অবরুদ্ধ করে মওদুদের গুরুত্ব কেন বাড়াবো

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২০ আগস্ট ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৪৭
বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদকে তার নোয়াখালীর বাড়িতে ‘অবরুদ্ধ’ করে রাখার অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এটা ‘নাটক’ ছাড়া আর কিছু না। এলাকায় তার (মওদুদ) সেই অবস্থা নেই, অযথা তার গুরুত্ব আমি কেন বাড়াবো? মওদুদ আহমদের সেই গুরুত্ব নেই।

এলাকায় প্রতিনিধিদের  দিয়ে খবর নিন। মওদুদ আহমদের এটাই হচ্ছে অভ্যাস। মওদুদ আহমদকে কোটা আন্দোলনের নেপথ্যের কুশীলবদের মধ্যে প্রধান ব্যক্তি আখ্যায়িত করে তিনি বলেন, আন্দোলনে তিনি ফেল করে ঈদে বাড়ি গিয়ে একটা নাটক করেছেন, এটা অবরুদ্ধ হওয়ার একটা নাটক। অবরুদ্ধ তাকে কেউ করেনি। তিনি (মওদুদ) গেছেন একটা ইস্যু তৈরি করার জন্য। কোনো দিনও ঈদের আগে বাড়ি যাননি।
এবার গেছেন। রোজার ঈদেও গেছেন, এই ঈদেও গেছেন। তার উদ্দেশ্য হলো অবরোধের একটা নাটক তৈরি করা। তার বাড়ির সামনে কোনো পুলিশ নেই। এটা মিথ্যাচারের একটা নাটক। গতকাল গাবতলী বাস টার্মিনাল পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এই নির্বাচন (একাদশ) নয়, পরবর্তী নির্বাচনের আগে বিএনপির সঙ্গে সংলাপ হবে। নির্বাচনকালীন সরকার রুটিন মাফিক দায়িত্ব পালন করবে, সরকারের মন্ত্রিপরিষদ, পুলিশ প্রশাসন সব কিছুই থাকবে নির্বাচন কমিশনের (ইসি) অধীনে। তিনি বলেন, আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। নির্বাচনকালীন সরকারের হাতে কোনো ক্ষমতা থাকবে না।

এ সময় মন্ত্রী বলেন, বিএনপি সংবিধান মানে না, আইন মানে না, আদালত মানে না, বিচার মানে না, কিছুই না। বিএনপি জানে আগামী নির্বাচনে তারা হেরে যাবে। তাই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে। তবে ২০১৪ সালের মতো যদি তারা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। তাহলে জনগণ তা প্রতিহত করবে। ঈদযাত্রার প্রসঙ্গে মন্ত্রী বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে এখন সড়কের অবস্থা ভালো। পশুবাহী গাড়ির কারণে রাস্তায় যান চলাচলে কিছুটা ধীরগতি রয়েছে। ফেরি পারাপারেও পশুবাহী গাড়িকে প্রায়োরিটি দেয়া হচ্ছে। এসব কারণে একটু সময় লাগছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

emon

২০১৮-০৮-২১ ০০:২৪:৪২

জনাব মওদুদ শুধুমাত্র আঞ্চলিক রাজনীতিবিদ নয়। তিনি একজন বিশ্বব্যাপী রাজনৈতিক ব্যক্তিত্ব।রাজনীতির উপর তার লেখা অনেক বই বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ে পড়ানো হয়। মওদুদ সম্পর্কে মন্তব্য করার আগে ওবায়দুল কাদেরের মত রাজনীতিবিদের কমপক্ষে 1000 বার চিন্তা করা উচিত । তা না হলে দেশে যে সত্যি সত্যিই কাওয়ারা রাজনীতি করে তা জনগণ জেনে যাবে । তখন রাস্তাঘাটে কাওয়া কাওয়া করে জনগণ ধাওয়া দিলে কিছু করার থাকবে না।

chonchol

২০১৮-০৮-২০ ২০:১১:২৬

kaya ka ka

আপনার মতামত দিন

ইরানে সামরিক মহড়ায় হামলা চালালো কে?

বৌদ্ধ ধর্মগুরু যখন যৌন নির্যাতনকারী

ডোমারে নৈশ কোচের ধাক্কায় বৃদ্ধ নিহত

‘এখন পর্যন্ত এ নিয়ে কোনো সমস্যায় পড়তে হয়নি’

কোটচাঁদপুরে ‘গোলাগুলিতে’ মাদক ব্যবসায়ী নিহত

জামায়াতকে বাদ দিয়ে নতুন ধারার রাজনীতির সূচনা

আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না

ডিজিটাল নিরাপত্তা আইনের প্রতিবাদে সম্পাদক পরিষদের মানববন্ধন ২৯শে সেপ্টেম্বর

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

আলোচনায় ডিজিটাল নিরাপত্তা আইনের ৪৩ ধারা

ঢাকায় দুই থানায় বিএনপি নেতাদের বিরুদ্ধে আরো মামলা

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে ঐশ্বরিক কাজ করেছে বাংলাদেশ

মালয়েশিয়ায় ৫৫ বাংলাদেশি শ্রমিক গ্রেপ্তার

আশা খোঁজার চেষ্টা

ইভিএম নিয়ে সন্দেহ দূর করতে হবে

নেত্রকোনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দুই সপ্তাহে ২৭ মামলা