির প্রস্থান

ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে বিএনপির ১০ কমিটি

স্পাইসগার্ল টি-শার্ট এবং বাংলাদেশের গার্মেন্ট খাত

ইভিএমের কারচুপি জেনে ফেলায় খুন হন বিজেপি নেতা!

মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে শাহবাগে ফের অবরোধ

ইজতেমা নিয়ে আদালতে আসা লজ্জাকর

তিনি সজ্জন, ভালো মানুষ

দেশে গণতন্ত্র ও উন্নয়ন একসঙ্গে এগিয়ে যাবে- প্রধানমন্ত্রী

সংরক্ষিত আসনে এমপি হতে চান ব্যারিস্টার মৌসুমী কবিতা

স্বাস্থ্য অধিদপ্তরের আফজালের সব সম্পদ জব্দের নির্দেশ

মির্জাপুরে বিএনপির ৪০ নেতাকর্মী কারাগারে

মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সুবিধা আরো বাড়লো