খাগড়াছড়িতে গোলাগুলিতে নিহত ৬, আহত ৩

অনলাইন

খাগড়াছড়ি প্রতিনিধি | ১৮ আগস্ট ২০১৮, শনিবার, ১০:২৮ | সর্বশেষ আপডেট: ৪:২৬
খাগড়াছড়িতে দুই পক্ষের গোলাগুলিতে ৬ জন নিহত হয়েছে। শনিবার সকাল সাড়ে আটটার দিকে সদর উপজেলার স্বনির্ভর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকাল ৮টার দিকে অপহৃত চার কর্মীর মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালনের জন্য ইউপিডিএফের একটি গ্রুপ তাদের কার্যালয়ের সামনে জড়ো হচ্ছিল। এমন সময় অপর একটি গ্রুপ অতর্কিত গুলি বর্ষণ করে। এতে ঘটনাস্থলে ৬ জন গুলিবিদ্ধ অবস্থায় মারা যায়।
নিহতদের মধ্যে চারজনের নাম জানা গেছে। তারা হলেন- ইউপিডিএফের ছাত্র সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের জেলা সভাপতি তপন চাকমা, সহ-সম্পাদক এল্টন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় নেতা পলাশ চাকমা ও পথচারী জিতায়ন চাকমা। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে সোহেল চাকমা, সমর বিকাশ চাকমা ও  সখিডন চাকমাকে। এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা সেলের প্রধান নিরন চাকমা পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস-এমএন লারমা) দায়ী করছেন।
এলাকাবাসী জানিয়েছে, ঘটনাস্থলে বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের বিপুল পরিমাণ সদস্য সেখানে অবস্থান করছে।
আতঙ্কে এলাকাবাসী ঘর থেকে বের হতে পারছে না।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ইউপিডিএফের দুই গ্রুপের মধ্যে এ গোলাগুলি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে ছয়জন মারা গেছে। নিহতদের মরদেহ খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে নেয়া হয়েছে। শহরে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।
খাগড়াছড়ির জেলা প্রশাসক জানান, ইউপিডিএফের প্রসিত গ্রুপ ও ইউপিডিএফ (গণতান্ত্রিক) এই গোলাগুলিতে জড়িয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাষ্ট্রক্ষমতা দখলে রাখার মাস্টারপ্ল্যান বাস্তবায়নে এগোচ্ছে সরকার: ফখরুল

ব্যবস্থাপনা পরিচালকসহ তিতাসের ৮ কর্মকর্তাকে দুদকে তলব

দুই পার্সেলে ২০৮ কেজি ’খাট’

দুটি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী

সাবেক তিন খেলোয়াড়কে ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী

জনগণের বিরুদ্ধে নয়, কল্যাণে আইন করতে হবে

পুলিশের লাঠিচার্জে জোনায়েদ সাকি সহ আহত অর্ধশত (ভিডিওসহ)

ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না করতে প্রেসিডেন্টের প্রতি অনুরোধ

খালেদার অনুপস্থিতিতেই চলবে বিচার কাজ

গণমাধ্যমের হাত-পা বেঁধে ফেলতে ডিজিটাল নিরাপত্তা আইন : রিজভী

চাপ, হুমকির মুখে দেশ ত্যাগ করেছি (ভিডিওসহ)

বন্দরে বৃদ্ধের লাশ উদ্ধার

এসকে সিনহা মনগড়া কথা বলছেন

সরকারি কর্মকর্তাদের বিমানের ফ্লাইটে যাতায়াত বাধ্যতামূলক

‘প্রকাশের আগে ভাবিনি এত সাড়া মিলবে’

মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্যের সমাবেশে যোগ দেবে বিএনপি