আনসার-ভিডিপি ৩০ হাজার শটগান পাচ্ছে

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) জন্য ১৪৭ কোটি ৪৮ লাখ টাকায় ৩০ হাজার শটগান (১২ বোর) এবং ৩০ লাখ কার্তুজ কিনছে সরকার। গতকাল সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এসব শটগান ও কার্তুজ কেনার প্রস্তাব অনুমোদন দেয়া হয়। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য ৩০ হাজার শটগান এবং শটগানের ৩০ লাখ কার্তুজ মেশিন টুলস ফ্যাক্টরির মাধ্যমে সরাসরি পদ্ধতিতে কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি। ৩০ হাজার শটগান কিনতে লাগছে ১০৯ কোটি ৪ লাখ টাকা। আর ৩০ লাখ কার্তুজ কিনতে লাগছে ৩৮ কোটি ৪৪ লাখ টাকা। ইতালি, তুরস্ক ও যুক্তরাজ্যের তিনটি কোম্পানির কাছ থেকে মেশিন টুলস ফ্যাক্টরি এসব শটগান ও কার্তুজ সংগ্রহ করে দেবে। তিনি বলেন, বৈঠকে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের একটি প্রকল্পের আওতায় ৪১৯ কোটি ৮৪ লাখ টাকায় দুই লাখ চার হাজার ৯৯০টি খুঁটি কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি।
কনটেক কন্সট্রাকশন লিমিটেড ১০৬ কোটি ৪৪ লাখ টাকায়, পোলস অ্যান্ড কংক্রিট লিমিটেড ১০৬ কোটি ৪০ লাখ টাকায়, ক্যাসেল কন্সট্রাকশন কোম্পানি ১০৬ কোটি ৩৫ লাখ টাকায় এবং বাংলাদেশ মেশিনারিজ ফ্যাক্টরি ১০০ কোটি ৬৩ লাখ টাকায় চারটি লটে এসব খুঁটি সরবরাহ করবে।
এ ছাড়া কোটেশনের আওতায় ২৫ হাজার টন ব্যাগড প্রিল্ড ইউরিয়া সার মোংলা বন্দরের মাধ্যমে আমদানির প্রস্তাবেও সায় দিয়েছে ক্রয় কমিটি। সিঙ্গাপুরের মেসার্স আরএইচ ফার্টিলাইজার্স গ্রুপ প্রতি টন ৩৪৬ দশমিক ৪১ ডলারে মোট ৭২ কোটি ৫২ লাখ টাকায় এসব সার সরবরাহ করবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ

বিপর্যয়ের মুখে তেরেসা মে

অনেক বাস হাওয়া, দুর্ভোগে রাজধানীবাসী

জাপায় কেন এই অস্থিরতা?

অনলাইনে ডলার বিক্রির নামে প্রতারণা

হঠাৎ বেড়েছে গুলির ঘটনা

ওবায়দুল কাদেরকে কেবিনে নেয়া হয়েছে

ডাক বিভাগের ‘নগদ’-এর কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনেটরকে ডিম মারা প্রসঙ্গে যা বললেন ‘ডিম বালক’

মুক্তি কিসে স্বৈরশাসনে নাকি গণতন্ত্রের পুনঃউদ্ভাবনে?

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ বিশ্বদরবারে প্রতিষ্ঠিত হতো না

৪৮ বছর পরও আমরা এমনটি আশা করিনি

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত মাহবুব তালুকদার

বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরো উন্নতি হতো

খালেদা জিয়াকে মুক্ত করাই বিএনপির অঙ্গীকার

বিনম্র শ্রদ্ধায় সারা দেশে স্বাধীনতা দিবস পালিত