নিশ্চিত পাকিস্তান নারী দলের আসা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
চলতি মাসের শেষদিকে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান নারী ক্রিকেট দল। ১০ দিনের সফরে সালমা-রুমানাদের সঙ্গে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও একটি ওয়ানডে খেলবে তারা। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আনুষ্ঠানিকভাবে সূচি প্রকাশ না করলেও ইতিমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের অফিসিয়াল ওয়েবসাইটে তা প্রকাশ করেছে। সূচি অনুযায়ী আগামী ১, ৩, ৪ ও ৬ই অক্টেবর হবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো। একদিন বিরতির পর ৮ই অক্টেবর হবে একমাত্র ওয়ানডেটি। সম্প্রতি দুর্দান্ত নৈপুণ্য দেখাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। গত জুন-জুলাইয়ে মাত্র ৫ সপ্তাহের ব্যবধানে  টিম টাইগ্রেসরা যোগ করেছে সাফল্যের মুকুটে তিনটি পালক।
প্রথমে এশিয়া কাপে চ্যাম্পিয়ন, আয়ারল্যান্ড সফরে সিরিজ জয় ও পরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট কাটে বাংলাদেশ। এর ফলে আন্তর্জাতিক ম্যাচ খেলার সংখ্যাও বাড়ছে মেয়েদের।
আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের সঙ্গে হোম সিরিজ খেলার সুযোগ পাচ্ছে সালমা খাতুনের দল। ২০১৫’র সেপ্টেম্বরে নিরাপত্তাজনিত ঝুঁকি থাকার পরও পাকিস্তান সফর করেছিল টিম টাইগ্রেস। সফরে দু’টি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল বাংলাদেশ নারী দল। ফিরতি সফরের অংশ হিসেবেই বাংলাদেশে আসছে পাকিস্তান নারী দল। আসন্ন সিরিজ ও বিশ্বকাপের প্রস্তুতি নিতে দুই সপ্তাহ ধরে রাজশাহীতে অনুশীলন করছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেখান থেকে ঢাকা ফিরে আগামী সপ্তাহে তারা চলে যাবে খুলনায়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাখঢাক রাখছেন না পর্নো তারকা ডানিয়েল স্টর্মি

দেশে-বিদেশে শহিদুল আলমের মুক্তি দাবি

শ্রীমঙ্গলে ডাকাত দলের হামলায় আহত ২০, মালামাল লুট

নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধাপরাধের প্রাথমিক তদন্ত শুরু আইসিসির

বিশ্বের শীর্ষ ধনীরা কেন নামকরা পত্রিকাগুলো কিনে নিচ্ছে

যে রাঁধে সে স্যাটেলাইটও উড়াতে জানে!

‘আমাদের টিভি নাটকে ভালো গল্পের অভাব রয়েছে’

২১শে আগস্টের রায় ১০ই অক্টোবর

বাক্সবন্দি হবে বাকস্বাধীনতা

যেখানে কোটা সংস্কারের মিছিল সেখানেই ছাত্রলীগ

ইভিএম কেনার প্রকল্প অনুমোদন

তিন প্রকল্প উদ্বোধন করলেন হাসিনা-মোদি

খালেদার সঙ্গে দেখা করতে পারেননি আইনজীবীরা

জনগণ তাদের খুঁজে বের করে বিচার করবে

সোহেল গ্রেপ্তার