চট্টগ্রামে জামায়াত নেতা ভেবে ভুল ব্যক্তিকে আটক

অনলাইন

চট্টগ্রাম প্রতিনিধি | ২৪ জুন ২০১৮, রোববার, ১:৩৫
চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া সংসদীয় আসনের নির্বাচিত জামায়াতের সাবেক এমপি শাহজাহান চৌধুরী ভেবে কক্সবাজারের কুতুবদিয়ার প্রখ্যাত পীর মরহুম আবদুল মালেক (রহঃ) এর ছেলে শেখ ফরিদ আল কুতুবীকে শনিবার দিনগত রাতে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। যদিও ওই পীরের ছেলে শেখ ফরিদ আল কুতুবীর বিরুদ্ধে কোন মামলা বা অভিযোগ থানায় নেই। তবে পুলিশের মোস্ট ওয়ান্টেড আসামির তালিকায় আছেন চট্টগ্রামের সাতকানিয়ার সাবেক সাংসদ ও জামায়াত নেতা শাহজাহান চৌধুরী। আর তাকে চিনতেই ভুল করেছে পুলিশ। আর পুলিশের এই বুমেরাং ঘটে নেতাকে ছাড়াতে রাতেই সাতকানিয়া থানায় শত শত জামায়াত নেতাকর্মী জড়ো হওয়ার পর। নেতাকর্মীরা এসেই সনাক্ত করেন গ্রেপ্তার হওয়া ব্যক্তি কুতুবদিয়ার পীর মরহুম আবদুল মালেক (রহঃ) এর ছেলে শেখ ফরিদ আল কুতুবী।
এমপি শাহাজাহান চৌধুরী নয়। পরে পরিচয় নিশ্চিত হয়ে পীরের ছেলেকে ছেড়ে দেন পুলিশ। সাতকানিয়া থানার উপপরিদর্শক সিরাজুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, জামায়াত নেতা এমপি শাহাজাহান চৌধুরী পুলিশের মোস্ট ওয়ান্টেড আসামি। পীরের ছেলে শেখ ফরিদ আল কুতুবীকে এমপি শাহজাহান ভেবে নিয়ে আসেন থানার একজন এসআই। খবর পেয়ে জামায়াতের অন্য নেতাকর্মীরা থানায় আসার পর পরিচয় নিশ্চিত হয় পুলিশ। পরে তার বিরুদ্ধে কোন মামলা না থাকায় শেখ ফরিদ আল কুতুবীকে ছেড়ে দেওয়া হয়। আর ছাড়া পেয়ে থানায় বসে শত শত মানুষের সামনে দেশ, সরকার ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন কুতুবদিয়ার পীর পুত্র শাহজাদা শেখ ফরিদ আল কুতুবী। এ সময় দেশের পুলিশ মহলকে হেদায়েত করার জন্য তিনি আল্লার দরবারে ফরিয়াদ করেন। সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লাসহ স্থানীয় অনেক সংবাদিক এ সময় উপস্থিত ছিলেন।
ছাড়া পেয়ে শাহজাদা শেখ ফরিদ আল কুতুবী থানায় উপস্থিত সাংবাদিকদের বলেন, কুতুবদিয়া থেকে চট্টগ্রামে নিজ বাসায় ফেরার পথে শনিবার রাত ৮ টার দিকে সাতকানিয়া রাস্তার মাথা এলাকা থেকে পুলিশ তাকে আটক করে। এ সময় আমার কি অপরাধ জানতে চাইলেও পুলিশ জানায়নি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

কাজী

২০১৮-০৬-২৪ ০৮:৪৭:৫১

ভুল হতেই পারে তবে এত বড়?

কাজী

২০১৮-০৬-২৪ ০৮:৪৬:৫০

ভুল হতেই পারে তবে এত বড়?

তুহিন

২০১৮-০৬-২৪ ০১:২১:২৯

হায়রে পুলিশ তোরা কবে মানুষ হবি ?

আপনার মতামত দিন

নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সক্ষম

চবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানবন্ধনেও ছাত্রলীগের হামলা!

রিমান্ডে আসাদ পংপং

ছোট বড় সকল নির্বাচনে স্বচ্ছতা দেখতে চায় ইইউ

ঢাকায় সর্বোচ্চ গরম

দেশের বাইরে পাসের হার ৯২ দশমিক ২৮ শতাংশ

জাবিতে ১৯ বিভাগের ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন

আবারও বড় ঋণ কেলেঙ্কারিতে জনতা ব্যাংক

বিবি’র ওপর ‘আস্থা’ রাখুন!

হুমায়ূন আহমেদের শেষের দিনগুলো

দিনাজপুরে ছেলেরা পিছিয়ে

আরিফকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সেলিম

যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বললেন বিপর্যয় নয়, কম পাস

ফল পুনঃনিরীক্ষার আবেদন ২০ থেকে ২৬ জুলাই

গতানুগতিক পড়ালেখায় ভাল ফল সম্ভব নয়

পাকিস্তানের নির্বাচনে দৃষ্টি সেনাবাহিনীর!