শহিদুল আলমের মুক্তি দাবি রুশনারা-রুপার

শেষের পাতা

মানবজমিন ডেস্ক | ১৬ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১:২২
জেলবন্দি সাংবাদিক শহিদুল আলমের মুক্তি দাবি করেছেন বৃটিশ পার্লামেন্টের দু’জন এমপি। তারা হলেন- রুশনারা আলি ও রুপা হক। এ দু’জনই বাংলাদেশি বংশোদ্ভূত। তারা দু’জনেই সুপরিচিত ফটোসাংবাদিক শহিদুল আলমের মুক্তি দিতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। এর মধ্যে বৃটেনের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনে পার্লামেন্ট সদস্য রুশনারা আলি। তিনি শহিদুল আলমের মত প্রকাশের ও ন্যায়সঙ্গত আচরণের অধিকারের প্রতি সম্মান দেখাতে আহ্বান জানিয়েছেন। রুশনারা আলি একটি বিবৃতি দিয়েছেন। তাতে তিনি বলেছেন, আমার সংসদীয় আসন থেকে বহু মানুষের আবেদন পেয়েছি।
তারা শহিদুল আলমের বন্ধু। তাকে গ্রেপ্তার করার পর থেকে তারা সহযোগিতা চাইছেন এবং অবিলম্বে তার মুক্তির আহ্বান জানিয়েছেন। আলিং সেন্ট্রাল অ্যান্ড একটনের এমপি রুপা হক এ বিষয়ে বাংলাদেশি হাইকমিশনার ও বৃটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে একটি চিঠি লিখেছেন। এতে তিনি শহিদুল আলমের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। রুপা হক লিখেছেন, অনুগ্রহ করে আপনাদের ক্ষমতা প্রয়োগ করে তার (শহিদুল) বিরুদ্ধে আনা মামলা প্রত্যাহারে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান। তার পরিবার, বন্ধুবান্ধব, বাংলাদেশে প্রতিবাদে তার অনুসারীরা ও বিদেশে তার অনুসারীরা এবং আমি সবচেয়ে বেশি উদ্বিগ্ন, তাকে যে অবস্থায় আদালতে উপস্থাপন করা হয়েছে তা নিয়ে। উল্লেখ্য, ফেসবুকে একটি ভিডিও পোস্ট করা ও আল জাজিরাকে ঢাকার নিরাপদ সড়ক আন্দোলনের বিষয়ে সাক্ষাৎকার দেয়ার কয়েক ঘণ্টার মধ্যে ৫ই আগস্ট ধানমন্ডিতে তার বাসা থেকে শহিদুলকে তুলে নিয়ে যায় আইনপ্রয়োগকারী সংস্থা। ৬ই আগস্ট তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের অধীনে ৫৭ ধারায় মামলা করে রিমান্ডে নেয়া হয়। শহিদুল আলম নিজে অভিযোগ করেছেন, তাকে নিরাপত্তা হেফাজতে নির্যাতন করা হয়েছে। তবে পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে। তখন থেকেই স্থানীয় পর্যায়ে ক্ষোভ সৃষ্টি হয়েছে। আন্তর্জাতিক সম্প্রদায়ও শহিদুল আলমের প্রতি সমর্থন বাড়াচ্ছে। সারা বিশ্বের সাংবাদিকরা তার মুক্তি দাবি করছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

tiplu

২০১৮-০৮-১৫ ২২:১৯:০৫

শহীদুল সুবিধাবাদীদের, দেশদ্রোহীদের মিডিয়া বহু বিতর্কের কারণে বিভিন্ন দেশে সস্প্রচার বন্ধ হয়েছে সেই অালজাজিরাকে একতরফা সরকারের সমালোচনা করেছে তার এ পরিনাম হওয়া উচিত

আপনার মতামত দিন

মসজিদ-উল নববীর ইমাম কারাগারে ‘মারা গেছেন’

জনগণের আস্থার মর্যাদা সমুন্নত রাখতে হবে

ঢাকা উত্তর সিটির মেয়র পদে ভোট ২৮শে ফেব্রুয়ারি

এমন মৃত্যু আর কত?

এক কিংবদন্তির প্রস্থান

ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে বিএনপির ১০ কমিটি

স্পাইসগার্ল টি-শার্ট এবং বাংলাদেশের গার্মেন্ট খাত

ইভিএমের কারচুপি জেনে ফেলায় খুন হন বিজেপি নেতা!

মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে শাহবাগে ফের অবরোধ

ইজতেমা নিয়ে আদালতে আসা লজ্জাকর

তিনি সজ্জন, ভালো মানুষ

দেশে গণতন্ত্র ও উন্নয়ন একসঙ্গে এগিয়ে যাবে- প্রধানমন্ত্রী

সংরক্ষিত আসনে এমপি হতে চান ব্যারিস্টার মৌসুমী কবিতা

স্বাস্থ্য অধিদপ্তরের আফজালের সব সম্পদ জব্দের নির্দেশ

মির্জাপুরে বিএনপির ৪০ নেতাকর্মী কারাগারে

মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সুবিধা আরো বাড়লো