মোজাম্মেলের জামিন

শেষের পাতা

স্টাফ ও কোর্ট রিপোর্টার | ১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১০:১১
চাঁদাবাজির অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন বাংলাদেশ যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী। গতকাল শুনানি নিয়ে ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক জামিন মঞ্জুর করেন। আদালতে মোজাম্মেলের পক্ষে ছিলেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া, রিপন কুমার বড়ুয়া ও জায়েদুর রহমান। পরে জায়েদুর রহমান বলেন, ‘আদালতের বিচারক ১০ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেছেন। এই মামলায় পুলিশি প্রতিবেদন দাখিল পর্যন্ত তার জামিন মঞ্জুর করেছেন আদালত।’ তিনি জানান, মোজাম্মেল হক চৌধুরীর বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় করা বিস্ফোরক আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখাতে সোমবার (১০ই সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলামের আদালতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। আদালত ১৩ই সেপ্টেম্বর এই মামলায় শুনানির জন্য দিন ধার্য রাখেন।

গত ৪ঠা সেপ্টেম্বর মোজাম্মেল হক চৌধুরীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেন কথিত মিরপুর রোড শ্রমিক কমিটির সাধারণ সম্পাদক মো. দুলাল। তবে, দুলাল গণমাধ্যমকে জানান, নতুন পরিবহন কোম্পানি খোলার কথা বলে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের মিরপুর শাখার সভাপতি আবদুর রহিম ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন একটি কাগজে তার স্বাক্ষর নেন।
পরে দুলাল সেই স্বাক্ষরে মামলা করার কথা জানতে পারেন। গত ৫ই সেপ্টেম্বর বুধবার রাতে মোজাম্মেলকে গ্রেপ্তার করে মিরপুর মডেল থানা পুলিশ। পরদিন তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডে নেয়ার আবেদন করা হয়। আদালত মোজাম্মেলের একদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ৮ই সেপ্টেম্বর মোজাম্মেল হককে আদালতে হাজির করে ফের ৫ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি নিয়ে আদালত রিমান্ড ও জামিন উভয় আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গর্ভবতী স্ত্রী নামতে পারেননি, তাই নামেনি স্বামীও

‘ছেলে বেঁচে আছে না মরে গেছে জানি না’ (ভিডিও)

স্বজনদের কান্নায় ভারি মর্গের বাতাস (ভিডিও)

চকবাজার ট্রাজেডি: অভিযান সমাপ্ত ঘোষণা

বার্ন ইউনিটে ভর্তি ৯ জনই ঝুঁকিতে, একজন আইসিইউতে

গার্ডিয়ানে চকবাজারের অগ্নিকাণ্ডের ভিডিও

‘কিছুই নিতে পারিনি, তার আগেই সবশেষ’

বোনের বিয়ের সদাই আনতে গিয়ে লাশ হলেন ভাই(ভিডিও)

পিতার লাশের অপেক্ষায় দুই যমজ শিশু

আগেই সতর্কতা দেয়া হয়েছিল

দুর্ঘটনা, না হত্যা?

মর্গে আছিয়া বেগমের কান্না, ‘আমার ভাইডারে আনে দাও’

‘শামিমাকে বাংলাদেশে প্রবেশের অনুমতি দেয়ার প্রশ্নই ওঠে না’

‘৭০টি লাশ উদ্ধার, আরও থাকতে পারে’

অগ্নিকাণ্ডের সূত্রপাত কিভাবে?

চুড়িহাট্টা যেন আগুনে পুড়ে যাওয়া এক জনপদ (ভিডিও ও স্থির চিত্র)