খালেদার আইনজীবীদের নিয়ে আইনমন্ত্রীর করা মন্তব্য দুঃখজনক

অনলাইন

অনলাইন ডেস্ক | ১১ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার, ১:১৪ | সর্বশেষ আপডেট: ৭:৫৫
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীদের প্রসঙ্গে আইনমন্ত্রীর করা মন্তব্য অত্যন্ত দুঃখজনক বলে জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আজ মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন লিখিত বক্তব্যের মাধ্যমে এ প্রতিক্রিয়া জানান।

লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, তিনি একজন আইনজীবী, আইনমন্ত্রী এবং দায়িত্বশীল ব্যক্তি। কাজেই তার কাছ থেকে দেশের মানুষ তথা আইনজীবীরা এ ধরণের বক্তব্য আশা করে না। আমরা মনে করি তার এই বক্তব্য বাংলাদেশের আইনজীবীদের জন্য অপমানজনক। আশা করি তিনি এ ধরনের বক্তব্য প্রত্যাহার করে আইন এবং আইনজীবীদের প্রতি শ্রদ্ধাশীল হবেন।

তিনি আরও বলেন, আমরা আইনমন্ত্রী সাহেবের কাছে কোনো আবেদন নিবেদন করিনি। আমাদের প্রধান বিচারপতির কাছে দেওয়া আবেদনে আমরা আইনের কিছু কিছু দিক উল্লেখ করে তা প্রধান বিচারপতির বিবেচনার জন্য দিয়েছি। আমাদের সঙ্গে ওই সময় সিনিয়র আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলীসহ বেশ কয়েকজন বিশিষ্ট আইনজীবী উপস্থিত ছিলেন। যারা উপস্থিত ছিলেন প্রত্যেকেই এই বারের প্রতিষ্ঠিত এবং দেশবরণ্যে আইনজীবী।
তাই আইনমন্ত্রীর এ মন্তব্য ‘খালেদার আইনজীবীরা আইন জানেন না’ অত্যন্ত দুঃখজনক এবং বেদনাদায়ক।॥
প্রসঙ্গত, গত রোববার প্রধান বিচারপতির সঙ্গে খালেদা জিয়ার কয়েকজন আইনজীবী ও আইনমন্ত্রী দুই দফায় সাক্ষাৎ করেন। সাক্ষাতের পর বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, দেশের সংবিধানের গার্ডিয়ান হচ্ছে সুপ্রিম কোর্ট। আর সুপ্রিম কোর্টের অভিভাবক প্রধান বিচারপতি। তাই সুপ্রিম কোর্টের সঙ্গে কনসাল্ট না করে খালেদা জিয়ার বিচারে আদালত স্থানান্তরের কোনো কোর্ট প্রজ্ঞাপন জারি করতে পারে না। পরবর্তীতে সেদিনই আইনমন্ত্রী আনিসুল হকও প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা যদি এরকম কথা বলে থাকেন, তাহলে আমি বলবো, ওনারা আইন জানেন না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

রফিকুল ইসলাম মিয়ার ৩ বছর কারাদণ্ড

এরশাদ কন্যা মৌসুমীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

প্রেস পাস পুনর্বহাল সাংবাদিক অ্যাকস্টার

গাংনীতে অস্ত্র-মাদকসহ আটক ১

এরশাদকে ছেড়ে যাবো না

ভারতভুক্তির তিন বছর পর সাবেক ছিটবাসীরা জমির স্বত্ব পাচ্ছেন

‘পাকিস্তানকে বলির পাঁঠা বানাচ্ছে যুক্তরাষ্ট্র’

ফিরলেন এরশাদ

মহারাষ্ট্রে সেনাবাহিনীর অস্ত্রভান্ডারে বিস্ফোরণে নিহত ৬

বাংলাদেশী রেজাউরের কাণ্ড!

সরকারি কাজে ইভানকার ব্যক্তিগত ইমেইলের ব্যবহার

নারী দেখলেই আপত্তিকর আচরণ বন্দিদের

ইন্টারনেট বিচ্ছিন্ন, তৃতীয় দিনের মতো চলছে সাক্ষাৎকার

টেক্সাস সীমান্তে দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশে বাংলাদেশীদের অপতৎপরতা

টেকনাফে ‘বন্ধুক যুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত