অবশেষে রুবেল গেছেন দুবাই

কেটেছে তামিমের ভিসা জটিলতা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৬:৫০
সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ মাঠে গড়াতে বাকি মাত্র ৩ দিন। গেল রোববার মাশরাফি বিন মূর্তজার নেতৃত্বে দুবাই গেছেন ১৩ ক্রিকেটার। এরই মধ্যে যুক্তরাষ্ট্র থেকে সাকিব আল হাসান দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন। কিন্তু ১৬ সদস্যের দলের  মধ্যে তামিম  ইকবাল  ও রুবেল হোসেনের এশিয়া কাপে খেলতে যাওয়া আটকে যায় ভিসা জটিলতায়। অবশেষে রুবেল সেই সমস্যা কাটিয়ে গতকাল রাতে দুবাই পৌঁছেন। কিন্তু তামিমের ভাগ্য ঝুলে ছিল ভিসা না পাওয়ায়। যে কারণে শঙ্কা দেখা দেয় তাকে নিয়ে। প্রশ্ন উঠে উদ্বোধনী দিনে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে খেলা হবে তো তার! তবে জটিলতা কাটিয়ে অবশেষে গতকাল রাত ৮ টায় ভিসা পান দেশ সেরা এই ওপেনার।
অথচ গতকাল বিকেল পর্যন্ত তামিমের ভিসা প্রাপ্তির জটিলতা নিয়ে বিসিবি’র সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন সঠিকভাবে কোনো উত্তর দিতে ব্যর্থ হয়েছেন। তিনি দায় চাপিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের ভিসা প্রদানের প্রক্রিয়ার উপর। সিইও বলেন, ‘বিষয়টা কিন্তু পুরোপুরি আরেকটা দেশের। আমাদের দেশের ভিসার বিষয় হলে তখন আমাদের সরকারের সঙ্গে কথা বলতে পারি। ভিসার অথরিটি হচ্ছে ইউএই দূতাবাস এবং ইভেন্ট অথরিটি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তারা সার্বক্ষণিকভাবে যোগাযোগ রাখছে। ভিসা প্রসেসিংয়ে প্রত্যেকটা দেশের একটা প্রক্রিয়া থাকে এবং সেই প্রক্রিয়া যদি বিলম্বিত হয় আমাদের করণীয় খুব সীমিত থাকে।’ তবে রাত ৮ টার পর বিসিবির মিডিয়া ম্যানেজার রবিদ ইমাম ভিসা প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন দৈনিক মানবজনিকে। তিনি বলেন, ‘তামিম ইকবাল অনলানে সংযুক্ত আরব আমিরাতের ভিসা পেয়েছেন। রাতেই দুবাই যাবেন তিনি।’

তবে এখনে ভিসা পাননি জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তাদের ভিসার জন্যও চেষ্টা করে যাচ্ছে বিসিবি। অন্যদিকে এশিয়া কাপের প্রস্তুরি সময় হাতের আঙ্গুলে ব্যথা পেয়েছিলেন তামিম ইকবাল। সেই চোট কাটিয়ে উঠেছেন তিনি। তবে দুবাইয়ে অনুশীলন শুরু করতে না পারায় বুঝতে পারছিলেন না তার কতটা উন্নতি হয়েছে। তবে তিনি দেশেই নিজের উদ্যোগে অনুশীলন করছেন। গতকাল ব্যাটিং অনুশীলনে এসেছিলেন মিরপুর শেরে বাংলা মাঠেও। বেশ কিছুটা সময় তিনি মাঠে কাটিয়েছেন ব্যাট হাতে। নিজেকে পরখ করে নিয়েছেন কতটা প্রস্তুত আছেন। এ সময় সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘আজ (গতকাল) রাতের মধ্যে যদি ভিসা পাই, তবে চেষ্টা করবো কাল (আজ) সকালেই রওনা দিতে। আর যদি কাল (আজ) সকালে পাই, তবে রওনা রওনা দেবো রাতে।’ তবে যদি আজ বা কাল না পান তাহলে কি হবে তা নিয়ে তার কাপালে শুধু চিন্তার ভাঁজই পড়েঁছিল। তবে ভিসা পাওয়ার গতকাল রাত ১ টা ৪০ মিনিটে তিনি দুবাইয়ের বিমানে চাপেন।

এর আগেই ভিসা পাওয়ায় গতকাল রাতেই দুবাই পৌছান পেসার রুবেল। আসরের উদ্বোধনী দিন বাংলাদেশ দল মুখোমুখি হবে হাথুরুসিংহের শ্রীলঙ্কার বিপক্ষে। টাইগারদের এ সাবেক কোচের দলের বিপক্ষে লড়াইয়ে তাই থাকবে আলাদা চ্যালেঞ্জ। এরপর ধীরে ধীরে এশিয়ার ক্রিকেটে নিজেদের প্রমাণ করতে শুরু করা আফগানিস্তানের বিপক্ষে  খেলবে গ্রুপ পর্বের শেষ ম্যাচ। এ দুই ম্যাচে উৎরে গেলে দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হতে হবে ভারত পাকিস্তানের বিপক্ষে। টানা তিন এশিয়া কাপের আয়োজক ছিল বাংলাদেশ। যার দু’টিতেই টাইগাররা খেলেছে ফাইনালে। তবে এবার বিদেশের মাটিতে এশিয়া কাপে দারুণ চ্যালেঞ্জ অপেক্ষা করছে তা বলার অপেক্ষা রাখে না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কেউ বলতে পারবে না কারো গলা টিপে ধরেছি, বাধা দিয়েছি

মেজর মান্নান স্বাধীনতাবিরোধী - মহিউদ্দিন আহমদ

কেন আমাকে হাসপাতালে নেয়া হচ্ছে না?

মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধাপরাধের প্রাথমিক তদন্ত শুরু আইসিসি’র

ভারতের বড় জয়

নওয়াজ মুক্ত, সাজা স্থগিত

সামনে আফগানিস্তান, সূচি নিয়ে ক্ষুব্ধ বাংলাদেশ

ঘণ্টায় দুজন ডেঙ্গু রোগী

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক গ্রেপ্তার

ড. কামালের সঙ্গে জোনায়েদ সাকির বৈঠক

খালেদার মুক্তির দাবিতে কর্মসূচি আসছে

মানবসেবার ব্রতই লোটে শেরিংকে তুলেছে এ পর্যায়ে

৫ দিনের রিমান্ডে হাবিব-উন নবী সোহেল

দেশে-বিদেশে শহিদুল আলমের মুক্তি দাবি

শুল্ক বাধা দূর হলে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের বাণিজ্য দ্বিগুণ করা সম্ভব-বিশ্বব্যাংক

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের অস্ত্রের মহড়া