‘গণআন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে'

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার, ১২:২৭ | সর্বশেষ আপডেট: ৬:২০
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার ও
শেখ হাসিনার আক্রোশে কারাগারে রয়েছেন বলে দাবি করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান। তিনি বলেন, খালেদা জিয়াকে অবৈধভাবে মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে।  অবিলম্বে তাকে মুক্তি না দিলে বৃহত্তর গণআন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে। আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে তারেক জিয়া সাইবার ফোর্স এর আয়োজনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা, অবৈধ সাজা বাতিল এবং বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমাদের নেত্রী আন্দোলন করে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। সেই নেত্রীকে আজ যা ইচ্ছা তাই বলা হচ্ছে।  বেগম খালেদা জিয়ার আপোষহীন নেতৃত্বের কারণেই স্বৈরাতন্ত্রের পতন হয়ে গণতন্ত্র মুক্ত হয়েছিল। আজ সেই গণতন্ত্র বন্দি, গণতন্ত্রের নেত্রীও বন্দি।
অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনের স্বপ্ন দেখেন সেই নির্বাচন বাংলাদেশে আর হবে না, হতে দেয়া হবে না। বাংলাদেশে নির্বাচন হতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, সংসদ ভেঙে দিতে হবে। তারপরে বাংলাদেশে নির্বাচন হবে। সেই নির্বাচনে বাংলাদেশের জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করবে। সেই নির্বাচনে খালেদা জিয়া আবার রাষ্ট্র প্রধান হবেন।

সংগঠনের সভাপতি ফাতেমা খানমের সভাপতিত্বে এবং দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন আলম, রফিক শিকদার, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক পলাশ মন্ডল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল আলম রানা , সাংগঠনিক সম্পাদক শান্ত ইসলাম জুম্মন প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Marfat

২০১৮-০৭-১২ ১৪:১৮:৫৩

কবে সেটা

ওমর ফারুক

২০১৮-০৭-১১ ২৩:৩৮:২৫

ঘরে বসে থেকে ও কয়েকটা সভায় বড় বড় কথা বললে আন্দোলন হয়না। নেতৃত্বে আছেন ঘরে বসে না থেকে রাস্তায আন্দোলনে নামুন দেখবেন কর্মিরা আর চুপ থাকবে না।

আপনার মতামত দিন

ভারতের সংসদে বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ

সার্ক ছিল জাতির জনকের স্বপ্ন

লিখলেই নাম্বার দিতে হবে এ প্রবণতা থেকে বের হওয়ার সুফল

লোকসভায় মোদিকে রাহুলের আলিঙ্গন

লড়াইয়ে প্রস্তুত বুলবুল, আত্মবিশ্বাসী আওয়ামী লীগ

অবিরাম গণসংযোগ আরিফ-কামরানের

ভোটের আমেজ সর্বত্র, সবার মুখে ‘যদি’

ভিআইপি সড়কে খানাখন্দ

জোয়ার আওয়ামী লীগের পক্ষে

বাংলাদেশের নির্বাচনে ‘ন্যূনতম গণতান্ত্রিক মানদণ্ড’ অনুসরণ দেখতে চায় জার্মানি

আওয়ামী লীগ-বিএনপির সমদূরত্বে থেকে ঐক্য

ক্ষমতার ভারসাম্যের ভিত্তিতে ঐক্য চাই

২১শতাংশ কোটা বহালের দাবি

রাইফার মৃত্যু:অবশেষে মামলা রেকর্ড করলো পুলিশ

ভারতের সংসদে রাহুলের চোখ মারা নিয়ে ক্ষোভ

সব চীনা পণ্যের ওপর শুল্ক আরোপের হুমকি ট্রাম্পের