সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৮

প্রথম পাতা

বাংলারজমিন ডেস্ক | ১১ আগস্ট ২০১৮, শনিবার | সর্বশেষ আপডেট: ১২:১২
নিরাপদ সড়কের দাবিতে সারা দেশে আন্দোলনের পরও প্রতিদিনই সড়কে ঝরছে তাজা প্রাণ। গতকালও দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় অন্তত ৮ জন নিহত হয়েছেন। এর মধ্যে লালমনিরহাটে ৩, গাইবান্ধায় ২, সাভারে ১, মৌলভীবাজারে ১ ও আখাউড়ায় ১ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছে আরো অর্ধশতাধিক। বিস্তারিত আমাদের  

 প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-
লালমনিরহাট প্রতিনিধি জানান, লালমনিরহাটে ট্রাকচাপায় অটোরিকশার চালকসহ ৩ জন নিহত হয়েছেন।
নিহতরা হলেন, অটোরিকশা চালক আফজাল হোসেন (২৬), লালমনিরহাট সাব রেজিস্ট্রার অফিসের কর্মচারী মোতালেব হোসেন (৫৪) ও জাহাঙ্গীর আলম (৪৫)। বৃহস্পতিবার রাত ১০টার দিকে রংপুর-বুড়িমারী মহাসড়কের লালমনিরহাট শহরের বিডিআর ক্যান্টিন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম, রংপুর-বুড়িমারী মহাসড়কের লালমনিরহাট শহরের বিডিআর ক্যান্টিন এলাকায় একটি পাথর বোঝাই ট্রাক রিকশাকে ধাক্কা দিলে রিকশাটি দুমড়ে মুচড়ে ট্রাকের নিচে যায়। এ সময় রিকশার চালকসহ ৩ জন ঘটনাস্থলেই মারা যায়। নিহতের মাথা ও মুখমণ্ডল থেঁতলে যাওয়ায় নিহত ৩ জনকেই চেনা যাচ্ছিল না।


ঘাতক ট্রাকটি দ্রুত গতিতে লালমনিরহাট রংপুর মহাসড়ক হয়ে পালাতে গিয়ে লালমনিরহাট ঢাকা বাসটার্মিনালে আরো একটি অটোরিকশাকে ধাক্কা দিলে অটোচালকসহ ৪ জন গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করে। আহতদের মধ্যে অটোচালক জুয়েলের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক নিশ্চিত করেছেন।

পরে ঘাতক ট্রাকটিকে ধাওয়া করে প্রায় ৮ কিলোমিটার দূরে মহেন্দ্রনগর নামক স্থানে পুলিশ স্থানীয়দের সহযোগিতায় আটক করতে সক্ষম হয়। এ সময় ট্রাকের ড্রাইভারকে আটক করা হয়।

সাদুল্যাপুর (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট নামকস্থানে একটি যাত্রীবাহী বাস উল্টে গিয়ে ঘটনা স্থলে শিশুসহ ২ জন নিহত। এঘটনায় অন্তত ১২ যাত্রী আহত হয়েছে। গতকাল সকাল সোয়া ৬টার দিকে এঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও বাসযাত্রী হাবিবুর রহমান হাবিব জানান, ঢাকা থেকে ছেড়ে আসা অপু এন্টারপ্রাইজ (ঢাকা-ব ১৪-০৭৫০) পঞ্চগড় অভিমুখে যাচ্ছিলো। এ সময় ধাপেরহাটের আরভি কোল্ডস্টর সংলগ্নস্থানে পৌঁছলে অপর একটি ট্রাককে অভারটেক করতে থাকে। এতে বাসটি রাস্তায় উল্টে গিয়ে ঘটনাস্থলেই ২ জন নিহত এবং ১২ জন আহত হয়। নিহতরা হলো- বাসযাত্রী চাদনী খাতুন (১০) ও বাসের হেলপার সাইফুল ইসলাম (৪০)। তাৎক্ষণিক আহতদের নাম ঠিকানা জানা যায়নি। ধাপেরহাট পুলিশ ফাঁড়ি ইনচার্জ আবদুর রশিদ সরকার এতথ্য নিশ্চিত করছেন।
স্টাফ রিপোর্টার সাভার থেকে  জানান, সাভারে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আশরাফ গাজী (৩০) নামে এক চালক নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে অন্তত দুইজন। গতকাল সকালের দিকে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার সালেহপুর এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, গতকাল সকালে একটি মাছ ভর্তি ট্রাক নিয়ে গাবতলীর উদ্দেশ্যে রওনা দেয় ট্রাকটি। ট্রাকটি ঢাকা-আরিচা মহাসড়কের সালিহপুর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে ছেড়ে আসা অপর একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় মাছ ভর্তি ট্রাকের সামনের অংশ দুমড়ে মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই ট্রাকের চালক নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো দুইজন।
মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাহাব উদ্দিন (৬৫) সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন (ইন্না......রাজিউন)। গতকাল বিকাল ৩টায় জানাজা শেষে ফতেপুর গ্রামের পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়েছে। জানা যায়, সিলেট-ঢাকা মহাসড়কের সদর উপজেলার বরাকপুল নামক স্থানে বৃহস্পতিবার সন্ধ্যায় একটি সিএনজি চালিত অটোরিকশা একই উপজেলার ফতেপুর গ্রামের শাহাব উদ্দিনকে ধাক্কা দিলে গুরুতর আহত হন। এরপর তাকে স্থানীয়রা উদ্ধার করে সিলেট নর্থ ইস্ট হাসপাতালে প্রেরণ করেন। ওইদিন দিবাগত রাত ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: আখাউড়ায় মোটরবাইক চাপায় আবেদা খাতুন (৭৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল দুপুর আড়াইটার দিকে আখাউড়া-ধরখার সড়কের হাশিমপুর এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। নিহত আবেদা বেগম ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের কান্দিপাড়ার মৃত আবদুল হাকিমের স্ত্রী। তিনি মেয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন। ধরখার এলাকার পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, রাস্তা দিয়ে হেঁটে উপজেলার টানমান্দাইল এলাকায় মেয়ের শ্বশুরবাড়িতে যাচ্ছিলেন ওই বৃদ্ধা। হাশিমপুর এলাকায় একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। স্থানীয় লোকজন মোটরসাইকেলটিকে জব্দ করেছে। তবে চালক পালিয়ে গেছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নিজ আসন থেকেই প্রচার শুরু করছেন শেখ হাসিনা

নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী ৩৪,৬৭১ স্থানীয় পর্যবেক্ষক

উচ্চ আদালতে হাজারো জামিনপ্রার্থী, দুর্ভোগ

পরিস্থিতির উন্নতি না হলে নির্বাচন নিয়ে প্রশ্ন উঠবে

হাইকোর্টেও বিভক্ত আদেশ

সব দলকে অবাধ প্রচারের সুযোগ দিতে হবে

পাঁচ রাজ্যে বিজেপির ভরাডুবি

নোয়াখালী ও ফরিদপুরে নিহত ২

ভুলের খেসারত দিলো বাংলাদেশ

চার দলের প্রধান লড়ছেন যে আসনে

কোনো সংঘাতের ঘটনা ঘটেনি

সিলেটে মাজার জিয়ারতের মাধ্যমে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণা শুরু আজ

দেশজুড়ে ধরপাকড়

টেকনোক্র্যাট মন্ত্রীদের চার মন্ত্রণালয়ের দায়িত্ব তিন জনের হাতে

আবারো বন্ধ হলো ৫৪টি নিউজ পোর্টাল

নারী প্রার্থীদের অঙ্গীকার