ক্রোয়েট সুন্দরীদের গোপন প্রেম

টুকরো খবর

মানবজমিন ডেস্ক | ১১ জুলাই ২০১৮, বুধবার
বুধবার সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। তুমুল এক যুদ্ধে লিপ্ত হবেন দু’দলের খেলোয়াড়রা। শত শত ক্যামেরা তাক করে থাকবে খেলোয়াড়দের দিকে। শুধু কি তাই? এদিন ইংলিশ খেলোয়াড়দের স্ত্রী-গার্লফ্রেন্ডদের মতো মাঠ মাতাবেন ক্রোয়েশিয়া স্কোয়াডের স্ত্রী-গার্লফ্রেন্ডরা। তারা আগেভাগে প্রস্তুতিও নিয়ে ফেলেছেন, যদিও রেবেকা ভারডিদের মতো অতো আলোচনায় আসেন নি তারা। একদিকে হবে মাঠে যুদ্ধ। অন্যদিকে গ্যালারিতে। ইংলিশ দলের স্ত্রী-গার্লফ্রেন্ডরা নাকি ক্রোয়েশিয়া দলের স্ত্রী-গার্লফ্রেন্ডরা বেশি মাত করেন সেদিকেও দৃষ্টি থাকবে ক্যামেরার।
অসংখ্য ক্যামেরার ফ্লাশ জ্বলে উঠবে

মুহুর্মুহু। আসুন একনজরে দেখে নেয়া যাক তাদেরকে।
ফ্রাঙ্কা ব্যাটেলিক: তিনি ক্রোয়েশিয়ার ক্যাপ্টেন ভেদরান করলুকার গার্লফ্রেন্ড। নিজ দেশে ফ্রাঙ্কা ব্যাটেলিক একজন সুপারস্টার গায়িকা। তার বয়স ২৬ বছর। শো টাইম নামে একটি রিয়েলিটি শোর প্রথম সিরিজে তিনি বিজয়ী হওয়ার পর তার খ্যাতি ছড়িয়ে পড়ে ২০০৭ সালে। তিনি শুধু ওই একটি শোতেই বিজয়ী হয়েছেন এমন না। ড্যান্সিং উইন দ্য স্টারসের ক্রোয়েট সংস্করণ প্লেস সা জভিজেজদামা’র চতুর্থ সিরিজে তিনি প্রথম হন। তাকে প্রচণ্ড মেধাবী হিসেবে ধরা হয়। তিনি আরেক সুপারস্টার বেয়োন্সে নোয়েলসের সমর্থক, যিনি ক্রোয়েশিয়ার রাজধানী জাগরেবে পারফর্ম করেছিলেন ২০১৩ সালে। লিসবনে একটি অনুষ্ঠানের চূড়ান্ত পর্বে যোগ দিতে পারছেন না ফ্রাঙ্কা। কারণ, তিনি বুধবার মাঠে থাকবেন। পড়াশোনা করেছেন জাগরেব কলেজ অব ল’তে। লন্ডন সাউথ ব্যাংক ইউনিভার্সিটিতে সম্পন্ন করেছেন ইংলিশ ল্যাঙ্গুয়েজ কোর্স। তিনি একাধারে সমকামী ও পশু অধিকার বিষয়ক কর্মী।
অনিতা লাভরেন: ইংলিশ দলের হ্যারি কেইন ও কেটি গুডল্যান্ড, জর্ডান পিফোর্ড ও মেগান ডেভিসনের মতোই শৈশবের বন্ধু ক্রোয়েট তারকা ডেজান লাভরেন ও তার স্ত্রী অনিতা। শৈশবের সেই বন্ধুত্ব অটুট ছিল যতদিন তাদের বয়স ১৬ না হয়। তারপর ২০১২ সালে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাদের রয়েছে দুটি সন্তান- ইলিনা ও জোসিপ। তবে এই দম্পতির মধ্যকার সম্পর্ক নিয়ে সাম্প্রতিক সময়ে কিছু সমস্যার কথা শোনা গেছে। ২০১৬ সালে লন্ডনের দ্য সান পত্রিকা একটি রিপোর্ট প্রকাশ করে। তাতে অনিতা লাভরেনকে তার এক পুরনো বন্ধু, ফরেস্ট্রির ওয়ার্কার ডারিও তোরবিকের সঙ্গে সম্পর্ক আছে বলে বলা হয়। তোরবিক তাকে কয়েক শত প্রেমপত্র দিয়েছেন বলে অভিযোগ করা হয়। এ নিয়ে খুব ক্ষুব্ধ হয়েছিলেন অনিতা। বলা হয়েছিল, এ নিয়ে ওই দম্পতি বিচ্ছেদের বিষয়ে আইনজীবীদের সঙ্গে কথা বলছিলেন। কিন্তু ফ্রান্সে এক ছুটি কাটাতে গিয়ে তাদের সেই ক্ষতকে পুষিয়ে নেন তারা। ফলে এখনো রাশিয়ায় তার স্বামীর পাশে দাঁড়িয়ে উল্লাস করছেন অনিতা।
ইজাবেল: ক্রোয়েট দলের মিডফিল্ডার মাতিও কোভাসিসের স্ত্রী ইজাবেল। তাকে অনেকে বিখ্যাত সংগীত শিল্পী শাকিরার সঙ্গে তুলনা করেন। ক্রোয়েশিয়ার প্রেসে মাঝে মাঝেই এমন তুলনা করা হয়। ‘হিপস ডোন্ট লাই’ তারকা শাকিরার মতোই ইজাবেল সামাজিক যোগাযোগ মাধ্যমে এক সেনসেশনের নাম। তার ইন্সটাগ্রামে অনুসারীর সংখ্যা তিন লাখেরও বেশি। সেখানে তিনি শত শত সেলফি পোস্ট করছেন। তার স্বামী মাতিওর সঙ্গে তার সম্পর্ক কেমন তা থেকে ভক্তরা বুঝে নিচ্ছেন। তারা ২০১৭ সালের জুনে ক্রোয়েশিয়ার সেসবেতস্কিতে এক গ্রামে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ওই গ্রামেই প্রথম তাদের সাক্ষাৎ হয়েছিল। এর আগে তারা বেশ কয়েক বছর ধরে চুটিয়ে প্রেম করছিলেন।
ভানজা বোসনিক: ক্রোয়েশিয়া দলের আরেকজন মিডফিল্ডার হলেন লুকা মদরিচ। তার স্ত্রী ভানজা বোসনিক। তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মদরিচ। ২০১২ সালে তিন কোটি পাউন্ডের বিনিময়ে রিয়েল মাদ্রিদে যোগ দেন তিনি। তখন তার ৩৫ বছর বয়সী স্ত্রী ওই চুক্তির নেপথ্যে কাজ করেন। ২০০৭ সালে তাদের সাক্ষাৎ হয়। তখন ম্যামিক স্পোর্টস এজেন্সিতে কাজ করতেন ভানজা বোসনিক। আর তাদের একজন ক্লায়েন্ট ছিলেন মদরিচ। সেই সূত্র ধরে তাদের প্রেম। এর তিন বছর পরে তারা ক্রোয়েশিয়ায় বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাদের রয়েছে তিনটি সন্তান। তারা হলো- ইভানো, এমা ও সোফিয়া। মার্কেটিং ও ম্যানেজমেন্টের ওপর ভানজানার রয়েছে ডিগ্রি।
রাকুয়েল মাউরি: তিনি ছিলেন একটি হোটেল পরিচারিকা। একবার যখন ওই বারে ক্রোয়েট তারকা ইভান রাকিটিসকে কফি সরবরাহ করছিলেন তখনই তাদের প্রথম সাক্ষাৎ হয়। দ্য প্লেয়ারস ট্রিবিউনে ২০১৭ সালে প্রকাশিত একটি লেখায় এ বিষয়ে বিস্তারিত প্রকাশ করেছেন রাকিটিস। ওই লেখার শিরোনাম ‘এ ক্রোয়েশিয়ান গাই ওয়াকস ইনটু এ বার’। স্প্যানিস এই সুন্দরীকে প্রথম দেখায় গলে গিয়েছিলেন তিনি। রাকিটিচ লিখেছেন, কি দেখেছিলাম তা ব্যাখ্যা করতে জানি না আমি। কখনো কখনো আপনি এমন কারো দেখা পাবেন যাতে ভিন্ন এক অনুভূতি কাজ করে। যখনই আমি তাকে দেখি তখন মনে হলো আমার ভেতরে একটি বোমা বিস্ফোরণ ঘটেছে। তাই রাকুয়েলকে তিনি ২০ থেকে ৩০ বার বাইরে ডেটিংয়ের প্রস্তাব দেন। এরপরই প্রথমবার রাকুয়েল তাকে হ্যাঁ বলেন। আর রচিত হয় ইতিহাস। তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন ২০১৩ সালে। তাদের রয়েছে দুটি সন্তান।
আদ্রিয়ানা দুরডেভিস: ক্রোয়েট পার্টনার ডুজে ক্যালেটা-কার এর সঙ্গে সম্প্রতি নিজের একটি টপলেস ছবি পোস্ট করেন ‘সসি’ আদ্রিয়ানা। তার নিচে ক্যাপশনে লিখেছেন, আমরা একটি টিম। কারণ আমরা একে অন্যকে সম্মান, শ্রদ্ধা ও যত্ন নেই। ২৭ বসন্তের এই ক্রোয়েট সুন্দরী ব্যবহার করেন ইন্সটাগ্রাম। তাতে তাকে মাঝে মাঝেই বিকিনি পরা ছবি পোস্ট করতে দেখা যায়। তিনি একজন মডেল এবং আইনে গ্রাজুয়েট। মাঝে মাঝে তিনি শরীরে আবার কাপড় রাখেনও।
আন্তোনিজা বোজা: ক্রোয়েট দলের গোলকিপার ডানিজেল সুবাসিসের স্ত্রী তিনি। তিনি একজন প্রফেসর বলে রিপোর্টে বলা হয়েছে। এই যুগলের প্রথম সাক্ষাৎ হয় ১৬ বছর আগে। তখন থেকেই তারা চুটিয়ে প্রেম করেন। এরপর বিবাহবন্ধনে আবদ্ধ হন ২০০৭ সালে। এখন বছরের বেশির ভাগ সময় কাটান মোনাকো শহরে। সেখানে সুবাসিস তার ম্যাচ খেলেন। তারা দু’জনেই নিজেদেরকে আড়াল করে রাখেন। অন্যরা যেমন মিডিয়ায় প্রচার পাওয়ার জন্য নিজেদেরকে উন্মুক্ত করে দেন তারা তেমন নন।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

রফিকুল ইসলাম মিয়ার ৩ বছর কারাদণ্ড

এরশাদ কন্যা মৌসুমীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

প্রেস পাস পুনর্বহাল সাংবাদিক অ্যাকস্টার

গাংনীতে অস্ত্র-মাদকসহ আটক ১

এরশাদকে ছেড়ে যাবো না

ভারতভুক্তির তিন বছর পর সাবেক ছিটবাসীরা জমির স্বত্ব পাচ্ছেন

‘পাকিস্তানকে বলির পাঁঠা বানাচ্ছে যুক্তরাষ্ট্র’

ফিরলেন এরশাদ

মহারাষ্ট্রে সেনাবাহিনীর অস্ত্রভান্ডারে বিস্ফোরণে নিহত ৬

বাংলাদেশী রেজাউরের কাণ্ড!

সরকারি কাজে ইভানকার ব্যক্তিগত ইমেইলের ব্যবহার

নারী দেখলেই আপত্তিকর আচরণ বন্দিদের

ইন্টারনেট বিচ্ছিন্ন, তৃতীয় দিনের মতো চলছে সাক্ষাৎকার

টেক্সাস সীমান্তে দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশে বাংলাদেশীদের অপতৎপরতা

টেকনাফে ‘বন্ধুক যুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত