নাচ ও ক্রোয়াট প্রেসিডেন্টকে চুম্বন বাজিমাত ম্যাক্রোনের

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ১৭ জুলাই ২০১৮, মঙ্গলবার
অভিজাত বলে বদনাম রয়েছে। অনেকের মতে, সাধারণের কাছের মানুষ নন। তবে বিশ্বকাপ ফাইনালের রাতে সে সমস্ত অভিযোগই যেন ধুয়েমুছে গেল। গ্রিজম্যান-পগবা-এমবাপ্পেদের জয়ের আনন্দে গ্যালারি থেকে দু’হাত তুলে উচ্ছ্বাস প্রকাশ করলেন তিনি। মাঠে নেমে প্রবল বৃষ্টিতে ভিজলেন। এর পর ড্রেসিংরুমে গিয়ে ফুটবলারদের সঙ্গে ‘ড্যাব মুভ’-ও (নাচ) করে দেখালেন।

বিশ্বজয়ের রাতে ফরাসি  প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোনের নতুন রূপ দেখলো বিশ্ব। ছাত্রাবস্থায় নিজে বিশ্ববিদ্যালয় ফুটবল দলে লেফটব্যাক ছিলেন। এর পর কর্পোরেট জগতে ঢুকেও ফুটবলের নেশাটা বজায় ছিল।
রাজনীতিতে পা দিয়ে দেশের সর্বোচ্চ পদ দখল করার পরেও তাতে যে ভাটার টান পড়েনি তা-ও দেখালেন ইমানুয়েল ম্যাক্রোন। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ফাইনালের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও দেখা গেল ‘অন্য’ ম্যাক্রোঁকে। বৃষ্টির হাত থেকে বাঁচতে রাশিয়ার  প্রেসিডেন্ট পুতিন ছাতার আশ্রয় নিলেও সে পথে যাননি ফ্রান্সের  প্রেসিডেন্ট। মনের সুখে বৃষ্টিতে ভিজলেন কোট-টাই পরা ম্যাক্রোন।

জয়ের আনন্দে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার-কিতারোভিচকে চুম্বনও করে ফেললেন। এর পর যখন ফরাসিদের  ড্রেসিংরুমে ঢুকে ফুটবলারদের উৎসবে সামিল হন তখনও আর এক কাণ্ড করলেন। ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন মেন্ডি জানতে চাইলেন, ‘আজকাল নতুন কী মুভ (নাচ) চলছে?” ম্যাক্রোনের চটজলদি জবাব, “দ্য ড্যাব! এর পর বাঁ-হাত তুলে নিজেই সেই ‘মুভ’ দেখিয়ে দিলেন। এক বার নয়। পর পর দু’বার। আর সঙ্গে সঙ্গে তা সামাজিকমাধ্যম টুইটারে শেয়ার করেছেন মেন্ডি। ইতিমধ্যে তাতে ৮০ হাজারের  বেশি লাইক পড়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গর্ভবতী স্ত্রী নামতে পারেননি, তাই নামেনি স্বামীও

‘ছেলে বেঁচে আছে না মরে গেছে জানি না’ (ভিডিও)

স্বজনদের কান্নায় ভারি মর্গের বাতাস (ভিডিও)

চকবাজার ট্রাজেডি: অভিযান সমাপ্ত ঘোষণা

বার্ন ইউনিটে ভর্তি ৯ জনই ঝুঁকিতে, একজন আইসিইউতে

গার্ডিয়ানে চকবাজারের অগ্নিকাণ্ডের ভিডিও

‘কিছুই নিতে পারিনি, তার আগেই সবশেষ’

বোনের বিয়ের সদাই আনতে গিয়ে লাশ হলেন ভাই(ভিডিও)

পিতার লাশের অপেক্ষায় দুই যমজ শিশু

আগেই সতর্কতা দেয়া হয়েছিল

দুর্ঘটনা, না হত্যা?

মর্গে আছিয়া বেগমের কান্না, ‘আমার ভাইডারে আনে দাও’

‘শামিমাকে বাংলাদেশে প্রবেশের অনুমতি দেয়ার প্রশ্নই ওঠে না’

‘৭০টি লাশ উদ্ধার, আরও থাকতে পারে’

অগ্নিকাণ্ডের সূত্রপাত কিভাবে?

চুড়িহাট্টা যেন আগুনে পুড়ে যাওয়া এক জনপদ (ভিডিও ও স্থির চিত্র)