রাতারাতি সব কাজ করা সম্ভব নয়

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে | ২৩ মে ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:০৮
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন ঈদযাত্রা হয়তো ভোগান্তি মুক্ত হবে না, তবে তা সহনীয় পর্যায়ে থাকবে। তিনি আরো বলেন, রাতারাতি সব কাজ করা সম্ভব নয়। আমাদের ভাবতে হবে আগে কি ছিল এখন কি হচ্ছে । আজকে একসঙ্গে কত কাজ। মন্ত্রী গতকাল মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশের মেঘনা সেতু এলাকায় আসন্ন ঈদ যাত্রা নির্বিঘ্ন করা ও টোল প্লাজা ব্যবস্থাপনা নিয়ে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন। এক্সেল লোড স্টেশনের দুর্নীতির কথা উল্লেখ করে তিনি বলেন, ঈদের সময় টোল সংক্রান্ত ভোগান্তি বা দুর্নীতির তথ্য পেলে দোষিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


মন্ত্রী, আগামী ঈদে ভাঙা রাস্তার জন্য যাতে ঘরমুখো মানুষের ভোগান্তি না হয় সেজন্য ৮ই জুনের মধ্যে রাস্তা মেরামতের জন্য নির্দেশ দেন সংশ্লিষ্টদের। দরকার হলে দিনের পাশাপাশি সারা রাতও মেরামত কাজ চলবে।
এছাড়া ঈদের আগের চারদিন আর পরের চারদিন ২০ ঘণ্টা সিএনজি স্টেশন চালু আর উল্টো পথে ভিআইপি আসলে তাদের আটকে দেয়ার পরামর্শ দেন তিনি।

এসময় সংসদ সদস্য নাসিম ওসমান, সংসদ সদস্য লিয়াকত আলী খোকা, সংসদ সদস্য সুবিদ আলী ভূঁইয়া, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএমসহ নারায়ণগঞ্জ ও কুমিল্লার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এদিকে রাজধানী ঢাকার সঙ্গে দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের সড়ক পথে যোগাযোগের একমাত্র মাধ্যম ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। আমদানি-রপ্তানি বাণিজ্য, পণ্য পরিবহন ছাড়াও দেশের লাইফ লাইনখ্যাত এই মহাসড়ক দিয়ে যাতায়াত করে দেশের প্রায় ১৭ জেলার মানুষ। তবে গত কয়েক মাসের ধারাবাহিক যানজটে কার্যত অচল হয়ে পড়া এই মহাসড়কের যানজটের তীব্রতা এবার তা সব রেকর্ড ছাড়িয়ে গেছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Mohammed Mohsin Khan

২০১৮-০৫-২২ ২২:০২:৫৫

যে কোন রাস্তার পাশেই বাজার/ মার্কেট। অধিকাংশ রাস্তা দখল হয়ে গেছে। সব ধরনের পার্কিং রাস্তায়। বাজার এলাকায় রাস্তার দু পাশে রেলিং বা দেওয়াল তৈরি করে কঠোর নজরদারী করলে অল্প খরচে ও সময়ে বা রাতারাতি ই যানজট কমবে/দূর হবে। গাজীপুর চৌরাস্তায় রাস্তার উপর বাজার বসিয়ে যানজট করা হচ্ছে। এসব অনিয়ম দূর করলে মানুষের ভোগান্তি কমবে।

আপনার মতামত দিন

বস্তিবাসীদের জন্য গড়ে তোলা হবে বহুতল ভবন: প্রধানমন্ত্রী

ট্রেনের শিডিউল লণ্ডভণ্ড, দুর্ভোগ

নওশাবার মুক্তি চেয়ে শিল্পী সংঘের বিনীত অনুরোধ

শহিদুল ও আটক শিক্ষার্থীদের মুক্তি দাবি

অবশেষে ৪২ শিক্ষার্থীর জামিন, পরিবারে স্বস্তি

আলোর মুখ দেখছে সরকারি চাকরি আইন

কোটা আন্দোলনের নেতাদের পরিবারে কান্না

পবিত্র আরাফাত দিবসে আজ হজ

জমে উঠেছে পশুর হাট, বেড়েছে বিক্রি

অবরুদ্ধ করে মওদুদের গুরুত্ব কেন বাড়াবো

পুলিশ আমাকে বলেছে, বাড়ি থেকে যেন বের না হই

সৌদি থেকে নির্যাতিত নারীর করুণ আর্তি

সরকার নিরীহ শিক্ষার্থীদের ওপর বিতর্কিত আইনের অপপ্রয়োগ করছে- সুপ্রিম কোর্ট বার

শতাধিক নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারের উদ্যোগ বিএনপির

জাতীয়করণ হওয়া ২৭১ কলেজ পরিচালনা নিয়ে গোলকধাঁধা

অনলাইনে জমজমাট পশুর হাট