‘গণআন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে'

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার, ১২:২৭ | সর্বশেষ আপডেট: ৬:২০
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার ও
শেখ হাসিনার আক্রোশে কারাগারে রয়েছেন বলে দাবি করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান। তিনি বলেন, খালেদা জিয়াকে অবৈধভাবে মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে।  অবিলম্বে তাকে মুক্তি না দিলে বৃহত্তর গণআন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে। আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে তারেক জিয়া সাইবার ফোর্স এর আয়োজনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা, অবৈধ সাজা বাতিল এবং বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমাদের নেত্রী আন্দোলন করে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। সেই নেত্রীকে আজ যা ইচ্ছা তাই বলা হচ্ছে।  বেগম খালেদা জিয়ার আপোষহীন নেতৃত্বের কারণেই স্বৈরাতন্ত্রের পতন হয়ে গণতন্ত্র মুক্ত হয়েছিল। আজ সেই গণতন্ত্র বন্দি, গণতন্ত্রের নেত্রীও বন্দি। অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনের স্বপ্ন দেখেন সেই নির্বাচন বাংলাদেশে আর হবে না, হতে দেয়া হবে না। বাংলাদেশে নির্বাচন হতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, সংসদ ভেঙে দিতে হবে।
তারপরে বাংলাদেশে নির্বাচন হবে। সেই নির্বাচনে বাংলাদেশের জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করবে। সেই নির্বাচনে খালেদা জিয়া আবার রাষ্ট্র প্রধান হবেন।

সংগঠনের সভাপতি ফাতেমা খানমের সভাপতিত্বে এবং দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন আলম, রফিক শিকদার, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক পলাশ মন্ডল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল আলম রানা , সাংগঠনিক সম্পাদক শান্ত ইসলাম জুম্মন প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Marfat

২০১৮-০৭-১২ ১৪:১৮:৫৩

কবে সেটা

ওমর ফারুক

২০১৮-০৭-১১ ২৩:৩৮:২৫

ঘরে বসে থেকে ও কয়েকটা সভায় বড় বড় কথা বললে আন্দোলন হয়না। নেতৃত্বে আছেন ঘরে বসে না থেকে রাস্তায আন্দোলনে নামুন দেখবেন কর্মিরা আর চুপ থাকবে না।

আপনার মতামত দিন

বাক্সবন্দি হবে বাকস্বাধীনতা

যেখানে কোটা সংস্কারের মিছিল সেখানেই ছাত্রলীগ

ইভিএম কেনার প্রকল্প অনুমোদন

তিন প্রকল্প উদ্বোধন করলেন হাসিনা-মোদি

খালেদার সঙ্গে দেখা করতে পারেননি আইনজীবীরা

জনগণ তাদের খুঁজে বের করে বিচার করবে

সোহেল গ্রেপ্তার

নির্বাচনের তফসিল স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন

নড়িয়ায় হাহাকার

যাচ্ছেন প্রধানমন্ত্রী, গুরুত্ব পাবে রোহিঙ্গা ইস্যু

নিশ্চিত জাতীয় পার্টি আবার ক্ষমতায় যাবে

সৈয়দ আশরাফ অসুস্থ, ছুটি মঞ্জুর

সড়কে বিশৃঙ্খলা কোনো উদ্যোগেই ফল মিলছে না

শহিদুল আলমের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন

‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

এমপিও নিয়ে নানামুখী প্রতারণা মন্ত্রণালয়ের সতর্কতা