নেতাকর্মীকে থানায় নিলে থানা ঘেরাও করতে হবে

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৩ জুলাই ২০১৮, সোমবার, ২:৪৬ | সর্বশেষ আপডেট: ৩:১৯
বিএনপির কোন নেতাকর্মীকে গ্রেপ্তার করে থানায় নিয়ে গেলে থানা ঘেরাও করতে হবে বলে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম এর আয়োজনে তিন সিটি নির্বাচনে গ্রেপ্তার আতংক, সেনা মোতায়েনের প্রয়োজনীয়তা এবং জনগণের প্রত্যাশা' শীর্ষক এক আলোচনাসভায় তিনি একথা বলেন।

আমির খসরু বলেন, যেখানে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করবে, সেখানেই প্রতিরোধ গড়ে তুলতে হবে। থানায় নিলে থানা ঘেরাও করতে হবে। যেসব পুলিশ কর্মকর্তা নির্বাচনী নীল নকশার সঙ্গে জড়িত তাদের তালিকা করে জনসম্মুখে উন্মুক্ত করতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগ সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তারা জানে জনগণ তাদের সঙ্গে নেই।
এখন তারা প্রশাসন ও  আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভরশীল। স্থানীয় সরকারের যে নির্বাচনগুলো হচ্ছে এতে আওয়ামী লীগের কোনো ভূমিকা নেই। সব পরিচালনা করছে পুলিশ, র‌্যাব, বিজিবি আর গোয়েন্দা বাহিনীর সদস্যরা।

সিলেটে ধানের শীষের পক্ষে গণজোয়ার বন্ধ করতে আবার গ্রেপ্তার অভিযান শুরু হয়েছে অভিযোগ করে তিনি বলেন, এখন গ্রেপ্তার করার জন্য নতুন প্রক্রিয়া শুরু করেছে। সিলেটে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন, রাজশাহীতে ককটেল হলো তাদের নতুন কৌশল।
কুষ্টিয়ায় মাহমুদুর রহমানের ওপর হামলার বিষয়ে বিএনপির এই নেতা বলেন, একজন সম্পাদকের ওপরে  হামলা অত্যন্ত দু:খজনক। এ ধরণের হামলা সরকারের পতনকে ত্বরান্বিত করবে।

 আলোচনাসভায় সংগঠনটির সভাপতি একেএম মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীরের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল,  আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ, ফরিদ উদ্দিন,  লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না,  কৃষকদল নেতা শাহজাহান মিয়া স¤্রাট প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাজপেয়ী প্রয়াত

কোটা আন্দোলনের নেত্রী লুমা রিমান্ডে

তাদের উদ্দেশ্য কি?

ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি

সাইবার হামলার আশঙ্কায় সব ব্যাংকে সতর্কতা জারি

ঢাকার নিন্দা বাংলাদেশের রাষ্ট্রদূতকে তলব

বাংলাদেশে বাকস্বাধীনতা ও প্রতিবাদের অধিকারের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন

আমীর খসরুকে দুদকে তলব

রোহিঙ্গা প্রশ্নে চীন ও রাশিয়ার অবস্থান পাল্টায়নি এখনো

মহাসড়কে যানজট ঈদযাত্রার আগেই ভোগান্তি

যুবলীগ নেতার গ্রেপ্তার দাবিতে সড়কে এমপি

স্ত্রী-সন্তানের সঙ্গে ঈদ করা হলো না প্রবাসী নাছিরের

অতিরিক্ত গচ্চা ১১১ কোটি টাকা

পেট্রোবাংলার ৭ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচন আজ

লুমা রিমান্ডে, ১২ ছাত্রের জামিন নামঞ্জুর