হলুদ কার্ড নিয়ে শঙ্কায় আর্জেন্টিনা

রাশিয়া থেকে

স্পোর্টস রিপোর্টার কাজান (রাশিয়া) থেকে | ৩০ জুন ২০১৮, শনিবার
কোয়ার্টার ফাইনালে উঠতে গেলে দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনাকে পেরোতে হবে ফ্রান্স-বাধা। সে ম্যাচে আর্জেন্টিনার শঙ্কার নাম হলুদ কার্ডও। এরইমধ্যে মেসিসহ ছয় ফুটবলার দেখে ফেলেছেন হলুদ কার্ড। আর এক হলুদ কার্ড পেলেই বিপদ। কোয়ার্টার ফাইনালে উঠলেও সে ক্ষেত্রে আর্জেন্টিনাকে খেলতে হবে দলের সবচেয়ে বড় সম্পদকে ছাড়াই।
নাইজেরিয়ার ম্যাচের শেষ দিকে হলুদ কার্ড দেখেন লিওনেল মেসি। ওই ম্যাচে কার্ড দেখেছেন হাভিয়ের মাসচেরানো ও এভার বানেগা। একই সমস্যায় আছেন আর্জেন্টিনা দলের মাউরিসিও আকুইনো, নিকোলাস ওটামেন্ডি, গ্যাব্রিয়েল মার্কাদো। এই ম্যাচে এই ছয়জনের যে হলুদ কার্ড  পাবেন, দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সকে হারালেও তিনি কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না।
সে হতে পারে মেসিও। ফিফার নতুন নিয়ম অনুযায়ী কোয়ার্টার ফাইনালের আগে কোনো খেলোয়াড় দু’বার হলুদ কার্ড পেলে পরের ম্যাচে তাকে বেঞ্চে বসে থাকতে হবে। এ নিয়ম চলবে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত। আর্জেন্টিনার সংবাদ সম্মেলনে এসেছে এই হলুদ কার্ডের প্রসঙ্গও। আর্জেন্টিনার খেলোয়াড়রা কি জানতেন না বিষয়টি। গ্রুপ পর্বে কিংবা শেষ ষোলোর ম্যাচ মিলিয়ে দুটি হলুদ কার্ড দেখলে কোয়ার্টার ফাইনাল মিস করবেন? এমন প্রশ্নের জবাবে সাম্পাওলি বলেন, আসলে আইসল্যান্ডের সঙ্গে ড্র শেষে পরের দুই ম্যাচে আমাদের উপর দিয়ে ঝড় বয়ে গেছে। ওই দুই ম্যাচে চাপে ছিলেন ফুটবলাররা। মানসিক চাপ থাকলে ম্যাচে এই সমস্যা হতেই পারে। তবে ফ্রান্সের ব্যাপারে সবাই সতর্ক থাকবে, এমন নির্দেশনাই দেয়া আছে। তবে কোয়ার্টার ফাইনাল নিয়ে শুধু মেসি ঝুঁকিতে আছে তা কিন্তু নয়।
একই শঙ্কায় আছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো, ব্রাজিলের নেইমারও। এই দুই তারকাও গ্রুপ পর্বে একটি করে হলুদ কার্ড দেখেছেন। মেক্সিকোর বিপক্ষে যদি নেইমার এবং উরুগুয়ের বিপক্ষে যদি রোনালদো হলুদ কার্ড দেখেন। তবে দল জিতলেও তারা কোয়ার্টার ফাইনাল মিস করবেন এই দুই তারকা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সাইবার নিরাপত্তা মন্ত্রী জীবনেও কম্পিউটার চালাননি

নরসিংদীতে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষ, গুলি, নিহত ৪

জাবি শিক্ষকের বিরুদ্ধে ‘মি টু’ হাশট্যাগে যৌন হয়রানির অভিযোগ

৫ দিনের রিমান্ডে নিপুণ রায় চৌধুরী

‘একদিনের গণতন্ত্র নয়, সাচ্চা গণতন্ত্র চাই’

ক্যালিফোর্নিয়ার দাবানলে মৃতের সংখ্যা ৬৩, নিখোঁজ ৬৩১

বিষাক্ত পটকা মাছ খেয়ে চট্টগ্রামে দাদী-নাতনীর মৃত্যু

খাসোগি হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড চায় সৌদি আরব

রোহিঙ্গা পুনর্বাসনে ব্যর্থ হওয়ায় বাংলাদেশকে দায়ী করছে মিয়ানমার

শেষ দিনেও উপচে পড়া ভিড়

‘নির্বাচনী আবহ সৃষ্টি হলেও শঙ্কায় সংখ্যালঘু জনগোষ্ঠী’

রোববার থেকে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবে বিএনপি

‘ইসি ভবন আওয়ামী লীগের অফিসে পরিণত হয়েছে’

‘জরিপ ও সমীক্ষায় বিএনপির চেয়ে এগিয়ে আওয়ামী লীগ’

তফসিলের পর ৪৭২ জন গ্রেপ্তার

বাংলাদেশে শতভাগ সুষ্ঠু নির্বাচন হবে না: কবিতা খানম