পৃথক দুর্ঘটনায় নিহত ৩

স্ত্রী-সন্তানের সঙ্গে ঈদ করা হলো না প্রবাসী নাছিরের

শেষের পাতা

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি | ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৫:১৮
বাহুবলে স্ত্রী-সন্তানের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করা হলো না প্রবাসী নাছির উদ্দিনের। প্রবাস থেকে বাড়ি ফেরার 
পথে ঘাতক বাসচাপায় তার করুন মৃত্যু হয়েছে। তাকে রিসিভ করতে আসা সহোদরসহ দুর্ঘটনায় আরো পাঁচজন গুরুতর আহত হন। পরে আহতদের মাঝে আব্দুল্লাহ (৪০) নামে অপর যাত্রী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ঘটনাটি ঘটেছে ১৫ই আগস্ট রাত ১২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল সদর সংলগ্ন মোহনা কমিউনিটি সেন্টার সংলগ্ন স্থানে। নিহতরা হলেন- উপজেলার চন্দনিয়া গ্রামের নছর উদ্দিনের পুত্র প্রবাসী নাছির উদ্দিন (৪০) ও উপজেলার হরিতলা গ্রামের মুনছব উল্লার পুত্র আব্দুল্লাহ (৪০)। আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে ১৬ই আগস্ট অপর এক সড়ক দুর্ঘটনায় নিলীমা আক্তার (৭) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে।
উপজেলার চন্দনিয়া গ্রামের নছর উদ্দিনের পুত্র প্রবাসী নাছির উদ্দিন বিগত ১১-১২ বছর যাবৎ দুবাইয়ে কর্মরত ছিলেন।
তিন সন্তানের জনক নাছির উদ্দিন প্রতি ২-৩ বছর পরপর ছুটিতে দেশে আসেন এবং স্বজনদের সঙ্গে সময় কাটান। এবার ঈদুল আজহাকে সামনে রেখে তিনি দেশে স্ত্রী-সন্তানসহ স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করার সিদ্ধান্ত নেন। দুবাইস্থ নিয়োগকারী প্রতিষ্ঠানের কাছ থেকে ছুটিও পান। দিন-ক্ষণ ঠিক হয় দেশে আসার। এ খবর তার পরিবারের কাছে পৌঁছলে তাদের ঈদের আনন্দে নতুনমাত্র যোগ হয়। পরিবারিকভাবে কোরবানির গরু ক্রয়ের প্রস্তুতির পাশাপাশি স্বজনকে পাশে পেতে পরিবারের সদস্যদের দিন গণনা শুরু হয়। ১৫ই আগস্ট দুবাই থেকে সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে একটি ফ্লাইটে রওনা হন। আনন্দে উদ্বেলিত পরিবারের সদস্যরা তার জন্য নানা রকম মুখরোচক খাবার-দাবার রান্নার কাজে ব্যস্ত হয়ে পড়েন। তার সহোদর ইছার উদ্দিনসহ কয়েকজন তাকে রিসিভ করতে সিলেট বিমানবন্দরের অবস্থান নেন। রাতে নাছির উদ্দিন সিলেট বিমানবন্দরের মাটি স্পর্শ করার পর তার স্বজনরা তাকে রিসিভ করেন। পরে সিলেট থেকে তারা যাত্রীবাহী বাসে ঢাকা-সিলেট মহাসড়ক পথে রওনা হন। রাত পৌঁনে ১২টায় তারা বাহুবল উপজেলা সদরের মৌচাক পয়েন্টে নেমে একটি সিএনজি অটোরিকশাযোগে বাড়ির পথে রওনা হন। সিএনজি অটোরিকশাটি কয়েকশ ফুট দূরবর্তী মোহনা কমিউনিটি সেন্টারের কাছে পৌঁছামাত্র পেছন দিক থেকে আসা দ্রুতগামী শ্যামলী পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১১-৫১৩২) একটি বাস যাত্রাবাহী ওই সিএনজিকে চাপা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস ও অটোরিকশা দুটোই পার্শ্ববর্তী খাদে পড়ে গেলে প্রবাসী নাছির উদ্দিন ঘটনাস্থলেই নিহত হন। আহত হন নিহত নাছির উদ্দিনের সহোদর ইছার উদ্দিন (৩০), একই উপজেলার বালিচাপড়া গ্রামের আছদ উল্লাহর পুত্র নুরুল্লাহ (৪৬), হাবিজপুর গ্রামের আব্দুর রশিদের পুত্র সেলিম মিয়া (৪০), হরিতলা গ্রামের মুনছব উল্লার পুত্র আব্দুল্লাহ (৪০) ও একই গ্রামের এরাজত উল্লাহর পুত্র অটোরিকশাচালক শফিক মিয়া (৪০)। আহতদের তাৎক্ষণিক বাহুবল ও পরে সিলেট ওসমানী মেডিক্যাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

অপর দিকে, ১৬ই আগস্ট মহাসড়কে দ্বিগাম্বর বাজারের অদূরে কালীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অপর এক সড়ক দুর্ঘটনায় ওই বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী নীলিমা আক্তার (৭) নিহত হয়। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা ২ ঘণ্টারও বেশি সময় মহাসড়ক অবরোধ করে রাখে। নিহত নীলিমা আক্তার উপজেলার হাজীমাদাম গ্রামের খোয়াজ উল্লার কন্যা।

গরুবাহী ট্রাকের ধাক্কায় বাসচালক নিহত
চট্টগ্রাম প্রতিনিধি জানান, সড়কের গর্তে পড়ে উল্টে গিয়ে গরুবাহী ট্রাকের ধাক্কায় যাত্রীবাহী একটি বাসের চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় চারজন গরু বেপারি ও দুজন বাসযাত্রী গুরুতর আহত হয়েছেন। আহত হয়েছে ট্রাকে পরিবহন করা ১৬টি কোরবানির গরু।
বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মাদামবিবির হাটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহত বাসচালকের নাম-মোহাম্মদ মিয়া (৩৫)। তিনি সীতাকুন্ডের ফকিরহাট এলাকার মো. আনিসুল হকের ছেলে বলে জানান হাইওয়ে পুলিশের বার আউলিয়া থানার ওসি আহসান হাবিব।

কালাইয়ে সিএনজি অটোর ধাক্কায় এক স্কুলছাত্র নিহত
কালাই (জয়পুরহাট) প্রতিনিধি জানান, কালাই উপজেলার ভেরেন্ডী মোড়ে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় রিফাত হোসেন (৬) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে। সে ভেরেন্ডী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। নিহত রিফাত হোসেন উপজেলার ভেরেন্ডী গ্রামের রফিকুল ইসলামের ছেলে।
প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানা গেছে, উপজেলার ভেরেন্ডী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বাড়িতে যাওয়ার পথে ভেরেন্ডী মোড়ে রাস্তা পারাপারের সময় কালাই থেকে ছেড়ে আসা একটি সিএনজি অটো ধাক্কা দিলে সে রাস্তায় পড়ে যায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঋণ খেলাপি হওয়ায় চিফ হুইপ ফিরোজ নির্বাচন করতে পারবেন না: আইনজীবী

প্রেমিককে হত্যার পর...

সংসদ নির্বাচন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচন নয়

গুপ্তচরবৃত্তির অভিযোগে আরব আমিরাতে বৃটিশ শিক্ষার্থীর জেল

বয়সের পার্থক্য ৪৫ বছর, দাম্পত্যের গোপন রহস্য

প্রতিযোগিতাপূর্ণ অর্থনীতিতে সুশাসন প্রয়োজন

বিএনপি নেতা গিয়াস কাদের চৌধুরী কারাগারে

১৫ ডিসেম্বরের পর মাঠে থাকবে সশস্ত্র বাহিনী

বিভিন্ন দেশের সঙ্গে সম্পর্কোন্নয়নে আমরা অর্থনৈতিক কূটনীতিকে প্রাধান্য দিচ্ছি

‘খাসোগি হত্যায় ক্রাউন প্রিন্সের বিচার চাওয়া সীমা লঙ্ঘন’

ঐক্যফ্রন্টের ইশতেহারে যা থাকছে

জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে, সকলকে ঐক্যবদ্ধ হতে হবে

পৌঁছামাত্র বাংলাদেশীদের ভিসা দেবে চীন

ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে অভিযোগ গঠন ১০ জানুয়ারি

ঢাকায় ডেঙ্গু নিয়ে গার্ডিয়ানের প্রতিবেদন, এ বছর মারা গেছেন ১৭ জন

তৈরির পোশাক খাতের জন্য অশনি সংকেত