বিশ্বকাপ ক্রোয়েশিয়ার, শাহীনের ভবিষ্যদ্বাণী

বাংলাদেশ কর্নার

স্পোর্টস ডেস্ক | ১৪ জুলাই ২০১৮, শনিবার | সর্বশেষ আপডেট: ১০:১৮
রাশিয়া বিশ্বকাপে শেষ হাসি হাসবে কারা? ফ্রান্স দ্বিতীয়বার শিরোপা ঘরে তুলবে নাকি প্রথমবার ফাইনালে উঠেই রূপকথার জন্ম দেবে ক্রোয়েশিয়া? আলোচিত উট শাহীনের ভবিষ্যদ্বাণী গেছে ক্রোয়েশিয়ার দিকে। তার ভবিষ্যদ্বাণী, এবার বাজিমাত করবে ক্রোয়াটরাই। সেমিফাইনালের দুই ম্যাচেই সঠিক ভবিষ্যদ্বাণী করে সাড়া ফেলে উট শাহীন। তার দুইদিকে দুইটি কাঠিতে ক্রোয়েশিয়া ও ফ্রান্সের পতাকা রাখা হয়। কিছুক্ষণ সময় নিয়ে মুখ দিয়ে ক্রোয়েশিয়ার পতাকা স্পর্শ করে শাহীন।
ফুটবল বিশ্বকাপ ম্যাচে প্রাণীদের দিয়ে ভবিষ্যদ্বাণী করানো নতুন কিছু নয়। ২০১০ বিশ্বকাপে ক্ষুরধার ভবিষ্যদ্বাণীর জন্য তুমুল আলোচনায় আসে অক্টোপাস পল। স্পেনকে চ্যাম্পিয়ন ঘোষণা করেছিল পল।
হয়েছেও তাই। অক্টোপাস পলের পর এবার সাড়া ফেলেছে উট শাহীন। ২০১৪ বিশ্বকাপেও ভবিষ্যদ্বাণী দিয়েছিল সে। তবে খুব একটা কার্যকরী ছিল না।
রাশিয়া বিশ্বকাপে দেখা গেছে অ্যাকিলিস নামক এক রুশ বিড়ালকে। কিন্তু আলোচনায় আবারো সেই শাহীন উট। শুরুটা অবশ্য ভালো হয়নি। গ্রুপ পর্বে তার ভবিষ্যদ্বাণী মিলেছে ফিফটি ফিফটি। এবারের আসরে বেশ কিছু অঘটনের ম্যাচ এর মূল কারণ। এর মধ্যে রয়েছে আইসল্যান্ডকে আর্জেন্টিনার হারাতে না পারা, সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের ড্র, মেক্সিকোর কাছে জার্মানির হার দেখা।
নকআউট পর্বে এসে ভাইরাল হয় উট শাহীন। শেষ ষোলোতে তার করা আট ম্যাচের ছয়টি ভবিষ্যদ্বাণীই মিলে যায়। কোয়ার্টার ফাইনাল অবশ্য ভালো কাটেনি শাহীনের। চার ম্যাচের মাত্র একটি সঠিক হয়। যেটিতে বেলজিয়ামের কাছে হেরে বিদায় নেয় নেইমারের ব্রাজিল। সেমিফাইনালে শক্তভাবে ফেরে উট শাহীন। তার ভবিষ্যদ্বাণী ছিল বেলজিয়ামকে হারাবে ফ্রান্স আর ইংল্যান্ডকে বিদায় করবে ক্রোয়েশিয়া।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রেনু হত্যায় প্রধান আসামি হৃদয় গ্রেপ্তার

মা হত্যার বিচার চেয়ে রাজপথে তুবা

সেদিন যা ঘটেছিল বাড্ডার স্কুলে

বরিস জনসন বৃটেনের নতুন প্রধানমন্ত্রী

সড়কে পৌনে ৫ লাখ ফিটনেসবিহীন গাড়ি

জাপার বিবাদ প্রকাশ্যে

পরিস্থিতি অস্থিতিশীল করতেই মানুষ হত্যা করা হচ্ছে

ডেঙ্গু শনাক্তে ডায়াগনস্টিক সেন্টারে ভিড়

আক্তারকে মারধর নূর লাঞ্ছিত

ট্রাম্পের বক্তব্য নিয়ে উত্তপ্ত ভারতের রাজনীতি

সুযোগসন্ধানীরা যেন ফায়দা লুটতে না পারে -প্রেসিডেন্ট হামিদ

প্রধানমন্ত্রীর চোখে অস্ত্রোপচার

আশুগঞ্জে আলোচনায় ৬%, টার্গেট ৩৮ কোটি টাকা

নিখোঁজ ৩.৭০ কোটি হিন্দু বাংলাদেশি ভারতেই

কারাগারে এনামুল বাছির

সিলেটে তোলপাড় খালা-বোনঝির ‘ইয়াবা মিশন’