সোনারগাঁয়ে শাসকদের নামে বিভিন্ন সড়ক ও রাস্তার নামকরণের দাবি

বাংলারজমিন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি | ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার
ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে ম্যাগাজিন প্রকাশের প্রস্তুতি সভা গতকাল সকালে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়। সভায় সোনারগাঁয়ের প্রাচীন শাসকদের নামে বিভিন্ন রাস্তা ও সড়কের নামকরণের দাবি জানানো হয়।
সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনুর ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমন, সাহিত্যিক ও গবেষক সামসুদ্দোহা চৌধুরী, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের গবেষণা কর্মকর্তা মুজাম্মিল হক মাসুদ, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ মোল্লা বাদশা, সোনারগাঁ প্রেস ক্লাবের সভাপতি অসিত কুমার দাস, লেখক ও সংগীত শিল্পী উত্তম কুমার রায়, সোনারগাঁ সাহিত্য নিকেতনের সাধারণ সম্পাদক রবিউল হুসাইন প্রমুখ। সভায় সাহিত্যিক ও গবেষক সামসুদ্দোহা চৌধুরী বলেন, হাজার বছরের ইতিহাস ও ঐতিহ্য সমৃদ্ধ সোনারগাঁ এক সময় শাসন করতেন সুনামখ্যাত শাসকরা। সময়ের বিবর্তনে সাধরণ মানুষ বাংলার প্রাচীন রাজধানী সোনারগাঁয়ের ইতিহাস ঐহিত্য ও শাসকদের নাম ভুলতে বসেছেন। সোনারগাঁয়ের সড়কগুলো প্রাচীন শাসকদের নামে নামকরণ করা হলে সোনারগাঁকে বাংলাদেশ তথা বিশ্ব দরবারে  সহজেই তুলে ধরা সম্ভব হবে।
সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনুর ইসলাম বলেন, আমরা অচিরেই সোনারগাঁয়ের সড়কগুলোর এখনকার প্রাচীন শাসকদের নামে নামকরণ করার উদ্যোগ নেবো। সোনারগাঁকে সহজে চেনা ও জানার জন্য উপজেলা পরিষদের উদ্যোগে স্থায়ীভাবে মহাসড়কে সোনারগাঁয় তোরণ নির্মাণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘এখনো অভিনয়ের ক্ষুধা মরে যায়নি’

জনবান্ধব-আওয়ামী লীগ

প্রত্যাখ্যান-গণফোরাম

সহায়ক -এফবিসিসিআই

মুশফিককে নিয়ে শঙ্কা

হঠাৎ ডেঙ্গু, ১৫ দিনে আক্রান্ত দুই শতাধিক

সীমান্ত হত্যা অনাকাঙ্ক্ষিত

জাতিসংঘের মর্যাদাপূর্ণ ইকোসকের সদস্য নির্বাচিত হলো বাংলাদেশ

হয়রানিতে সতর্ক পররাষ্ট্র মন্ত্রণালয়

খালেদা জিয়ার মামলা নিয়ে বিএনপি স্থায়ী কমিটির জরুরি বৈঠক

ঝুঁকিপূর্ণ ওয়াহেদ ম্যানশনে রাতের আঁধারে চলছে নির্মাণ কাজ

বগুড়ায় ব্যবসায়ীকে থানায় নির্যাতন চার পুলিশ বরখাস্ত

নিম্নমানের কাগজে ছাপা হচ্ছে পাঠ্যবই

বাসায় আটকে দেহব্যবসা, কান্না শুনে দুই নারীকে উদ্ধার

জগন্নাথপুরে অন্তঃসত্ত্বা ছাত্রীকে নিয়ে ‘তোলপাড়’

তিস্তা, সীমান্ত হত্যা ও রোহিঙ্গায় জোর ঢাকার, ফের আশ্বাস দিল্লির