‘যুক্তরাষ্ট্রকে সঙ্গে নিয়ে কামাল হোসেনরা সরকার পতনের ষড়যন্ত্রে’

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া/ আখাউড়া প্রতিনিধ | ১১ আগস্ট ২০১৮, শনিবার | সর্বশেষ আপডেট: ১:৪০
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার পরও ড. কামাল হোসেনরা মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে সঙ্গে নিয়ে সরকার পতনের ষড়যন্ত্র করছেন বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। তিনি আরো বলেছেন, ‘আমার মোবাইলে এসএমএস দিয়ে বলা হয়েছে- ক্ষমতাতো গেল, বেরুবেন কোন দিক দিয়ে! আনিসুল হক বলেন, আমাদের  ভয় দেখিয়ে লাভ নেই। আমরা ছোট মন নিয়ে রাজনীতি করি না।’ গতকাল বেলা ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয় মাঠে মোগড়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, দুটি নিরপরাধ, নিষ্পাপ শিশুকে বাস চালক হত্যা করলো। এতে নিশ্চই কোমলমতি শিক্ষার্থীদের রাগ হওয়ার কথা। তারা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করলো।
আমরা বললাম ঠিক, সড়ক নিরাপদ করতে হবে। সড়ক নিরাপদ করবো, তোমরা ফিরে যাও এবং তারা ফিরে যেতে রাজি হলো, ফিরে যাচ্ছিল। তখন এই ড. কামাল হোসেনরা মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে ষড়যন্ত্র, সরকার ফেলে দিতে হবে। তাদের সঙ্গে একাট্টা হয়ে সরকার পতন করে ফেলবে। আনিসুল হক বলেন, আমার মোবাইলে এসএমএস দিয়ে বলা হয়েছে- ‘ক্ষমতা তো গেলো, বেরুবেন কোন দিক দিয়ে!’ আমরা ছোট মন নিয়ে রাজনীতি করি না। আমরা জনগণকে নিয়ে রাজনীতি করি, আমাদের মন বিশাল। আমাদেরকে ভয় দেখাতে আসবেন না। তিনি বলেন, ড. কামাল হোসেনরা এসকে সিনহাকে নিয়ে জুডিশিয়াল ক্যু’র চেষ্টা করেছিলেন। সেই চেষ্টা নস্যাৎ করা হয়েছে।

মোগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নোয়াব মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) মো. শামছুজ্জামান, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীন, কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম  আহ্বায়ক রাশেদুল কাওছার ভুঁইয়া প্রমুখ। এদিকে কসবায় মুলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিইসিকে অভয় দিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, সিইসি বলেছেন, তিনি আশঙ্কা করছেন যে, আগামী নির্বাচনে একটু হাঙ্গামা বা অনিয়ম হতে পারে। আবার এই কথা বলার পরে  চারজন নির্বাচন কমিশনার জানালেন, তিনি যা বলেছেন তা তারা মানেন না। সিইসির উদ্দেশ্যে আইনমন্ত্রী বলেন, আপনি সুষ্ঠু নির্বাচন দেন। অর্গানাইজেশন ঠিক করে আপনি সারা দেশে নির্বাচন দেন। আমার বাঙালি ভাই বোনেরা কোনো অনিয়ম ছাড়াই ভোট দেবে। বাঙালিরা অত্যন্ত সুশৃঙ্খল। আপনি ভয় পাইয়েন না। আমরা বাঙালিরা কখনো কোনদিন অনিয়ম করিনি। যদি অনিয়ম করে থাকে তাহলে কুচক্রী মহল করেছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Abdul Quader

২০১৮-০৮-১১ ১০:০৫:২০

আমরা বাঙালিরা কখনো কোনদিন অনিয়ম করিনি। যদি অনিয়ম করে থাকে তাহলে কুচক্রী মহল করেছে।

আপনার মতামত দিন

গুজব সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্রলীগকে সরব হওয়ার আহ্বান ড. হাছান মাহমুদের

‘এ দেশের মাটি স্বৈরাচারের নয়’

চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ: বিচারের দাবিতে বিক্ষোভে এলাকাবাসী

এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের দল ঘোষণা

কোটা সংস্কারের দাবিতে ফের আল্টিমেটাম আন্দোলনকারীদের

আলোকচিত্রী শহিদুলের জামিন শুনানি ১১ সেপ্টেম্বর

নির্দোষ বেন স্টোকস

‘সড়ক-মহাসড়কের উন্নয়ন কাজ দ্রুতগতিতে চলছে’

ঢাকার ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা চেয়েছে হাইকোর্ট

ত্রাণমন্ত্রী মায়ার আপিলের রায় ৭ অক্টোবর

আরো এক মামলায় খালেদা জিয়ার ৬ মাসের জামিন

দেশে তামাকের ব্যবহার কমেছে ৮ শতাংশ

মোদির বিয়ের ঘটকালিতে ট্রাম্প

বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে নির্বাচন বানচালের চক্রান্ত করছে

রাইফার পরিবারকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল

ফেসবুক মনিটরিংয়ে আলাদা সেল: তারানা হালিম