সোনারগাঁয়ে শাসকদের নামে বিভিন্ন সড়ক ও রাস্তার নামকরণের দাবি

বাংলারজমিন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি | ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার
ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে ম্যাগাজিন প্রকাশের প্রস্তুতি সভা গতকাল সকালে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়। সভায় সোনারগাঁয়ের প্রাচীন শাসকদের নামে বিভিন্ন রাস্তা ও সড়কের নামকরণের দাবি জানানো হয়।
সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনুর ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমন, সাহিত্যিক ও গবেষক সামসুদ্দোহা চৌধুরী, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের গবেষণা কর্মকর্তা মুজাম্মিল হক মাসুদ, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ মোল্লা বাদশা, সোনারগাঁ প্রেস ক্লাবের সভাপতি অসিত কুমার দাস, লেখক ও সংগীত শিল্পী উত্তম কুমার রায়, সোনারগাঁ সাহিত্য নিকেতনের সাধারণ সম্পাদক রবিউল হুসাইন প্রমুখ। সভায় সাহিত্যিক ও গবেষক সামসুদ্দোহা চৌধুরী বলেন, হাজার বছরের ইতিহাস ও ঐতিহ্য সমৃদ্ধ সোনারগাঁ এক সময় শাসন করতেন সুনামখ্যাত শাসকরা। সময়ের বিবর্তনে সাধরণ মানুষ বাংলার প্রাচীন রাজধানী সোনারগাঁয়ের ইতিহাস ঐহিত্য ও শাসকদের নাম ভুলতে বসেছেন। সোনারগাঁয়ের সড়কগুলো প্রাচীন শাসকদের নামে নামকরণ করা হলে সোনারগাঁকে বাংলাদেশ তথা বিশ্ব দরবারে  সহজেই তুলে ধরা সম্ভব হবে।
সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনুর ইসলাম বলেন, আমরা অচিরেই সোনারগাঁয়ের সড়কগুলোর এখনকার প্রাচীন শাসকদের নামে নামকরণ করার উদ্যোগ নেবো। সোনারগাঁকে সহজে চেনা ও জানার জন্য উপজেলা পরিষদের উদ্যোগে স্থায়ীভাবে মহাসড়কে সোনারগাঁয় তোরণ নির্মাণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

উচ্চ ক্ষমতাসম্পন্ন অস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে উ. কোরিয়া

মমতা ব্যানার্জীর ক্ষোভ: পশ্চিমবঙ্গের নাম পরিবর্তন আটকে আছে

আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, এসএসসি পরীক্ষার্থী নিহত

গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যা,স্বামী আটক

যাত্রাবাড়ীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ৬

‘তার সঙ্গে খুবই স্বাচ্ছন্দ্যে কাজ করছি’

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ইসির অনাপত্তি, মুহিতকে নিষেধ

নির্বাচন পর্যবেক্ষকদের স্ট্যাটাস কী হবে জানতে চান কূটনীতিকরা

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্টের উদ্বেগ

টেনশনে প্রার্থীরা

কারাগারে থেকে ভোটের প্রস্তুতি

শহিদুল আলমের জামিন

ধানের শীষে লড়বে ঐক্যফ্রন্ট

নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তার

আতঙ্ক উপেক্ষা করে পল্টনে ভিড়

বিশ্ব ইজতেমা স্থগিত