যশোর এমএম কলেজে ছাত্র অপহরণ

ছাত্রলীগ নেতাসহ আটক ৭

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, যশোর থেকে | ১৫ সেপ্টেম্বর ২০১৮, শনিবার
এক কলেজছাত্রকে অপহরণ ও মুক্তিপণ আদায়ে জড়িত থাকার ঘটনায় যশোর সরকারি এমএম কলেজ ছাত্রলীগের নেতাসহ সাত কর্মীকে আটক করেছে যশোর কোতোয়ালি থানা পুলিশ। উদ্ধার করেছে অপহরণের শিকার কলেজছাত্র আব্দুর রহিম (২০)কে। এ ঘটনায় রহিমের পিতা আব্দুল মান্নান বাদী হয়ে যশোর কোতোয়ালি থানায় একটি অপহরণ মামলা করেছেন। যশোর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল বাশার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার সানমান্দা গ্রামের আব্দুল মান্নানের ছেলে আব্দুর রহিম এবার এইচএসসি পাস করেছেন। তিনি বিমান বাহিনীর ক্যাডেট কোরে পরীক্ষায় অংশগ্রহণের জন্য যশোর শহরে ক্যাডেট কোচিং কোর্সে ভর্তি হন। তিনি তার এক বন্ধুর মাধ্যমে যশোর সরকারি এমএম কলেজের পুরাতন ছাত্রবাসের আবাসিক হলে উঠেন। ঘটনার দুই সপ্তাহ পরে গত বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ হল শাখার সভাপতি রাশেদ ও সাধারণ সম্পাদক রুম্মানসহ ৭/৮ জন ছাত্রলীগকর্মী রহিমকে হল থেকে অপহরণ করে দুই লাখ টাকা চাঁদা দাবি করে।
অপহরণকারীরা রহিমের পিতার কাছে ওই টাকা দাবি করে ফোন করেন। রহিমের পিতা ঘটনাটি কালীগঞ্জ থানার ওসিকে অবহিত করেন। কালীগঞ্জ থানা থেকে বিষয়টি যশোর কোতোয়ালি থানার ওসি অপূর্ব হাসানকে অবহিত করলে কোতোয়ালি পুলিশ রাতেই অভিযান চালিয়ে রহিমকে উদ্ধার করে। আটক করা হয় অপহরণের সঙ্গে জড়িত ছাত্রলীগ হল শাখার সভাপতি রাশেদ ও সাধারণ সম্পাদক রুম্মানসহ ছাত্রলীগ এমএম কলেজ শাখার সাত নেতাকর্মীকে। এদিকে, অপর একটি সূত্র বলছে পুলিশ আটক ছাত্রলীগ নেতাদের কাছ থেকে অস্ত্র ও বিভিন্ন প্রকারের মাদক দ্রব্য উদ্ধার করেছে। তবে, এ বিষয়ে মুখ খুলছেন না কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ। এ বিষয়ে যোগাযোগ করা হলে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল বলেন, আসলে ভুল বুঝাবুঝি থেকে এ ঘটনা ঘটেছে। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়েছে। আশা করা হচ্ছে দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ফের দায়িত্বহীন ব্যাটিংয়ে হারলো বাংলাদেশ

খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাৎ

কসবায় ট্রেন লাইনচ্যুত, বন্ধ ঢাকা-চট্টগ্রাম রেলযোগাযোগ

পরাজয়ের বৃত্তে বাংলাদেশ

শোকে মাতমে তাজিয়া মিছিল

নাঙ্গলকোটে বৈদ্যুতিক তার ছিড়ে পড়ে চারজন নিহত

বইটি তিনি এসময় প্রকাশ না করলেও পারতেন

দেশবাসীর প্রতি অঙ্গীকার ঘোষণা আসছে শনিবারের সমাবেশে

‘বঙ্গভবনে পৌছে দেখলাম...’

‘ভুয়া প্রার্থী তালিকা প্রকাশে ইন্ধন দিচ্ছে সরকারী এজেন্সিগুলো’

আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে তিনজন গুলিবিদ্ধ

খালেদার অনুপস্থিতিতে বিচার কাজ বেআইনি : ফখরুল

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

বেনাপোল সীমান্ত থেকে বিপুল পরিমান অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার

‘শুরু থেকেই চাপ ছিল, আমি যেন বলি অসুস্থ’

চট্টগ্রাম সরকারি কলেজ প্রকাশ্যে অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার