অন্যরকম সালমা

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার
চলতি সময়ে গান নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন ক্লোজআপ তারকা মৌসুমী আক্তার সালমা। স্টেজ, টিভি অনুষ্ঠান ও নতুন গান নিয়ে সরব তিনি। স্বামীর সঙ্গে বছর দুই আগে ডিভোর্স হওয়ার পর থেকেই সালমা নতুন গতিতে কাজ করছেন। সেই গতি যেন চলতি বছর এসে আরো বেড়েছে। এ বছর সালমা নিজেকে আরো অন্যরকমভাবে মেলে ধরেছেন। বিভিন্ন ধরনের গান প্রকাশ করছেন তিনি। ফোক গানের শিল্পী হিসেবেই মূলত পরিচিত সালমা। কিন্তু এ বছর ফোকের বাইরেও তিনি কিছু আধুনিক গান করেছেন যা বেশ প্রশংসিত হচ্ছে শ্রোতামহলে।
গেল ঈদে আসিফ আকবরের সঙ্গে সালমার দ্বৈত গান ‘আই অ্যাম ইন লাভ’ প্রকাশ হয়েছে। মিলনের সুরে এ গানটির সংগীত করেছেন এমএমপি রনি। গানটির ভিডিওতেও অভিনয় করেছেন আসিফ ও সালমা। এরইমধ্যে বেশ প্রশংসিত হয়েছে গানটি। এদিকে এর বাইরে সম্প্রতি প্রকাশ হয়েছে সালমার আরও একটি আধুনিক গান ‘তুমি আমার নেশা’। ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে প্রকাশ পাওয়া এ গানটির সুর ও
সংগীত করেছেন আমজাদ হোসেন। অন্যদিকে সেলন টি এর ইউটিউবে প্রকাশিত পুরনো গান ‘এই স্বর্ণালী সন্ধ্যায়’ গেয়েছেন সালমা। এটি নতুন করে সংগীতায়োজন করেছেন পার্থ বড়ুয়া। সব মিলিয়ে ফোকের বাইরেও চলতি বছর নিয়মিতই গান করছেন সালমা। আর সেগুলো শ্রোতারা বেশ ভালোভাবে গ্রহণও করছেন। এ বিষয়ে এ শিল্পী বলেন, আসলে আমি লালন ও ফোক গানের শিল্পী হিসেবে ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতায় পরিচিতি পেয়েছি। তার পর সবাই আমাকে ফোক গানেই বেশি চেয়েছেন। এ কারণে ফোক গানই করা হয়েছে আমার। আধুনিক গান খুব কম হয়েছে। তবে আমি সব ধরনের গানই কিন্তু করতে চাই। আধুনিক গান আমি আগে যে হাতে গোনা কয়েকটি করেছিলাম সেগুলো সবাই পছন্দ করেছেন। তাই এ বছর এসে একটু ভিন্নতা আনতেই আধুনিক গান করছি কিছু। বড় বিষয় হলো সেগুলো শ্রোতা-দর্শক গ্রহণ করেছে। এটাই আমার পাওয়া। সামনেও ফোক গানের পাশাপাশি আমাকে আধুনিক গানেও নিয়মিত পাওয়া যাবে। সেভাবেই পরিকল্পনা করছি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘এখনো অভিনয়ের ক্ষুধা মরে যায়নি’

জনবান্ধব-আওয়ামী লীগ

প্রত্যাখ্যান-গণফোরাম

সহায়ক -এফবিসিসিআই

মুশফিককে নিয়ে শঙ্কা

হঠাৎ ডেঙ্গু, ১৫ দিনে আক্রান্ত দুই শতাধিক

সীমান্ত হত্যা অনাকাঙ্ক্ষিত

জাতিসংঘের মর্যাদাপূর্ণ ইকোসকের সদস্য নির্বাচিত হলো বাংলাদেশ

হয়রানিতে সতর্ক পররাষ্ট্র মন্ত্রণালয়

খালেদা জিয়ার মামলা নিয়ে বিএনপি স্থায়ী কমিটির জরুরি বৈঠক

ঝুঁকিপূর্ণ ওয়াহেদ ম্যানশনে রাতের আঁধারে চলছে নির্মাণ কাজ

বগুড়ায় ব্যবসায়ীকে থানায় নির্যাতন চার পুলিশ বরখাস্ত

নিম্নমানের কাগজে ছাপা হচ্ছে পাঠ্যবই

বাসায় আটকে দেহব্যবসা, কান্না শুনে দুই নারীকে উদ্ধার

জগন্নাথপুরে অন্তঃসত্ত্বা ছাত্রীকে নিয়ে ‘তোলপাড়’

তিস্তা, সীমান্ত হত্যা ও রোহিঙ্গায় জোর ঢাকার, ফের আশ্বাস দিল্লির