খুলনা জেলা দায়রা জজ জেসমিন আনোয়ারকে প্রত্যাহার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার
আদালতের বিচারিক কাজে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে খুলনার জেলা ও দায়রা জজ (সিনিয়র জেলা জজ) বেগম জেসমিন আনোয়ারকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব (প্রশাসন-১) মো. মাহবুবার রহমান সরকার স্বাক্ষরিত স্মারকে এক পত্রে মঙ্গলবার এ আদেশে হয়েছে।
আদেশে বলা হয়, ১২ই জুন জেলা জজ জেসমিন আনোয়ার খুলনার জেলা জজের বর্তমান পদের দায়িত্বভার ছেড়ে দিয়ে পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তার নিকট হস্তান্তর করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদান করবেন।
খুলনার আদালতের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে গত ২৫শে এপ্রিল একজন মন্ত্রী, দুই এমপি, কেসিসি’র নব-নির্বাচিত মেয়র এবং জেলা পরিষদের চেয়ারম্যান স্বাক্ষরিত একটি পত্র আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। ওই পত্রে খুলনা জেলা ও দায়রা জজ (সিনিয়র জেলা জজ) বেগম জেসমিন আনোয়ার-এর বিরুদ্ধে নানা ধরনের অনিয়ম ও অবিচারিক কার্যক্রম পরিচালনার অভিযোগের কারনে খুলনা থেকে প্রত্যাহারের সুপারিশ করা হয়। সুপারিশকারীরা হলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদ্য নির্বাচিত কেসিসি মেয়র তালুকদার আবদুল খালেক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, জেলা সাধারণ সম্পাদক এসএম মোস্তফা রশিদী সুজা এমপি, মহানগর সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘অনুগত কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’

মিরপুরে ফ্যাক্টরিতে আগুন

সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কারওয়ান বাজারে আগুন

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

ঝিনাইদহে জঙ্গি অভিযান, নব্য জেএমবির সদস্য আটক

‘অস্তিত্ব সংকটে আছি আমরা’

পাবনায় দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

ট্রাক্টরের চাপায় ছাত্রলীগ নেতা নিহত

সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৪৩

গণভবনে এরশাদ-বি. চৌধুরী

৬৪ জেলায় মেনটর নিয়োগ পরে বাতিল

প্রার্থী তালিকায় বড় পরিবর্তনের সম্ভাবনা কম

আমাদের নির্বাচনের দিনটি চুরি-ডাকাতির দিন হয়ে গেছে

সচিব, ডিএমপি কমিশনারের বিরুদ্ধে ব্যবস্থা দাবি