বিশ্বকাপ ক্রোয়েশিয়ার, শাহীনের ভবিষ্যদ্বাণী

টুকরো খবর

স্পোর্টস ডেস্ক | ১৪ জুলাই ২০১৮, শনিবার | সর্বশেষ আপডেট: ১০:১৮
রাশিয়া বিশ্বকাপে শেষ হাসি হাসবে কারা? ফ্রান্স দ্বিতীয়বার শিরোপা ঘরে তুলবে নাকি প্রথমবার ফাইনালে উঠেই রূপকথার জন্ম দেবে ক্রোয়েশিয়া? আলোচিত উট শাহীনের ভবিষ্যদ্বাণী গেছে ক্রোয়েশিয়ার দিকে। তার ভবিষ্যদ্বাণী, এবার বাজিমাত করবে ক্রোয়াটরাই। সেমিফাইনালের দুই ম্যাচেই সঠিক ভবিষ্যদ্বাণী করে সাড়া ফেলে উট শাহীন। তার দুইদিকে দুইটি কাঠিতে ক্রোয়েশিয়া ও ফ্রান্সের পতাকা রাখা হয়। কিছুক্ষণ সময় নিয়ে মুখ দিয়ে ক্রোয়েশিয়ার পতাকা স্পর্শ করে শাহীন।
ফুটবল বিশ্বকাপ ম্যাচে প্রাণীদের দিয়ে ভবিষ্যদ্বাণী করানো নতুন কিছু নয়। ২০১০ বিশ্বকাপে ক্ষুরধার ভবিষ্যদ্বাণীর জন্য তুমুল আলোচনায় আসে অক্টোপাস পল। স্পেনকে চ্যাম্পিয়ন ঘোষণা করেছিল পল।
হয়েছেও তাই। অক্টোপাস পলের পর এবার সাড়া ফেলেছে উট শাহীন। ২০১৪ বিশ্বকাপেও ভবিষ্যদ্বাণী দিয়েছিল সে। তবে খুব একটা কার্যকরী ছিল না।
রাশিয়া বিশ্বকাপে দেখা গেছে অ্যাকিলিস নামক এক রুশ বিড়ালকে। কিন্তু আলোচনায় আবারো সেই শাহীন উট। শুরুটা অবশ্য ভালো হয়নি। গ্রুপ পর্বে তার ভবিষ্যদ্বাণী মিলেছে ফিফটি ফিফটি। এবারের আসরে বেশ কিছু অঘটনের ম্যাচ এর মূল কারণ। এর মধ্যে রয়েছে আইসল্যান্ডকে আর্জেন্টিনার হারাতে না পারা, সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের ড্র, মেক্সিকোর কাছে জার্মানির হার দেখা।
নকআউট পর্বে এসে ভাইরাল হয় উট শাহীন। শেষ ষোলোতে তার করা আট ম্যাচের ছয়টি ভবিষ্যদ্বাণীই মিলে যায়। কোয়ার্টার ফাইনাল অবশ্য ভালো কাটেনি শাহীনের। চার ম্যাচের মাত্র একটি সঠিক হয়। যেটিতে বেলজিয়ামের কাছে হেরে বিদায় নেয় নেইমারের ব্রাজিল। সেমিফাইনালে শক্তভাবে ফেরে উট শাহীন। তার ভবিষ্যদ্বাণী ছিল বেলজিয়ামকে হারাবে ফ্রান্স আর ইংল্যান্ডকে বিদায় করবে ক্রোয়েশিয়া।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ

৯০ খুনের কথা স্বীকার করলো সামুয়েল

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

সাতসকালে ট্রাকচাপায় গেল দুই প্রাণ

‘এটা অনেকদিনের স্বপ্ন আমার’

নির্বাচন বর্জন নয়, কেন্দ্র পাহারা দিন

হঠাৎ কবিতা খানমের সুর বদল

ফাঁকা মাঠে গোল নয়

রেজা কিবরিয়া ঐক্যফ্রন্টে

সংখ্যালঘু নির্যাতনকারীদের নির্বাচনে মনোনয়ন না দেয়ার দাবি

‘ফের বাংলাদেশের বিরুদ্ধে’

মামলার বাদী যখন খুনি

ক্ষমতায় গেলে যেসব কাজ করবে ঐক্যফ্রন্ট জানালেন ডা. জাফরুল্লাহ

‘নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে’

বিএনপিতে মনোনয়ন যুদ্ধে সাবেক ছাত্র নেতারা

তলাফাটা নৌকা নিয়ে কতদূর যেতে পারেন দেখাতে চাই